Alexa

উইন্ডিজ বিশ্বকাপ দলে গেইল-রাসেল, বাদ নারায়ন-পোলার্ড

উইন্ডিজ বিশ্বকাপ দলে গেইল-রাসেল, বাদ নারায়ন-পোলার্ড

আন্দ্রে রাসেলকে নিয়েই ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ দল, ছবি: সংগৃহীত

আইসিসি’র বেধে দেয়া নির্ধারিত সময়সূচির একদিন পরে ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে। দলের অধিনায়ক হিসেবে এবারে থাকছেন জেসন হোল্ডার। অভিজ্ঞ তারকাদের নিয়েই বিশ্বকাপের জন্য বেশ শক্তিশালী দল গড়েছে ওয়েস্ট ইন্ডিজ।

দারুণ ফর্মে থাকা মারকুটো অলরাউন্ডার আন্দ্রে রাসেল আছেন উইন্ডিজ বিশ্বকাপ দলে। তবে ১৫ জনের দলে জায়গা হয়নি স্পিনার সুনিল নারায়ন, ডোয়ান ব্রাভো ও কাইরন পোলার্ডের।

এই তিনজনই অবশ্য সারাবছর ব্যাপী ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টুয়েন্টি লিগে ব্যস্ততার জন্য উইন্ডিজ ওয়ানডে দল থেকে আকস্মিক অবসর নিয়ে ফেলেছিলেন। তাদেরকে বিশ্বকাপ দলে না নিয়ে ওয়েস্ট ইন্ডিজ এক অর্থে এই তিন তারকাকে পরিষ্কার ‘গুডবাই’ জানিয়ে দিলো।

ওপেনার হিসেবে ক্রিস গেইলের সঙ্গে জুটি হিসেবে ওয়েস্ট ইন্ডিজ আস্থা রেখেছে এভিন লুইসের ওপরই। মিডলঅর্ডার সামাল দেবেন ড্যারেন ব্রাভো, শিমরন হেটমায়ার, ফ্যাবিয়েন অ্যালেন। অলরাউন্ডার কোটায় খেলবেন আন্দ্রে রাসেল ও কার্লোস ব্রাথওয়েট।

দলে স্পিনারের দায়িত্ব পালন করবেন অ্যাসলে নার্স ও ফ্যাবিয়েন অ্যালেন। উইকেটকিপার হিসেবে বিশ্বকাপে যাচ্ছেন সাই হোপ ও নিকোলাস পুরান। বিশ্বকাপের দলটিতে চারজন পেস বোলার নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এরা হলেন কেমার রোচ, শেল্ডন কোটরেল, ওসানো থমাস, শ্যানন গ্যাব্রিয়েল।

সার্বিক বিচারে ব্যাটে-বলে বেশ ভালো শক্তির ভারসাম্য নিয়েই এবারের বিশ্বকাপ দল গড়েছে দেশটি। যদিও ধারণা করা হচ্ছিলো মিডলঅর্ডারে আরেক অভিজ্ঞ ব্যাটসম্যান মারলন স্যামুয়েলসও জায়গা পাবেন। কিন্তু নির্বাচকরা তাকে দলে রাখেননি। কারন ফিটনেসজনিত সমস্যায় অনেকদিন ধরে ভুগছেন স্যামুয়েলস।

দলের সবচেয়ে অভিজ্ঞ ক্রিকেটার হিসেবে থাকছেন ওপেনার ক্রিস হেনরি গেইল। এটি হবে গেইলের পঞ্চম ওয়ানডে বিশ্বকাপ। গেলোবারের বিশ্বকাপ ওয়েস্ট ইন্ডিজ দল হিসেবে ভালো সাফল্য দেখাতে পারেনি। তবে ব্যাট হাতে ক্রিস গেইল বিশ্বকাপে জিম্বাবুয়ের বিপক্ষে ক্যানবেরার মাঠে ডাবল সেঞ্চুরি ঠিকই তুলে নিয়েছিলেন।

বিশ্বকাপের জন্য ইংল্যান্ডের মাঠ ওয়েস্ট ইন্ডিজের জন্য বেশ পয়মন্ত বটে। এখন পর্যন্ত দুটি বিশ্বকাপ জিতেছে ওয়েস্ট ইন্ডিজ। দুটোই এই ইংল্যান্ডের মাটি থেকে। তবে সাম্প্রতিক ফর্ম এবং পুরো দলের মধ্যে একটা শৃঙ্খলার অভাব, দলীয় সংহতিতে মরচে পড়া ভাবের সমস্যার কারনে এবারের বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজকে ফেভারিটের তালিকায় রাখছেন না ক্রিকেট বিশ্লেষকরা।

ওয়েস্ট ইন্ডিজ দল: জেসন হোল্ডার (অধিনায়ক), আন্দ্রে রাসেল, অ্যাসেলে নার্স, কার্লোস ব্রাথওয়েট, ক্রিস গেইল, ড্যারেন ব্রাভো, এভিন লুইস, ফ্যাবিয়েন অ্যালেন, কেমার রোচ, নিকোলাস পুরান, ওসানে থমাস, সাই হোপ, শ্যানন গ্যাব্রিয়েল, শেল্ডন কোটরেল, শিমরন হেটমায়ার।

আপনার মতামত লিখুন :