Barta24

বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬

English Version

রাসেল এভাবেই লড়বে-জানতেন লোরা!

রাসেল এভাবেই লড়বে-জানতেন লোরা!
স্ত্রীর সঙ্গে আন্দ্রে রাসেল
সিনিয়র করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

ইনজুরিতে রীতিমতো কাবু হয়ে পড়েন তিনি। বাঁ কাঁধের চোটে মনে হচ্ছিল কিছুদিন মাঠের বাইরেই থাকতে হবে তাকে। কিন্তু বুধবার চোট পেয়ে পরের দিন অনুশীলনেও নামতে পারেন নি আন্দ্রে রাসেল। হোটেল রুমেই সময় কেটেছে কলকাতা নাইট রাইডার্সের এই ক্যারিবিয়ান মহা তারকার। সবাই বলছিলেন, শুক্রবার আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ম্যাচটা মিস করবেন রাসেল!

কিন্তু একজন ঠিকই আস্থা রেখেছিলেন। তিনি তারই ঘরের মানুষ। আন্দ্রে রাসেলের স্ত্রী জাসিম লোরা! তার মন বলছিলো ফিট হয়ে উঠবে রাসেল। ঠিকই ব্যাট হাতে ঝড় তুলবে মাঠে।

তার সেই বিশ্বাসেরই জয় হয়েছে। শুক্রবার রাতে ফিটনেস সার্টিফিকেট নিয়ে মাঠে নেমেই ঝড় তুললেন নাইট রাইডার্সের এই তারকা ব্যাটসম্যান। ইডেন গার্ডেনে নিজেদের মাঠে ২৫ বলে খেললেন ৬৫ রানের ঝড়ো ইনিংস। কে বলবে তার কাঁধে বিন্দুমাত্র ব্যথা ছিল?

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/20/1555744838643.jpg

পরিচিত সেই খুনে মেজাজেই লড়ে গেলেন তিনি। যদিও ম্যাচ জেতাতে পারলেন না। বিরাট কোহলির শতরানের ম্যাচে চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর কাছে ১০ রানে হারলো কলকাতাকে। তবে রাসেল ঠিকই জিতেছেন। শঙ্কা উড়িয়ে মাঠে নেমে লড়ে গেছেন সেই চেনা ছন্দে। আর হসপিটালিটি বক্স থেকে দাঁড়িয়ে স্বামীর ব্যাটিং তাণ্ডব দেখেছেন লোরা। রাসেল এভাবেই লড়বে যেন জানতেন তিনি।

রাতে ম্যাচ শেষে বলছিলেন, ‘ওর চোট লাগার পর আমি অন্তত আস্থা হারাইনি। আমি জানতাম রাসেল খেলবেই। এর আগেও দিল্লি ক্যাপিটালসের বিপক্ষেও এভাবে একই জায়গায় চোট পেয়েছিল। কিন্তু আটাকানো যায়নি ওকে।’

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/20/1555744853017.jpg

অবশ্য ফিরতে মরিয়া ছিলেন বলেই মাঠে নামতে পেরেছেন রাসেল। ফিটনেস ফেরাতে প্রাণান্ত চেষ্টা করে গেছেন। জাসিম লোরা জানালেন, ‘আগের দিন রাত আড়াইটায় জিম করতে গিয়েছিল ও। যে মানুষটি মাঝরাতে জিমে যেতে পারে, ও আসলে সব করতে পারে। নাইটসদের জেতাতে মরিয়া ছিল ও।’

আন্দ্রে রাসেলের এমন লড়াইয়ের সাক্ষী প্রায় প্রতিদিনই হচ্ছেন লোরা। জ্যামাইকান এই মডেলের সঙ্গে ২০১৬ সালে সংসার পেতেছেন ক্যারিবীয় এই ব্যাটিং দানব! তারপর সুখেই কেটে যাচ্ছে দিন।

আপনার মতামত লিখুন :

কন্যার মুখ দেখতে দেরি সইছে না ওয়ার্নারের

কন্যার মুখ দেখতে দেরি সইছে না ওয়ার্নারের
রোববারই নতুন অতিথি আসছে ওয়ার্নারের ঘরে

বিশ্বকাপে শনিবার নিউজিল্যান্ডের মুখোমুখি অস্ট্রেলিয়া। ম্যাচের ফল কী হবে তা নিয়ে এখন কোনো ভাবনা নেই ডেভিড ওয়ার্নারের। ভাবনা থাকবে না ম্যাচ শেষেও। হার বা জিত যাই হোক রোববার ঠিকই উৎসব করবেন এ তারকা ওপেনার।

উদযাপন করবেনই বা না কেন? ওই দিন যে তার ঘরে আসছে নতুন অতিথি। লর্ডস ম্যাচের পরের দিন স্ত্রী ক্যানডিস ওয়ার্নারের তৃতীয় কন্যা সন্তানের মা হতে যাচ্ছেন।

আগে থেকে ওয়ার্নারের সংসার আলো করে আছে দুই কন্যা। আইভি মায়ে ও ইন্ডি রায়ে এবার পাচ্ছে তাদের নতুন খেলার সাথী।

ম্যাচ শেষে সহধর্মিণীর পাশে থাকবেন ওয়ার্নার। ম্যানচেস্টারে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচের আগে অস্ট্রেলিয়া দলের সঙ্গে যোগ দেবেন এ মারকুটে ব্যাটসম্যান।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jun/27/1561625487935.jpg

ফের বাবা হওয়ার আনন্দে উচ্ছ্বসিত ওয়ার্নার, ‘আমি খুবই রোমাঞ্চিত। আমার যেন তর সইছে না। সত্যি বলতে স্ত্রীর খানিকটা হলেও উপশম হবে। আসলে অনেক দিন চলছে লড়াইটা। শেষ কয়েকটা দিন তার জন্য খুবই কষ্টকর। কিন্তু তারপরও পরিবার হিসেবে আমরা যার পর নাই শিহরিত।’

স্ত্রী ক্যানডিসের প্রশংসা করে ওয়ার্নার বলেন, ‘বাবা হতে ভালো লাগে। সমর্থন যুগিয়ে যাওয়া অসাধারণ এক স্ত্রী পেয়েছি আমি। ঘরে পরিবারের ভিত্তিটাও দারুণ। আমার স্ত্রী কখনো নিজের স্বার্থ দেখে না। ক্রিকেট এবং অস্ট্রেলিয়ার হয়ে ম্যাচ জেতাই তার কাছে সবার আগে। এটাই আমরা এখন করার চেষ্টা করে যাচ্ছি।’

নিউল্যান্ডসে বল টেম্পারিং কেলেংকারিতে জড়িয়ে তৃতীয় সন্তান নিতে অনেক ধকল সইছে হয়েছে এ তারকা দম্পত্তিকে। মাঝে গর্ভপাত হয়েছে দুবার। ওয়ার্নার জানাতে ভুলেননি সে কথা, ‘এটা আসলে দুর্ভাগ্যজনক। সে সময় আমাদের দুবার মিসক্যারিজ হয়েছে।’


দেখে নিন বিশ্বকাপ পয়েন্ট তালিকা

দেখে নিন বিশ্বকাপ পয়েন্ট তালিকা
সেমির স্বপ্ন দেখছেন বাংলাদেশের সমর্থকরাও

ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপ ক্রিকেটের রাউন্ড রবিন লিগ শেষের পথে। তারপরও মাত্র একটি দলেরই নিশ্চিত হয়েছে সেমি-ফাইনাল টিকিট। সবার আগে শেষ চারে নাম লিখিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। সেমির বাকী তিনটি জায়গা পেতে লড়ে যাচ্ছে ৬টি দল।

এরমধ্যে অবশ্য অনেকটা এগিয়ে আছে নিউজিল্যান্ড ও ভারত। কিউইরা ৭ ম্যাচে ৫ জয়ে ১১ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয়স্থানে। এরপরই ভারত। ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে বৃহস্পতিবার মাঠে নামার আগে বিরাট কোহলিদের অর্জন ৫ ম্যাচে ৯ পয়েন্ট।

এ অবস্থায় নড়বড়ে অবস্থানে ইংল্যান্ড। ৭ ম্যাচে ৮ পয়েন্ট তাদের। এক পয়েন্ট কম নিয়ে এরপরই বাংলাদেশ ও পকিস্তান। দুই দলের সামনেই থাকছে সেমির হাতছানি। তবে অবশ্যই জিততে হবে পরের দুটো ম্যাচ। টাইগারদের হারাতে হবে ভারত-পাকিস্তানকে। আর ইংলিশদের একটি ম্যাচে পরাজয় কামনা করতে হবে।

তবে এরইমধ্যে বিদায় নিশ্চিত হয়ে গেছে দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তানের। গাণিতিক হিসাবে সামান্য সম্ভাবনা বেঁচে আছে ওয়েস্ট ইন্ডিজের।

চলুন দেখে নেই ক্রিকেট বিশ্বকাপ পয়েন্ট টেবিল

দেশ   ম্যাচ জয় টাই হার পরিত্যক্ত নেট রানরেট পয়েন্ট
অস্ট্রেলিয়া   ০.৯০৬ ১২
নিউজিল্যান্ড   ১.০২৮ ১১
ভারত   ০.৮০৯
ইংল্যান্ড   ১.০৫১
বাংলাদেশ   -০.১৩৩
পাকিস্তান   -০.৯৭৬
শ্রীলঙ্কা   -১.১১৯
ওয়েস্ট ইন্ডিজ   ০.১৯০
দক্ষিণ আফ্রিকা   -০.৩২৪
আফগানিস্তান   -১.৬৩৪

#২৬ জুন পর্যন্ত

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র