Alexa

শুরু জাতীয় জুনিয়র দাবা

শুরু জাতীয় জুনিয়র দাবা

জাতীয় জুনিয়র দাবার উদ্বোধন করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ড. মো. জাফর উদ্দিন- ছবি: ওয়ালটন

ব্যস্ত হয়ে উঠেছে ঢাকার দাবা অঙ্গন। বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে বুধবার থেকে শুরু হলো ওয়ালটন জাতীয় জুনিয়র (অনূর্ধ্ব-২০) দাবা চ্যাম্পিয়নশিপ। রাজধানীতে জাতীয় ক্রীড়া পরিষদের দাবা ক্রীড়া কক্ষে প্রতিযোগিতার উদ্বোধন করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ড. মো. জাফর উদ্দিন।

সাতদিন ব্যাপী এই প্রতিযোগিতা ২১ মে পর্যন্ত চলবে। প্রতিযোগিতায় উন্মুক্ত বিভাগে ঢাকা ও ২৫ জেলার ৬৪ জন আর বালিকা বিভাগে ২৪ জন খেলোয়াড় অংশ নিচ্ছেন।

জুনিয়র দাবার উন্মুক্ত বিভাগে প্রথম রাউন্ডে জয় পেয়েছেন ফিদেমাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান, ক্যান্ডিডেট মাস্টার সুব্রত বিশ্বাস, নাইম হক, স্বর্নাভো চৌধুরী, ইয়াসীর আলী খান ইভান, সাদনান হাসান দিহান দিবাকর দিব্য ছাড়াও ৩২ দাবাড়ু।

একইসঙ্গে বালিকা বিভাগে মহিলা ক্যান্ডিডেট মাস্টার নোশিন আঞ্জুম, জান্নাতুল ফেরদৌস, আহমেদ ওয়ালিজা, কাজী জারিন তাসনিম, জান্নাতুল ফেরদৌসী, ইশরাত জাহান দিবা, নুশরাত জাহান আলো, ওয়াদিফা আহমেদ, মুশফিক জান্নাত সাওরী ও নুশরাত জাহান মনিসহ জয় পেয়েছেন ১২ দাবাড়ু।

১৯৭৯ সাল থেকে অনুষ্ঠিত হচ্ছে জাতীয় জুনিয়র দাবা। এবার উন্মুক্ত বিভাগে হবে ৭ রাউন্ড সুইস লিগ পদ্ধতিতে। নারীদের বিভাগে ৮ রাউন্ড সুইস লিগ পদ্ধতিতে খেলা হবে। প্রতিযোগিতার বিজয়ীদের ট্রফি, মেডেল ও সনদপত্র ছাড়াও পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ দেবে ওয়ালটন সামগ্রী।

উন্মুক্ত বিভাগের প্রথম ৬টি ও নারী বিভাগের ৪টি বোর্ডের খেলা সরাসরি https://bdchessfed.com/ ও https://live.followchess.com/ ঠিকানায় দেখা যাচ্ছে।

আপনার মতামত লিখুন :