Barta24

বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬

English Version

১৪৮ রান করলেই চেন্নাই ফাইনালে

১৪৮ রান করলেই চেন্নাই ফাইনালে
বল হাতে দাপট দেখাল ধোনির চেন্নাই
স্পেশাল করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি সবসময় রান তাড়া পছন্দ করেন। এই ম্যাচেও সেই পথেই হাঁটলেন  চেন্নাই সুপার কিংস অধিনায়ক। টসে হেরে ব্যাট করতে নেমে দিল্লি ক্যাপিটালস অবশ্য তাদের মারকুটো ব্যাটিংয়ের কারিশমা এই এলিমেনেটারিতে দেখাতে পারলো না। ২০ ওভারে ৯ উইকেটে থামলো তাদের ইনিংস ১৪৭ রানে। বিশাখাপট্টমের উইকেটে এই রানকে খুব বড় বলার উপায় নেই।

প্রথমবারের মতো আইপিএলের ফাইনালে খেলার স্বপ্ন কি পুরো করতে পারবে দিল্লি ক্যাপিটালস? স্বপ্ন পুরো করার দায়িত্ব এখন দলের বোলারদের ওপর।

দিল্লির ইনিংসের শুরুটা খুব একটা ভালো কিছু হয়নি। নিয়মিত বিরতিতে তারা উইকেট হারায়। মিডলঅর্ডারে যথারীতি এই ম্যাচেও প্রায় শেষ পর্যন্ত লড়াই করে যান উইকেটকিপার রিসাভ পান্থ। দলের ১৪৭ রানের মধ্যে ২৫ বলে পান্থের ৩৮ রানই সর্বোচ্চ। শেষ ওভারে ১৬ রান যোগ হওয়া দিল্লির স্কোর দেড়শ রানের কাছাকাছি পৌঁছায়।

শার্দুল ঠাকুর ছাড়া চেন্নাই সুপার কিংসের বাকি পাঁচ বোলারের সবাই উইকেট পান। হরভজন সিং ৩১ রানে ২ উইকেট শিকার করেন। রবিন্দু জাদেজা ২টি উইকেট তুলে নেন। ইমরান তাহির ৪ ওভারে মাত্র ২৮ রানে ১ উইকেট পান। তবে বোলিং কৃতিত্বে বাকি সবাইকে ছাড়িয়ে যান ডোয়াইন ব্রাভো। ৪ ওভারে ১৯ রানে ২ উইকেট পান ব্রাভো।

সংক্ষিপ্ত স্কোর: দিল্লি ক্যাপিটালস: ১৪৭/৯ (২০ ওভারে, পান্থ ৩৮, মরনো ২৭, আয়ার ১৩, রদারফোর্ড ১০, ব্রাভো ২/১৯, জাদেজা ২/২৩, হরভজন ২/৩১, তাহির ১/২৮)।

আপনার মতামত লিখুন :

আফগানিস্তানের বিপক্ষে খেলছেন রুবেল-সাব্বির

আফগানিস্তানের বিপক্ষে খেলছেন রুবেল-সাব্বির
আফগান ‘এ’ দলের মুখোমুখি রুবেল ও সাব্বির

শ্রীলঙ্কা সফরের আগে দেশের মাঠেই পরীক্ষা দিতে হচ্ছে জাতীয় দলের চার ক্রিকেটারের। এ কারণেই বুধবার শুরু প্রস্তুতি ক্যাম্পে নেই রুবেল হোসেন, সাব্বির রহমান, এনামুল হক বিজয় ও মোহাম্মদ মিঠুন। তারা খেলবেন আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে ম্যাচে।

চট্টগ্রামে সফরকারী আফগান দলের সঙ্গে প্রথম ওয়ানডেতে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে খেলবেন এই চার ক্রিকেটার। বুধবার রুবেল, সাব্বির, এনামুল হক আর মিঠুনকে রেখেই প্রথম ওয়ানডের দল ঘোষণা করেছেন নির্বাচকরা।

ইংল্যান্ড বিশ্বকাপে ড্রেসিংরুমেই বেশি সময় কেটেছে রুবেল, সাব্বির ও মিঠুনের। এ কারণেই তাদের ম্যাচটি খেলার সুযোগ করে দিলেন নির্বাচকরা। এনামুল দলে ফিরেছেন বছর খানেক পর। আন্তর্জাতিক ম্যাচের আগে তার ফিটনেসটাও থেকে নিতে চাইছে টিম ম্যানেজম্যান্ট।

দলে এই চার ক্রিকেটার ছাড়া রয়েছেন অভিজ্ঞ ইমরুল কায়েস, ফরহাদ রেজা। সঙ্গে আছেন আবু হায়দার রনি, মেহেদি হাসানকেও।

শুক্রবার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে।

প্রথম ওয়ানডের বাংলাদেশ ‘এ’ দল-
ইমরুল কায়েস, এনামুল হক, আফিফ হোসেন, রুবেল হোসেন, সাব্বির রহমান, মোহাম্মদ মিঠুন, ফরহাদ রেজা, আবু জায়েদ চৌধুরী, ফজলে মাহমুদ, মোহাম্মদ নাঈম শেখ, নাজমুল ইসলাম অপু, আবু হায়দার, মিনহাজুল আবেদীন আফ্রিদি ও মেহেদি হাসান।

 

আফগানদের বিপক্ষে ম্যাচে শুরু বিশ্বকাপ বাছাই

আফগানদের বিপক্ষে ম্যাচে শুরু বিশ্বকাপ বাছাই
ফুটবল দলের সামনে নতুন চ্যালেঞ্জ

কাতার-২০২২ ফুটবল বিশ্বকাপের বাছাই পর্বে এবার বাংলাদেশের সামনে নতুন চ্যালেঞ্জ। জামাল ভুঁইয়ার দল তৃতীয় পর্বে উঠার লড়াইয়ে নামবে আগামী ১০ সেপ্টেম্বর। লাওসকে টপকে দল এরইমধ্যে পেয়েছে দ্বিতীয় পর্বের টিকিট।

বুধবার মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে অনুষ্ঠিত হয় বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডের ড্র। এবার লড়াইয়ে গ্রুপ পর্বে আটটি ম্যাচ খেলবে বাংলাদেশ। লড়াই হবে হোম ও অ্যাওয়ে ভিত্তিতে।

গ্রুপ ‘ই’তে বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান, ভারত, ওমান ও বিশ্বকাপের স্বাগতিক কাতার। এশিয়ার ৪০ দেশকে বাছাই পর্বে ভাগ করা হয়েছে ৮ গ্রুপে। প্রতি গ্রুপে থাকছে- ৫ দেশ। গ্রুপের চ্যাম্পিয়ন দলই পা রাখবে তৃতীয় রাউন্ডে। ৮ গ্রুপের সেরা চার রানারর্স আপ দলও পাবে পরের রাউন্ডের টিকিট।

আরও পড়ুন : বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশের চার প্রতিপক্ষ

৫ সেপ্টেম্বর থেকে শুরু হবে বিশ্বকাপ বাছাইয়ে দ্বিতীয় পর্বের লড়াই। ম্যাচ চলবে ২০২০ সালের ৯ জুন পর্যন্ত।

চলুন দেখে নেই বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশ ফুটবল দলের ম্যাচগুলোর সূচি-

১০ সেপ্টেম্বর

আফগানিস্তান

বাংলাদেশ

১০ অক্টোবর

বাংলাদেশ

কাতার

১৫ অক্টোবর

ভারত

বাংলাদেশ

১৪ নভেম্বর

ওমান

বাংলাদেশ

২৬ মার্চ,২০২০

বাংলাদেশ

আফগানিস্তান

৩১ মার্চ, ২০২০

কাতার

বাংলাদেশ

৪ জুন, ২০২০

বাংলাদেশ

ভারত

৯ জুন, ২০২০

বাংলাদেশ

ওমান

 

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র