Alexa

রোনালদোর অপেক্ষায় জুভেন্টাস

রোনালদোর অপেক্ষায় জুভেন্টাস

কোচ আল্লেগ্রির সঙ্গে ক্রিশ্চিয়ানো রোনালদো

দলের সেরা তারকা ইনজুরি নিয়ে মাঠের বাইরে! তাকে ছাড়াই সিরি এ-তে খেলে যাচ্ছে জুভেন্টাস। পাঁচ ম্যাচে অবশ্য সেভাবে ক্রিশ্চিয়ানো রোনালদোর অভাবটা চোখে পড়তে দেননি সতীর্থরা। কিন্তু সামনেই বড় চ্যালেঞ্জ। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ। যে লড়াইয়ে জিততেই রিয়াল মাদ্রিদ থেকে তাকে চড়া মূল্যে কিনে নিয়েছে তুরিনোর ক্লাবটি। তাইতো কোয়ার্টার ফাইনালের প্রথম লেগ ম্যাচটি খেলার আগে সিআর-সেভেনের অপেক্ষায় জুভেন্টাস।

আগামী বুধবার আয়াক্সের বিপক্ষে লড়াই। আর সেই ম্যাচেই রোনালদোকে চাইছেন জুভ কোচ মাসিমিলিয়ানো আল্লেগ্রি। চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে এই ফরোয়ার্ডকে পেলে লড়াইটা সহজ হবে। আল্লেগ্রি বলছিলেন, ‘ক্রিশ্চিয়ানো এমনই এক ফুটবলার যে সব সময় মাঠে নামতে প্রস্তুত। অবশ্য পরিস্থিতিটা বুঝতে হবে। ও মাত্রই চোট কাটিয়ে উঠেছে। আমি তাকে বলেছি আরেকটু বিশ্রাম নাও। আশা করছি এই বিশ্রাম শেষে বুধবার আয়াক্সের বিপক্ষে তাকে মাঠে পাবো।’

আল্লেগ্রি এরইমধ্যে জানিয়ে রাখলেন, রোনালদোকে নিয়ে ছক কষছেন তিনি। ডাচ ক্লাবটির বিপক্ষে জিততে তার পর্তুগিজ অধিনায়ককে চাই। তিনিই যে দলের প্রাণভ্রোমরা! তার হাত ধরে নিয়মিত সাফল্য পাচ্ছে তুরিনোর ওল্ড লেডি খ্যাত ক্লাবটি। এ কারণেই সেরা তারকার অপেক্ষায় আল্লেগ্রি। জানালেন, ‘রোনালদো সুস্থ হয়ে উঠছে। আয়াক্সের বিপক্ষে তাকে খেলতে দেখার ভালো সম্ভাবনা রয়েছে। দেখা যাক কী হয়।’

কিছুটা রহস্য রেখে দিয়েছেন জুভেন্টাস কোচ। ২০১৮ সালের জুলাইয়ে রিয়াল মাদ্রিদ থেকে জুভেন্টাসে নাম লেখান রোনালদো। শুরুতে মানিয়ে নিতে দেরি হলেও এরপর দেখা যাচ্ছে চেনা ছন্দে। এই মৌসুমে সিরি-এ'তেই করেছেন ১৯ গোল। সব প্রতিযোগিতা ২৪ গোল করে সাফল্যের ধারাবাহিকতাতেই ছিলেন এই মহাতারকা।

কিন্তু মার্চে সেই ছন্দে পতন হয়! পর্তুগাল জাতীয় দলের হয়ে সার্বিয়ার বিপক্ষে খেলতে নেমে ইনজুরিতে পড়েন। পর্তুগালের ইউরো বাছাইপর্বের ম্যাচে ডান পায়ে চোট নিয়ে মাঠ ছাড়েন ফিফার সাবেক এই বর্ষসেরা। তারপর থেকেই আছেন মাঠের বাইরে!

আপনার মতামত লিখুন :