Barta24

মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬

English

সেমি-ফাইনালে চেলসি-আর্সেনাল

সেমি-ফাইনালে চেলসি-আর্সেনাল
সতীর্থদের সঙ্গে পেড়্রোর গোল উদযাপন। ম্যাচে জোড়া পেয়েছেন তিনি
সিনিয়র করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের মতো ইংলিশ জায়ান্টদের দাপট ইউরোপা লিগেও। ক্লাব ফুটবলের শ্রেষ্টত্বের লড়াইয়ে শেষ চারে উঠেছে লিভারপুল ও টটেনহ্যাম হটস্পার। বৃহস্পতিবার রাতে ইউরোপা লিগের সেমি-ফাইনালে পা রাখল আর্সেনাল ও চেলসি। কোয়ার্টার-ফাইনালের দ্বিতীয় লেগে জয় তুলে নিয়েছে দুই ক্লাবই।

স্ট্যামফোর্ড ব্রিজে নিজেদের চেলসি ৪-৩ গোলে হারায় চেক রিপাবলিকের দল স্লাভিয়া প্রাগকে। দুই লেগ মিলিয়ে ৫-৩ গোলের জয়ে অলব্লুজরা পেয়ে যায় শেষ চারের টিকিট।

বৃহস্পতিবার রাতের আরেক ম্যাচে নাপোলির বিপক্ষে ১-০ গোলে জয় তুলে নেয় আর্সেনাল। গানাররা দুই লেগ মিলিয়ে জিতেছে ৩-০ গোলে। সেমিতে আর্সেনালের প্রতিপক্ষ স্প্যানিশ ক্লাব ভালেন্সিয়া। যারা ভিলারিয়ালকে দুই লেগ মিলিয়ে ৫-১ গোলে উড়িয়ে দিয়ে উঠেছে সেরা চারে।

নিজেদের মাঠে মনে হচ্ছিল অনায়াসেই জিততে যাচ্ছে চেলসি। কারণ খেলার ১৭ মিনিটে দলটি প্রতিপক্ষের জালে তিনবার বল পাঠায়। তারপর অবশ্য এই দৃষ্টিনন্দন খেলা ধরা রাখা হয়নি।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/19/1555644833659.jpeg

৫ মিনিটে চেলসিকে এগিয়ে দেন পেড্রা। ৯ মিনিটে আত্মঘাতী আরো পিছিয়ে পড়ে প্রাগ। নিজেদের পোষ্টে বল পাঠান ডিফেন্ডার সিমোন ডেলি। এরপর ১৭তম মিনিটে অলিভিয়ে জিরুদের গোলে আনন্দে ভাসে চেলসির সমর্থকরা।

কিন্তু পরের সময়টুকুতে দাপট ছিল প্রাগের। ২৫তম মিনিটে তমাস সুচেক কমান ব্যবধান। এরপরই অবশ্য ফের নিশানা খুঁজে নেন পেড্রো (৪-১)। কিন্তু দ্বিতীয়ার্ধে উত্তেজনা ফিরিয়ে আনে চেক রিপাকলিকের ক্লাবটি। পেতর শেভচিকের গোলে কমে ব্যবধান (২-৪) করেন। এরপর দলটি আরেকটি গোল পেলে মনে হচ্ছিল ড্র-ই বুঝি হবে ম্যাচটি। কিন্তু সেই সুযোগ দেয়নি চেলসি।

ইউরোপা লিগের সেমিতে চেলসির প্রতিপক্ষ জার্মান ক্লাব আইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট। যারা বেনফিকার বিপক্ষে তাদের দুই লেগ মিলিয়ে ৪-৪ গোলে ড্র করে। তবে বেশি অ্যাওয়ে গোলের দলটি পেয়ে যায় শেষ চারের টিকিট।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/19/1555644854042.jpg

অন্যদিকে আর্সেনাল দুই লেগ অনেকটা অনায়াসেই নাপোলিকে হারিয়েছে। আগের লেগে ২-০ গোলের জয় এগিয়ে দিয়েছিল ইংলিশ জায়ান্টদের। বৃহস্পতিবার রাতে অবশ্য নুন্যতম ব্যবধানে জিতে মাঠ ছাড়ে দলটি। গোলদাতা আলেকজান্দ্র লাকাজেত। তার গোল ধরে রেখেই হাসিমুখে মাঠ ছাড়ে আর্সেনাল।

আপনার মতামত লিখুন :

প্রীতি ম্যাচে মেসিহীন আর্জেন্টিনা

প্রীতি ম্যাচে মেসিহীন আর্জেন্টিনা
নিষেধাজ্ঞার কারণে প্রীতি ম্যাচে খেলতে পারছেন না মেসি, ছবি: সংগৃহীত

লিওনেল মেসিকে ছাড়াই প্রীতি ম্যাচ খেলতে যাচ্ছে আর্জেন্টিনা। শুধু মেসি নন। দলে নেই সার্জিও আগুয়েরো এবং অ্যাঞ্জেল ডি মারিয়া। তাদের অনুপস্থিতিতে আলবিসেলেস্তের আক্রমণভাগে নেতৃত্ব দিবেন পাওলো দিবালা।

৫ সেপ্টেম্বর চিলির বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। পাঁচ দিন পর মোকাবেলা করবে মেক্সিকোকে। এই দুই প্রীতি ম্যাচকে সামনে রেখে ২৭ সদস্যের দল ঘোষণা করেছে কোচ লিওনেল স্কালোনি।

সম্প্রতি শেষ হওয়া কোপা আমেরিকা চলাকালে দক্ষিণ আমেরিকা ফুটবলের সর্বোচ্চ সংস্থার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে বেফাঁস মন্তব্য করে ছিলেন মেসি।

সে অপরাধে আন্তর্জাতিক ফুটবলে তিন মাসের জন্য নিষিদ্ধ হয়েছেন আর্জেন্টাইনে এ ফুটবল জাদুকর। একারণেই দল থেকে ছিটকে গেছেন বার্সার প্রাণভোমরা।

অক্টোবরে জার্মানির বিপক্ষে একটি প্রীতি ম্যাচ ও বিশ্বকাপ বাছাই পর্বের একটি ম্যাচও মিস করবেন মেসি।

প্রীতি ম্যাচের আগে বার্সার হয়ে লা লিগায় প্রথম ম্যাচ মিস করেছেন মেসি। ম্যাচে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে অবশ্য ১-০ গোলে হেরে যায় তার দল। কাফ ইনজুরি কাটিয়ে এখন একা একা অনুশীলন করছেন তিনি। তবে ধারণা করা হচ্ছে, সতীর্থদের সঙ্গে অনুশীলন করতে প্রস্তুত এখন মেসি।

 

ভুয়া হুমকিতে কোহলিদের নিরাপত্তা জোরদার

ভুয়া হুমকিতে কোহলিদের নিরাপত্তা জোরদার
উইন্ডিজ সফররত ভারতীয় ক্রিকেটারদের জন্য বাড়ানো হয়েছে নিরাপত্তা, ছবি: সংগৃহীত

ভারতীয় ক্রিকেট দলের ওপর সন্ত্রাসী হামলা হতে পারে। এমন আশঙ্কা উড়িয়ে দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তাদের ভাষ্য, পুরো খবরটাই আসলে ভুয়া। ক্রিকেটাররা কোনো ধরনের হুমকির মধ্যে নেই। সামাজিক যোগাযোগ মাধ্যমে যে খবর ছড়িয়ে পড়েছে তা পুরোপুরি ধোঁকাবাজি।

শোনা যায়, ১৬ আগস্ট শুক্রবার বেনামি এক ইমেইল পায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তাতে জানানো হয়, ওয়েস্ট ইন্ডিজ সফররত ভারতীয় ক্রিকেট দলের ওপর সন্ত্রাসী হামলা হতে পারে। সঙ্গে সঙ্গে তারা ইমেইলটি পাঠিয়ে দেয় আইসিসিকে। ইমেইলের একটি কপি পায় বিসিসিআইও।

শনিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পরিস্থিতি অবহিত করে বিসিসিআই। যোগাযোগ করে অ্যান্টিগাস্থ ভারতীয় দূতাবাসের সঙ্গে। খবর দেওয়া হয় মহারাষ্ট্রের ডিরেক্টর জেনারেল অব পুলিশ (ডিজিপি) ও মুম্বাই পুলিশকেও। সঙ্গে নিরাপত্তা বাড়ানো হয়েছে ওয়েস্ট ইন্ডিজের অ্যান্টিগায় অবস্থানরত ভারতীয় ক্রিকেটারদের।

ইমেইল প্রাপ্তির কথা স্বীকার করে বিসিসিআই জানায়, ইমেইলে ভারতীয় ক্রিকেটারদের মেরে ফেলার হুমকি দেওয়া হয়েছে। তবে তা সত্য নয়। এটা ধাপ্পাবাজি ছাড়া আর কিছুই নয়।

ক্যারিবিয়ানদের বিপক্ষে ইতোমধ্যে টি-টুয়েন্টি ও ওয়ানডে সিরিজ জিতে নিয়েছে অধিনায়ক বিরাট কোহলির দল। এখন দুদল মোকাবেলা করবে দুই ম্যাচের টেস্ট সিরিজে।

অ্যান্টিগায় ওয়েস্ট ইন্ডিজ ও ভারতের মধ্যে প্রথম টেস্ট শুরু হচ্ছে ২২ আগস্ট।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র