Alexa

চোট নিয়ে মাঠ ছাড়লেন সাকিব

চোট নিয়ে মাঠ ছাড়লেন সাকিব

সাকিব আল হাসান, ছবি: সংগৃহীত

ব্যাট হাতে যেভাবে খেলছিলেন সাকিব আল হাসান, তাতে মনে হচ্ছিলো ম্যাচ শেষ করেই ফিরবেন। আগের দুই ম্যাচে রান পেয়েছিলেন। এই ম্যাচেও রান পেলেন। কিন্তু আয়ারল্যান্ডের বিপক্ষে বুধবার রাতের ম্যাচে হাফসেঞ্চুরির পরপরই মাঠ ছাড়তে বাধ্য হলেন। সাইড স্ট্রেইন সমস্যায় পড়েন। ৫১ বলে ৫০ রান করার পর হঠাৎ করেই পিঠের এই চোটের কারণে মাঠে ফিজিওকে ডাকেন। ফিজিও এসে ব্যথা নাশক ট্যাবলেটও দেন সাকিবকে।

কিন্তু সেই ঔষধেও তেমন স্বস্তি পাননি সাকিব। ম্যাচে তখন বাংলাদেশ জয়ের কাছাকাছি পৌঁছে গেছে। তাই বাড়তি ঝুঁকি না নিয়ে সাকিব রিটায়ার্ড হার্ট দেখিয়ে মাঠ ছাড়েন।

ম্যাচের বাকি আনুষ্ঠানিকতা পুরো করেন মাহমুদউল্লাহ রিয়াদ ও সাব্বির রহমান।

ইনজুরির কারণে সাকিব আল হাসান চলতি বছরের ফেব্রুয়ারি-মার্চে নিউজিল্যান্ড সফরে দলের সঙ্গে যেতে পারেননি। ৮ ফেব্রুয়ারি বিপিএলের ফাইনালে হাতের আঙ্গুলে চোট পান তিনি। সেই চোট সারাতে লম্বা সময় বিশ্রামে থাকতে হয় তাকে। ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগেও খেলেননি। তবে ফিটনেস ফিরে পাওয়ার পর আইপিএলে খেলতে যান। আইপিএলেও সানরাইজার্স হায়দরাবাদের হয়ে এই মৌসুমে খুব বেশি ম্যাচ খেলা হয়নি তার।

আইপিএল থেকে ফিরে জাতীয় দলের হয়ে আয়ারল্যান্ড সফরে যান। চলতি আয়ারল্যান্ড সফরে প্রস্তুতি ম্যাচসহ সবকটি ম্যাচে খেলেছেন তিনি। ব্যাটে-বলে বেশ ভালই পারফর্ম করছেন। বিশ্বকাপে দলের তিন নম্বর ব্যাটিং পজিশনে তাকেই দেখতে চায় টিম ম্যানেজমেন্ট। সাকিবেরও তাই পছন্দ।

আপনার মতামত লিখুন :