মাঠে ফিরেই বিশ্বরেকর্ড মুমিনুলের

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম
নতুন উচ্চতায় ফিল্ডার মুমিনুল

নতুন উচ্চতায় ফিল্ডার মুমিনুল

  • Font increase
  • Font Decrease

গত শুক্রবার জীবনের নতুন ইনিংস শুরু করেছেন তিনি। বিয়ের কারণে লিগের একটি ম্যাচে খেলা হয়নি। তবে বিয়ের ছুটি থেকে ফিরেই বিশ্বরেকর্ড গড়লেন মুমিনুল হক। তার দল লিজেন্ডস অব রূপগঞ্জ অবশ্য হেরেছে ১০২ রানে। আবাহনী লিমিটেডের বিপক্ষে ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচে রোববার তার ব্যাট থেকে আসে মাত্র ৪ রান। তবে ৫ ক্যাচ নিয়ে গড়েছেন বিশ্বরেকর্ড!

এই অর্জনে স্পর্শ করেন লিস্ট ‘এ’ ক্রিকেটে এক ইনিংসে সবচেয়ে বেশি ক্যাচের রেকর্ড।

মুমিনুল ছাড়াও আছেন আরেক বাংলাদেশি ক্রিকেটার। তিনি ফরহাদ হোসেন। গত বছর শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে ফতুল্লায় প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবের এই ক্রিকেটার ৫টি ক্যাচ নিয়েছিলেন।

মুমিনুলকে নিয়ে সব মিলিয়ে ১৬ জন ফিল্ডার ইনিংসে নিলেন ৫ ক্যাচ। এই রেকর্ড প্রথমে গড়েছিলেন ইংল্যান্ডের ভিক মার্কস। ১৯৭৬ সালে দেশটির ঘরোয়া ক্রিকেটে ওয়ানডে ম্যাচে এই কীর্তি গড়েন। তিনি ও মুমিনুল ছাড়া লিস্ট ‘এ’ ক্রিকেটে ইনিংসে ৫ ক্যাচ নিয়েছেন-জন রাইস, অ্যালান কুরি, জন্টি রোডস, জেফ উইলসন, কেনি জ্যাকসন, মোহাম্মদ রমজান, অমিত শর্মা, ব্র্যাড ইয়াং, হাসনাইন রাজা, তৌফিক উমর, ডেভিড সেলস, অ্যান্ডি ম্যাকব্রাইস, ফরহাদ হোসেন ও জাহিদ জাখাইল।

রোববার বিকেএসপিতে রূপগঞ্জের ক্রিকেটার মুমিনুল তার ক্যাচ অভিযান শুরু করেন সৌম্য সরকারকে দিয়ে। এরপর হাতে তুলে নেন নাজমুল হোসেন শান্ত, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন ও মোহাম্মদ সাইফ উদ্দিনের ক্যাচ।

আপনার মতামত লিখুন :