Alexa

চেন্নাইনের বিপক্ষে রুদ্ধশ্বাস জয় আবাহনীর

চেন্নাইনের বিপক্ষে রুদ্ধশ্বাস জয় আবাহনীর

নিজেদের মাঠে জয় তুলে নিয়েছে আবাহনী লিমিটেড- ছবি: বাফুফে

দেয়ালে পিঠ ঠেকে গিয়েছিল আবাহনী লিমিটেডের। লড়াইয়ে টিকে থাকতে জয় ছাড়াও উপায় ছিল না বাংলাদেশের চ্যাম্পিয়ন ক্লাবটির। এমন সমীকরণে অবশ্য দলে ছিল ইনজুরির মিছিল। তারপরও বুধবার সন্ধ্যায় দৃষ্টিনন্দন ফুটবল খেলল আবাহনী। ভারতের চেন্নাইন এফসির বিপক্ষে দল তুলে নিয়েছে মনে রাখার মতো এক জয়।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে এএফসি কাপে ‘ই’ গ্রুপের ম্যাচে ভারতের চ্যাম্পিয়ন ক্লাবটিকে ৩-২ গোলে হারিয়েছে আবাহনী।

প্রথম লেগে প্রতিপক্ষের মাঠে এই ক্লাবের বিপক্ষেই আত্মঘাতী গোলে ১-০ ব্যবধানে হেরেছিল বাংলাদেশের দলটি।

বুধবার রুদ্ধশ্বাস ছড়ানো ম্যাচে পিছিয়ে পড়ে ঘুরে দাঁড়ায় আবাহনী। এরপর শেষ দিকে মামুনুল ইসলামের গোলে হাসিমুখে মাঠ ছাড়ে ধানমন্ডির ক্লাবটি।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/15/1557939496036.jpg

যদিও নিজেদের মাঠে খেলার ৬ মিনিটে পিছিয়ে পড়ে আবাহনী। ‍চেন্নাইনকে এগিয়ে দেন সি কে ভিনেথ। এরপর ম্যাচে ফেরার আপ্রাণ চেষ্টা করলেও কাজ হচ্ছিল না। নাবীব নেওয়াজ জীবন ও সানডে চিজোবাদের আক্রমণ আটকে যাচ্ছিল প্রতিপক্ষের রক্ষণ সীমানায়।

খেলার ৬৪তম মিনিটে এসে সতায় ফেরায় আবাহনী। দলের আফগান ডিফেন্ডার মাসিহ সাইঘানির পাস ধরে নিশানা খুঁজে নেন কেরভেন্স ফিলস বেলফোর্ট। তারপর মাসিহ সাইঘানির গোলে এগিয়ে যায় স্বাগতিকরা।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/15/1557939529829.jpg

কিন্তু ৭৪ মিনিটে রক্ষণভাগের ভুলে হতাশ হয়ে যায় আবাহনী শিবির। আইজাক ভানমালসাওমার গোলে সমতা ফেরায়া চেন্নাইন।

মনে হচ্ছিল ম্যাচে বুঝি ড্রয়ের আক্ষেপ নিয়েই মাঠ ছাড়বে আবাহনী। কিন্তু শেষ পর্যন্ত হাসিমুখে মাঠ ছাড়ে তারা। ৮৪তম মিনিটে মামুনুলের গোল স্বস্তি নিয়ে সমর্থকদের মনে। এই ব্যবধান ধরে রেখেই শেষ অব্দি মাঠ ছাড়ে ঢাকার ক্লাবটি।

এই জয়ে পয়েন্ট তালিকাতেও উন্নতি হয়েছে আবাহনীর। গ্রুপ পর্বের বাধা টপকে যাওয়ার আশাটাও বেঁচে থাকল তাদের। ‘ই’ গ্রুপে ৪ ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে তাদের অর্জন ৭ পয়েন্ট। সমান পয়েন্ট চেন্নাইন এফসির ক্লাবেরও।

আপনার মতামত লিখুন :