Alexa

আমিরকে ছাড়াই বিশ্বকাপে পাকিস্তান

আমিরকে ছাড়াই বিশ্বকাপে পাকিস্তান

পাকিস্তানের বিশ্বকাপ দলে নেই মোহাম্মদ আমির

বল হাতে ইংল্যান্ডে তার সাফল্য আকাশ ছোঁয়া। দুই বছর আগে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারতের বিপক্ষে আগুন ঝরা বোলিংয়ে মুগ্ধ করেছিলেন মোহাম্মদ আমির। অথচ এই বোলারটিকে ছাড়াই ইংল্যান্ড ও ওয়েলসে বিশ্বকাপ খেলতে যাবে পাকিস্তান। এই পেসারকে বাইরে রেখেই বৃহস্পতিবার বিশ্বকাপ দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

অবশ্য বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে রয়েছেন আমির। এর অর্থ  ২৭ বছর বয়সী বাঁহাতি পেসারের বিশ্বকাপ খেলার সম্ভাবনা কিছুটা হলেও বেঁচে আছে। যদিও সাম্প্রতিক সময়ে ফর্মে নেই এই পেসার। তারপরও নির্বাচকরা স্বপ্ন বাঁচিয়ে রাখলেন। ২৩ মে পর্যন্ত বিশ্বকাপ স্কোয়াডে পরিবর্তন আনতে পারবে দলগুলো।

দলে জায়গা পেয়েছেন ৩৭ বছর বয়সী অলরাউন্ডার শোয়েব মালিক। আছেন ৩৮ বছর বয়সী আরেক অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ। অধিনায়ক সরফরাজ আহমেদই থাকবেন উইকেটের পেছনে।

আমির দলে না থাকলেও সুযোগ পেয়ে গেলেন আলোচনার বাইরে থাকা বাঁহাতি পেসার জুনাইদ খান। আছেন মোহাম্মদ হাসনাইনও। গত পিএসএলে ঝড় তুলেছিলেন এই পেসার। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে ওয়ানডে অভিষেক হলেও তেমন কিছুই অবশ্য করতে পারেন নি ১৯ বছর বয়সী বোলার। তারপরও ইংল্যান্ডের উইকেটে তার ওপর আস্থা রেখেছেন নির্বাচকরা। এছাড়া পেস বোলিংয়ে আছেন শাহিন শাহ আফ্রিদি।

ফখর জামান ও ইমাম-উল-হক ছাড়াও তৃতীয় ওপেনার হিসেবে দলে জায়গা পেলেন আবিদ আলী। এছাড়া মিডলঅর্ডারে বাবর আজম, শোয়েব মালিক, মোহাম্মদ হাফিজ, হারিস সোহেল ও সরফরাজে আস্থা রেখেছেন নির্বাচকরা।

৩০ মে শুরু হতে যাওয়া বিশ্বকাপে পাকিস্তান দলে আছেন পাঁচ পেসার। তারা হলেন-জুনায়েদ খান, হাসনাইন, শাহীন আফ্রিদি, ফাহিম আশরাফ আর হাসান আলী। স্পিনে শাদাব খান। আর এই দল নিয়ে আশাবাদী পাকিস্তান। প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক দল ঘোষণা করে বললেন, ‘আমরা সম্ভাব্য সেরা দলটাই বেছে নিয়েছি। যেখানে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলা দলের অনেকেই আছেন।’

পাকিস্তান বিশ্বকাপ দল

সরফরাজ আহমেদ (অধিনায়ক), আবিদ আলি, বাবর আজম, ফাহিম আশরাফ, ফখর জামান, হারিস সোহেল, হাসান আলি, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, জুনাইদ খান, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, শোয়েব মালিক।

ইংল্যান্ড সিরিজের দলে বাড়তি দু'জন: মোহাম্মদ আমির, আসিফ আলি।

আপনার মতামত লিখুন :