বেনজেমার গোলে রিয়ালের স্বস্তির ড্র

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম
গোলের আনন্দে রিয়াল তারকা জিনেদিন জিদান

গোলের আনন্দে রিয়াল তারকা জিনেদিন জিদান

  • Font increase
  • Font Decrease

জিনেদিন জিদানের কৌশলেও পথ খুঁজে পাচ্ছে না রিয়াল মাদ্রিদ। আগের মতোই সান্টিয়াগো বার্নাব্যুর ক্লাবটি ছন্দে নেই! এবার করিম বেনজেমার গোলে রক্ষা। না হলে সোমবার রাতে লেগানেসের বিপক্ষে হারতেই যাচ্ছিল ফেভারিটরা।

শেষ পর্যন্ত ১-১ ড্রয়ে প্রতিপক্ষের মাঠ থেকে এক পয়েন্ট নিয়ে ফিরেছে রিয়াল। বিস্ময়কর হলেও সত্য এবারই প্রথম স্প্যানিশ লা লিগায় রিয়ালের বিপক্ষে পয়েন্টের দেখা পেয়েছে লেগানেস।

খেলার ৬ মিনিটে অবশ্য এগিয়ে যেতে পারতো রিয়াল। কিন্তু মার্কো আসেনসিও প্রতিপক্ষের গোলকিপারকে সামনে পেয়েও সুযোগটা কাজে লাগাতে পারেন নি। সুযোগ এসেছিল লেগানেসের সামনেও তবে তারাও খুঁজে পাননি নিশানা। এরমধ্যে ম্যাচের ৪৫ মিনিটে এসে এগিয়ে যায় স্বাগতিক ক্লাবটি।

সতীর্থ মার্টিন ব্রেইথওয়েটের পাস থেকে বল পেয়ে জোনাথন সিলভা বল পাঠিয়ে দেন রিয়ালের পােষ্টে। ৫১তম মিনিটে ম্যাচে ফেরে রিয়াল। লুকা মডরিচের পাসে করিম বেনজামের শট, বল আশ্রয় নেয় লেগানেসের জালে (১-১)।

দল ব্যর্থ হলেও ফর্মেই আছেন করিম বেনজেমা। লা লিগায় গত ছয় ম্যাচেই গোল পেলেন তিনি। আর এটি তার ১৮তম গোল। শীর্ষ গোলদাতাদের তালিকায় তিন নম্বরে আছেন ফরাসি এই স্ট্রাইকার।

পথ হারানো রিয়াল এই ড্রয়ে ৩২ ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে আছে লা লিগায় তৃতীয় স্থানে। ৭৪ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা। ৬৫ পয়েন্ট নিয়ে এরপরই আতলেতিকো মাদ্রিদ।

এদিকে ইংলিশ প্রিমিয়ার লিগে আর্সেনাল ১-০ গোলে হারিয়েছে ওয়াটফোর্ডকে। এই জয়ে পয়েন্ট তালিকার চতুর্থ স্থানে উঠে এসেছে গানাররা। এই জয়ে ৩৩ ম্যাচে ৬৬ পয়েন্ট আর্সেনালের।

প্রিমিয়ার লিগে ৮৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিভারপুল। ৮৩ পয়েন্ট নিয়ে এরপরই আছে ম্যানচেস্টার সিটি। ৩৩ ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে টটেনহ্যাম হটস্পার। আর্সেনাল-চেলসি দুই ক্লাবেরই পয়েন্ট ৬৬। ৬৪ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে ম্যানচেস্টার ইউনাইটেড।

আপনার মতামত লিখুন :