Barta24

বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬

English

নতুন রেকর্ড

দেশবাসীর কাছে দোয়া চাইলেন মাশরাফি

দেশবাসীর কাছে দোয়া চাইলেন মাশরাফি
মাইলফলকের সেই ম্যাচ শেষে বিকেএসপিতে এক ভক্তের আবদার রক্ষা করলেন মাশরাফি / ছবি: সংগৃহীত
ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
নড়াইল
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

আরেকটি মাইলফলক স্পর্শ করলেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। বাংলাদেশের দ্বিতীয় বোলার হিসেবে আব্দুর রাজ্জাকারে পর লিস্ট ‘এ’ ক্রিকেটে ৪০০ উইকেট শিকারের রেকর্ড গড়েছেন তিনি। অনন্য এ রেকর্ড গড়ায় দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তিনি।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুরে মাশরাফি বিন মর্তুজা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের তার নিজস্ব প্রোফাইলে এ সংক্রান্ত একটি স্ট্যাটাস লিখেন।

এতে লিখেছেন, ‘আমার এই ছোট্ট খেলোয়াড়ি জীবনে আমি যা পেয়েছি, তার সবই মহান আল্লাহ্ তাআলার রহমত ও আপনাদের সকলের ভালোবাসার জন্য। জীবনের সকল প্রাপ্তি অনেক আনন্দের। আমি আমার সকল প্রাপ্তি আপনাদের সঙ্গে ভাগ করি। তাই আজকের প্রাপ্তির আনন্দটাও আপনাদের সঙ্গে ভাগ করতে চাই। দ্বিতীয় বাংলাদেশি বোলার ও প্রথম পেসার হিসেবে ‘এ’ ক্যাটাগরির ক্রিকেটে গতকাল (বুধবার) ৪০০ উইকেট শিকারের মাইলফলক আমি ছুঁয়েছি। আমি সত্যি আপনাদের কাছে অনেক কৃতজ্ঞ। আপনারা সবাই আমার জন্য দোয়া করবেন।’

এদিকে ফেসবুকে মাশরাফি বিন মর্তুজার এমন স্ট্যাটাসে অভিনন্দন জানিয়েছেন তার ভক্ত ও ভালোবাসার মুনষরা।

নিলয় রায় বাঁধন নামের একজন লিখেছেন, ‘অভিনন্দন ভাই, এভাবেই এগিয়ে যান ভাই, সকল বাঙালির আস্থা-ভালোবাসা সবসময়ই থাকবে আপনার সাথে।’

সৌরভ ছোট্টু নামে একজন লিখেছেন, ‘ভাই আপনি বাংলাদেশ ক্রিকেটের একজন কিংবদন্তি। আপনার অবস্থান অনেক, ইন্ডিয়াতে যেমন শচীন টেন্ডুলকার।’

ইসমাইল হোসেন নামে আরেকজন লিখেছেন, ‘ভাই আপনি তো বাংলাদেশ ক্রিকেটের প্রাণ। দোয়া করি এবার বিশ্বকাপে বাংলাদেশ ভালো একটা সাফল্য অর্জন করুক। যেটা দেখে সারা বিশ্বের মানুষ বাংলাদেশের দিকে তাকিয়ে থাকে। সত্যি বলতে কি ভাইয়া আমরা আপনার হাতে বিশ্বকাপের ওই ট্রফিটা দেখতে চাই। ইনশাআল্লাহ স্বপ্ন একদিন পূরণ হবেই হবে।’

আরও পড়ুন: মাশরাফির আরেকটি মাইলফলক

আপনার মতামত লিখুন :

শ্বাসরুদ্ধকর ম্যাচে আবাহনীর জয়োৎসব

শ্বাসরুদ্ধকর ম্যাচে আবাহনীর জয়োৎসব
আবাহনী ফুটবলারদের উল্লাস

এএফসি কাপের নকআউট পর্বে আক্রমণের পসরা সাজিয়ে শুরুতে এগিয়ে গিয়েছিল আবাহনী লিমিটেড। কিন্তু উত্তর কোরিয়ান প্রতিপক্ষ এপ্রিল টুয়েন্টিফাইভের ম্যাচে দুর্দান্ত প্রত্যাবর্তন আকাশী-নীলদের ভয় পাইয়ে দিয়েছিল। তবে স্নায়ুচাপের ম্যাচে শেষ হাসি হাসে আবাহনীই। সাত গোলের রোমাঞ্চমাখা ম্যাচ ৪-৩ গোলে জিতে স্বাগতিকরা।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বুধবার ( ২১ আগস্ট) ইন্টার জোনাল প্লে-অফ সেমি-ফাইনালসের প্রথম পর্বে জয়ের উৎসবে মাতে আবাহনী।

আগামী ২৮ আগস্ট ফিরতি লেগে উত্তর কোরিয়ার মাঠে মুখোমুখি হবে দুই দল।

প্রাথমিক দলে ডাক পেলেন গোলরক্ষক হিমেল

প্রাথমিক দলে ডাক পেলেন গোলরক্ষক হিমেল
গোলরক্ষক মাজহারুল ইসলাম হিমেল

একটি পরিবর্তন আসল ২০২২ কাতার বিশ্বকাপ বাছাই পর্বের জন্য ঘোষিত বাংলাদেশের প্রাথমিক দলে। স্কোয়াডে যোগ হল আরামবাগের গোলরক্ষক মাজহারুল ইসলাম হিমেলের নাম।

বিশ্বকাপ বাছাই পর্বের দ্বিতীয় রাউন্ডে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচকে সামনে রেখে কয়েকদিন আগেই ২৫ জনের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

বিশ্বকাপ ও ২০২৩ সালের এশিয়ান কাপের বাছাই পর্বে ১০ সেপ্টেম্বর তাজিকিস্তানের দুশানবেতে প্রথম লেগে আফগানদের মোকাবেলা করবে লাল-সবুজ শিবির।

বাছাই পর্বের প্রথম রাউন্ডে লাওসের বিপক্ষে জয়ের ম্যাচে দলে থাকা হিমেল শুরুর দিকে প্রাথমিক দলে ছিলেন না। আশরাফুল ইসলাম রানা, শহীদুল আলম সোহেল, আনিসুর রহমান জিকো- এই তিন গোলরক্ষকের সঙ্গে এবার যোগ হল তার নাম। বুধবার প্রাথমিক দলে হিমেলের যোগ দেওয়ার খবর নিশ্চিত করে বাফুফে।

বিশ্বকাপের বাছাই পর্বের দ্বিতীয় রাউন্ডে ‘ই’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান, ভারত, ওমান ও বিশ্বকাপের স্বাগতিক কাতার।

দুই লেগ মিলিয়ে লাওসকে ১-০ গোলে ধরাশায়ী করে প্রথম রাউন্ডের বাধা উতড়ে যায় বাংলাদেশ।

শুক্রবার (২৩ আগস্ট) কোচ জেমি ডের অধীনে শুরু হবে প্রস্তুতি ক্যাম্প। ১ সেপ্টেম্বর দল দেশ ছাড়বে তাজিকিস্তানের উদ্দেশে।

প্রাথমিক স্কোয়াড

গোলরক্ষক : আশরাফুল ইসলাম রানা, শহিদুল আলম সোহেল, আনিসুর রহমান জিকু ও মাজহারুল ইসলাম হিমেল।

ডিফেন্ডার: বিশ্বনাথ ঘোষ, টুটুল হোসেন বাদশা, সুশান্ত ত্রিপুরা, রহমত মিয়া, মনজুরুর রহমান, ইয়াসিন খান, রিয়াদুল হাসান, নুরুল নাইয়ুম ফয়সাল ও ইয়াসিন আরাফাত।

মিডফিল্ডার: মাসুক মিয়া জনি, জামাল ভুঁইয়া, মামুনুল ইসলাম, সোহেল রানা, রবিউল হাসান, বিপলু আহমেদ, আরিফুর রহমান ও মোহাম্মদ ইব্রাহিম।

ফরোয়ার্ড : নাবিব নেওয়াজ জীবন, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, সাদ উদ্দিন ও জুয়েল রানা।

 

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র