Alexa

ওয়ানডেতেও পাকিস্তানকে উড়িয়ে শুরু বাংলাদেশের যুবাদের

ওয়ানডেতেও পাকিস্তানকে উড়িয়ে শুরু বাংলাদেশের যুবাদের

ব্যাটিংয়ের পর বল হাতেও দাপট দেখালেন জুনিয়র টাইগাররা

তিন দিনের ম্যাচে সিরিজ জয়ের পর এবার ওয়ানডেতেও দুর্দান্ত দাপট বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দলের। সফরকারী পাকিস্তান যুবাদের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে শনিবার হেসে-খেলে জয় তুলে নিয়েছে জুনিয়র টাইগাররা।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে ৮৯ রানের বিশাল ব্যবধানে জিতেছে বাংলাদেশের যুবারা। এই জয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল লাল-সবুজের প্রতিনিধিরা।

ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দল ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে করে ২২৮ রান। জবাব দিতে নেমে ৪১.১ ওভারে অতিথি দল অলআউট হয়ে যায় মাত্র ১৩৯ রানে।

ম্যাচে টস ভাগ্য অবশ্য ছিল পাকিস্তানের পক্ষে। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য ভাল ছিল না জুনিয়র টাইগারদের। দলীয় ২৬ রানে প্রথম উইকেট ভাঙে ওপেনিং জুটি। এরপর ২৯ রানে দ্বিতীয় ও ৫৭ রানে তৃতীয় উইকেট হারিয়ে চাপে পড়ে দল।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/11/1557584328838.jpg

ঠিক তখনই হাল ধরেন সাকিব শাহরিয়ার। তবে বড় ইনিংস খেলতে পারেন নি। ফিরে যান ৩১ বলে ৩৪ রানে। এক পর্যায়ে ব্যাটিং ব্যর্থতায় স্বাগতিকদের রান দাঁড়ায় ৭ উইকেটে ১০৯। তখনই বিপর্যয়ের মুখে মাহফুজুর রহমান রাব্বী খেলেন ৬৬ রানের দারুণ এক ইনিংস। ৭১ বলে ৭ চার ও একটি ছক্কায় পথ দেখান দলকে।

দশম ব্যাটসম্যান আজিজুল হক রনি অপরাজিত ছিলেন ৩৫ রানে। পাকিস্তান অনূর্ধ্ব-১৬ দলের ফরহাদ খান ৫৪ রান দিয়ে নেন ৪ উইকেট। ৩টি উইকেট নেন আসির মুঘল।

জবাব দিতে নেমে বাংলাদেশের বোলিং তোপে উড়ে যায় পাকিস্তান অনূর্ধ্ব-১৬ দল। ২৭ রানে দল হারায় ৩ উইকেট। উইকেট পতনের মিছিলে সবাই সামিল হলেও লড়েছেন কাশিফ। ৬৭ বলে ৯টি চার ও একটি ছক্কায় করেন ৬৪ রান। মুহাম্মদ ওয়াক্কাস ২৭, অসির করেন ১৯ রান।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/11/1557584430272.jpg

বাংলাদেশের মুশফিক হাসান, আজিজুল রনি ও মাহফুজুর রহমান রাব্বীর নেন ২টি করে উইকেট নেন। একটি করে উইকেট শিকার করেন আশিকুর রহমান ও খালিদ হাসান।

অলরাউন্ড নৈপুণ্যে ম্যাচসেরা মাহফুজুর রহমান রাব্বী।

১৩ মে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামেই সিরিজের দ্বিতীয় ওয়ানডে লড়বে বাংলাদেশ ও পাকিস্তানের যুবারা। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ একই ভেন্যুতে ১৫ মে।

আপনার মতামত লিখুন :