Alexa

শ্রীলঙ্কার বিশ্বকাপ দলে ‘বিপ্লব’!

শ্রীলঙ্কার বিশ্বকাপ দলে ‘বিপ্লব’!

নেতৃত্ব হারালেও দলে আছেন লাসিথ মালিঙ্গা

ইংল্যান্ড বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা। অধিনায়ক হিসেবে দিমুথ করুণারত্নের নাম আগেই জানানো হয়েছিলো। এবার জানানো হলো বাকি ১৪ জনের নাম। এক কথায় বলা যায়, এবারের বিশ্বকাপের দলের জন্য শ্রীলঙ্কা যাদের বেছে নিয়েছে এবং যে প্রক্রিয়ায় তাদের নির্বাচিত করা হয়েছে সেটা সবাইকে অবাক করেছে। বিশ্বকাপ দলের নাম ঘোষণায় এক অর্থে বিপ্লবই ঘটিয়েছে শ্রীলঙ্কা!

দলের অধিনায়ক যাকে করা হয়েছে সেই করুণারত্নে শ্রীলঙ্কার হয়ে সর্বশেষ ওয়ানডে ম্যাচ খেলেছিলেন ২০১৫ সালের বিশ্বকাপে। পেছনের চার বছরে ওয়ানডে দলেই নেই তিনি। সেই তাকেই করা হয়েছে এবারের বিশ্বকাপের অধিনায়ক!

শুধু অধিনায়কই নয়, দলের আরো চারজন খেলোয়াড়কে এবারের বিশ্বকাপ দলে রাখা হয়েছে যারা অন্তত একবছর ধরে ওয়ানডে দলেই নেই। নামগুলো শুনুন-ব্যাটসম্যান লাহিরু থিরিমান্নে, স্পিন অলরাউন্ডার মিলিন্দা সিরিবর্ধনে, জীবন মেন্ডিস ও লেগস্পিনার জেফরি ভ্যান্ডারসে। পেছনের একবছর তারা শ্রীলঙ্কার হয়ে কোন ওয়ানডে ম্যাচে না খেলেই ঠিক কোন বিবেচনায় সরাসরি বিশ্বকাপ দলে সুযোগ পেয়ে গেলেন-সেটা জানতে গোয়েন্দা নিয়োগের প্রয়োজন!

আর বিশ্বকাপ দলে উল্লেখযোগ্য যাদের জায়গা হয়নি সেই নামগুলো জানি এবার-উইকেটকিপার কাম ব্যাটসম্যান নিরোশান ডিকেভেলা, অফস্পিনার আকিলা ধনাঞ্জয়ে, ওপেনার ধানুস্কা গুনাথিলাকা, উপুল থারাঙ্গা এবং দিনেশ চান্দিমাল! এদের মধ্যে দিনেশ চান্দিমাল এই গতবছরের অক্টোবর মাসেও শ্রীলঙ্কা ওয়ানডে দলের অধিনায়ক ছিলেন।

ওপেনার হিসেবে বিশ্বকাপ দলে শ্রীলঙ্কা বেছে নিয়েছে তরুণ আবিস্কা ফার্নান্দোকে। গত মাসে দক্ষিণ আফ্রিকা সফরে যিনি মামুলি পারফরমেন্স করেছেন। ইনজুরিতে কাহিল হয়ে পড়া পেসার নুয়ান প্রদ্বীপও যাচ্ছেন শ্রীলঙ্কার বিশ্বকাপ দলের সঙ্গে।

পুরানো তারকাদের মধ্যে শ্রীলঙ্কার বিশ্বকাপ দলে রয়ে গেছেন সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস ও লাসিথ মালিঙ্গা, অলরাউন্ডার থিসারা পেরেইরা এবং সুরাঙ্গা লাকমাল।

শ্রীলঙ্কার বিশ্বকাপ দল: দিমুথ করুণারত্নে (অধিনায়ক), লাসিথ মালিঙ্গা, অ্যাঞ্জেলো ম্যাথুস, থিসারা পেরেইরা, কুশাল পেরেইরা, ধনানঞ্জয়ে ডি সিলভা, কুশাল মেন্ডিস, ইসুরু উদানা, মিলিন্দা সিরিবর্ধনে, আবিস্কা ফার্নান্দো, জীবন মেন্ডিস, লাহিরু থিরিমান্নে, জেফরি ভ্যান্ডারসে, নুয়ান প্রদ্বীপ ও সুরাঙ্গা লাকমাল।

আপনার মতামত লিখুন :