Alexa

ভারতের বিশ্বকাপ দল ঘোষণা

ভারতের বিশ্বকাপ দল ঘোষণা

সেরা তারকাই আছেন ভারতের বিশ্বকাপ দলে

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

বড় কোন চমক নেই! হিসাবের ছক উল্টে দেননি নির্বাচকরা। বিরাট কোহলিকে অধিনায়ক করে সোমবার ১৫ সদস্যের বিশ্বকাপ দল ঘোষণা করেছে ভারত।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সদর দপ্তর মুম্বাইয়ের ক্রিকেট সেন্টারে ইংল্যান্ড বিশ্বকাপের চূড়ান্ত ১৫ জনের ঘোষণা করেন জাতীয় নির্বাচক কমিটি চেয়ারম্যান এম এস কে প্রসাদ।

অবশ্য দলে নেই রিশাভ পান্ত। তাকে নিয়ে গত কয়েকদিন ধরেই কথা হচ্ছিল। যদিও এই তরুণ ক্রিকেটারের ফিটনেসে আস্থা রাখতে পারেন নি নির্বাচকরা। দলে নেই অজিঙ্কা রাহানে-আম্বাতি রাইডুও। উইকেটকিপার হিসেবে মহেন্দ্র সিং ধোনির সঙ্গে দলে রয়েছেন দিনেশ কার্তিক।

ব্যাটসম্যান ক্যাটাগরিতে আছেন অধিনায়ক বিরাট কোহলির পাশাপাশি রোহিত শর্মা, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল ও কেদার যাদব। অলরাউন্ডার  হিসেবে দলে নেওয়া হয়েছে বিজয় শঙ্কর, রবীন্দ্র জাদেজা আর হার্দিক পান্ডিয়াকে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/15/1555323988218.jpg

ফেভারিট ভারতের বিশ্বকাপ দলে পেসার রয়েছেন তিনজন- ভুবনেশ্বর কুমার, জাসপ্রীত বুমরা, মোহাম্মদ শামি। আর দলে দুই স্পিনার কুলদীপ যাদব, যুবেন্দ্র চাহাল।

আগামী ৩০ মে ইংল্যান্ড ও ওয়েলসে শুরু হবে বিশ্ব ক্রিকেটের ওয়ানডে শ্রেষ্টত্বের লড়াই বিশ্বকাপ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৫ জুন বিশ্বকাপে অভিযান শুরু করবে টিম ইন্ডিয়া।

ভারতের ১৫ সদস্যের দল-

বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, বিজয় শঙ্কর, মহেন্দ্র সিং ধোনি, দিনেশ কার্তিক, কেদার যাদব, হার্দিক পান্ডিয়া, কুলদীপ যাদব, যুবেন্দ্র চাহাল, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ শামি, জাসপ্রীত বুমরাহ ও রবীন্দ্র জাদেজা।

খেলা এর আরও খবর