পথ হারানো রিয়ালের আরেকটি হার



সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম
হতাশা নিয়েই মাঠ ছাড়লেন রিয়াল মাদ্রিদ তারকারা

হতাশা নিয়েই মাঠ ছাড়লেন রিয়াল মাদ্রিদ তারকারা

  • Font increase
  • Font Decrease

স্প্যানিশ লা লিগার উত্তেজনা শেষ আগেই! তিন ম্যাচ হাতে রেখেই শিরোপা নিশ্চিত করেছে বার্সেলোনা। প্রতিপক্ষ ক্লাবের এমন দাপটের বিপরীতে সম্মানের লড়াইয়েও চেনা ছন্দে নেই রিয়াল মাদ্রিদ। শেষদিকে এসেও একইভাবে ছন্নছাড়া ফুটবল খেলে যাচ্ছে সান্টিয়াগো বার্নাব্যুর ক্লাবটি। রোববার রাতে তলানিতে থাকা রায়ো ভায়েকানোর বিপক্ষেও পারল না রিয়াল।

নিজেদের মাঠে ১-০ গোলে জিতেছে ভায়েকানো। চলতি লিগে দশম হার দেখল জিনেদিন জিদানের দল।  ২০ দলের মধ্যে ১৯তমস্থানে থাকা দলটির কাছেও এবার হেরে গেল রিয়াল!

যদিও ম্যাচটিতে ফেভারিটরা খেলতে নেমেছিল দলের সেরা তারকা করিম বেনজেমাকে ছাড়াই। তার অভাবটাই যেন চোখে পড়েছে। ফিনিশিং ছিলই না রিয়ালের। গোলকিপার থিবো কোর্তোয়া দৃঢ়তা না দেখালে আরো বড় ব্যবধানেই হারতে যাচ্ছিল তারা।

বিশেষ করে দশম ও ১৮তম মিনিটে হোসে আনহেল পোসোকে হতাশ করেন থিবো কোর্তোয়া। এরইমধ্যে ২৩তম মিনিটে স্পট কিকে গোল করে স্বাগতিক দলকে এগিয়ে দেন আদ্রি এমবারবা। ডি বক্সে গুয়েররাকে ফাউল করেন হোসে ভায়েহো। ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টি দেন রেফারি।

বিরতির আগে প্রতিপক্ষের জালে অবশ্য বল পাঠিয়েছিলেন রিয়ালের মারিয়ানো। কিন্তু অফসাইডের কারণে সেটি গোল হয়নি। দ্বিতীয়ার্ধে সমতায় ফিরতে লড়ে গেছে রিয়াল মাদ্রিদ। একের পর এক আক্রমণও করেছে। কিন্তু গোলের দেখার মেলেনি।

এই হারের পর ৩৫ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে তিন নম্বরে থাকল রিয়াল। ৭৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আতলেতিকো মাদ্রিদ। ৮৩ পয়েন্ট নিয়ে এরইমধ্যে লা লিগা জিতে নিয়েছে বার্সেলোনা।