Barta24

বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬

English

ফাইনালে খেলবেন সাকিব, যদি না...!

ফাইনালে খেলবেন সাকিব, যদি না...!
বাংলাদেশ আয়ারল্যান্ডে তিনজাতি ক্রিকেট ম্যাচে সাকিবের হঠাৎ ইনজুরি/ ছবি: সংগৃহীত
 স্পেশাল করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

প্রথম ম্যাচে ৮ উইকেটের জয়। দ্বিতীয় ম্যাচ ৫ উইকেটে। তৃতীয় ম্যাচে জিতল বাংলাদেশ ৬ উইকেটে। তিন ম্যাচে দাপুটে জয়। তিন ম্যাচের কোনো সময়ে মনে হয়নি বাংলাদেশ ছাড়া এই ম্যাচে প্রতিপক্ষের জেতার সম্ভাবনা আছে। এমনই একতরফা ভঙ্গিতে জিতে টুর্নামেন্টের ফাইনালে উঠে বাংলাদেশ। দলের শুরুর এবং মাঝের প্রায় সব ব্যাটসম্যান বড় রান পেয়েছেন। বোলাররাও ভালো পারফর্ম করেছেন।

ঠিক যাকে বলে সবকিছু পাওয়া। তাই পেয়েছে বাংলাদেশ আয়ারল্যান্ডে তিনজাতি ক্রিকেটের পেছনের তিন ম্যাচে। প্রতিটা ম্যাচের শেষে এসে অধিনায়ক দলের প্রশংসা করছেন। বিষয়টা বেশ স্বস্তির। তবে ফাইনালের আগে অস্বস্তির কাঁটা একটাই-সাকিবের হঠাৎ ইনজুরি!

আয়ারল্যান্ডের বিপক্ষে বুধবারের ম্যাচে ব্যাটিংয়ের সময় পিঠের চোটে সমস্যায় পড়েন সাকিব। ততক্ষণে ম্যাচে তার হাফ সেঞ্চুরি হয়ে গেছে। ফিজিও মাঠে এসে তার পিঠে খানিকটা ম্যাসাজও করেন। ঔষুধও খান সাকিব। উঠেও দাঁড়ান। কিন্তু পিঠের পেশির সেই চোটের অস্বস্তিটা দূর হয়নি। যেহেতু দল ততক্ষণে ম্যাচ জয়ের কাছাকাছি পৌঁছে গেছে প্রায়, তাই বাড়তি ঝুঁকি না নিয়ে সাকিব ড্রেসিংরুমে ফিরে আসেন। স্কোরবোর্ডে তার নামের পাশে লেখা হয়-সাকিব রিটায়ার্ট হার্ট।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/16/1557987204311.jpg

তার এই সর্বশেষ ইনজুরির মাত্রাটা কতখানি, সেটা জানার জন্য বাংলাদেশ সময় সন্ধ্যা পর্যন্ত অপেক্ষা করতে হবে। তবে প্রাথমিক তথ্য অনুযায়ী জানা গেছে-পিঠের পেশির এই চোট খুব বড় কোনো সমস্যা নয়। হঠাৎ করে এক রকম আবহাওয়া থেকে পুরো অন্য ধাঁচের আবহাওয়ায় খেলতে গেলে অনেকের পেশির সহনীয় ক্ষমতায় এমন সমস্যা তৈরি হতেই পারে। সম্ভবত সাকিবও সেই সমস্যায় পড়েছেন। যদি পিঠের পেশির তন্তুতে বেশি টান না পড়ে তবে সামান্য বিশ্রামেই এই সমস্যা কাটিয়ে ওঠার কথা সাকিবের।

অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও তাই বলেছেন-‘টেনশনের কিছু নেই।’ শুক্রবারের ফাইনালে সাকিবকে রেখেই ম্যাচ পরিকল্পনা সাজাচ্ছে বাংলাদেশ। অবশ্য ফাইনালের আগে বৃহস্পতিবার দলের অনুশীলন থেকে সাকিব বিশ্রামে থাকছেন। সাকিবের এই চোটের হাল হকিকত এবং এটি দীর্ঘমেয়াদি বাড়তি কোনো সমস্যা তৈরি করবে কিনা-সেই প্রশ্নের উত্তর আগে পেতে চায় টিম ম্যানেজমেন্ট। তাৎক্ষণিকভাবে দলের ফিজিও’র কাছ থেকে অবশ্য ইতিবাচক ইঙ্গিতই মিলেছে। ফাইনাল বলেই সাকিব নিজেও এই ম্যাচে খেলতে আগ্রহী। তবে বিশ্বকাপের আগে যাতে এই চোট বাড়তি কোনো সমস্যা তৈরি না করে সেদিকেও সতর্ক  কোচ বাংলাদেশ দলের।

তিনজাতি টুর্নামেন্টের ফাইনালে খেলার চেয়ে সাকিবকে যে বাংলাদেশের বেশি প্রয়োজন বিশ্বকাপের মাঠেই।

 

আপনার মতামত লিখুন :

শ্বাসরুদ্ধকর ম্যাচে আবাহনীর জয়োৎসব

শ্বাসরুদ্ধকর ম্যাচে আবাহনীর জয়োৎসব
আবাহনী ফুটবলারদের উল্লাস

এএফসি কাপের নকআউট পর্বে আক্রমণের পসরা সাজিয়ে শুরুতে এগিয়ে গিয়েছিল আবাহনী লিমিটেড। কিন্তু উত্তর কোরিয়ান প্রতিপক্ষ এপ্রিল টুয়েন্টিফাইভের ম্যাচে দুর্দান্ত প্রত্যাবর্তন আকাশী-নীলদের ভয় পাইয়ে দিয়েছিল। তবে স্নায়ুচাপের ম্যাচে শেষ হাসি হাসে আবাহনীই। সাত গোলের রোমাঞ্চমাখা ম্যাচ ৪-৩ গোলে জিতে স্বাগতিকরা।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বুধবার ( ২১ আগস্ট) ইন্টার জোনাল প্লে-অফ সেমি-ফাইনালসের প্রথম পর্বে জয়ের উৎসবে মাতে আবাহনী।

আগামী ২৮ আগস্ট ফিরতি লেগে উত্তর কোরিয়ার মাঠে মুখোমুখি হবে দুই দল।

প্রাথমিক দলে ডাক পেলেন গোলরক্ষক হিমেল

প্রাথমিক দলে ডাক পেলেন গোলরক্ষক হিমেল
গোলরক্ষক মাজহারুল ইসলাম হিমেল

একটি পরিবর্তন আসল ২০২২ কাতার বিশ্বকাপ বাছাই পর্বের জন্য ঘোষিত বাংলাদেশের প্রাথমিক দলে। স্কোয়াডে যোগ হল আরামবাগের গোলরক্ষক মাজহারুল ইসলাম হিমেলের নাম।

বিশ্বকাপ বাছাই পর্বের দ্বিতীয় রাউন্ডে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচকে সামনে রেখে কয়েকদিন আগেই ২৫ জনের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

বিশ্বকাপ ও ২০২৩ সালের এশিয়ান কাপের বাছাই পর্বে ১০ সেপ্টেম্বর তাজিকিস্তানের দুশানবেতে প্রথম লেগে আফগানদের মোকাবেলা করবে লাল-সবুজ শিবির।

বাছাই পর্বের প্রথম রাউন্ডে লাওসের বিপক্ষে জয়ের ম্যাচে দলে থাকা হিমেল শুরুর দিকে প্রাথমিক দলে ছিলেন না। আশরাফুল ইসলাম রানা, শহীদুল আলম সোহেল, আনিসুর রহমান জিকো- এই তিন গোলরক্ষকের সঙ্গে এবার যোগ হল তার নাম। বুধবার প্রাথমিক দলে হিমেলের যোগ দেওয়ার খবর নিশ্চিত করে বাফুফে।

বিশ্বকাপের বাছাই পর্বের দ্বিতীয় রাউন্ডে ‘ই’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান, ভারত, ওমান ও বিশ্বকাপের স্বাগতিক কাতার।

দুই লেগ মিলিয়ে লাওসকে ১-০ গোলে ধরাশায়ী করে প্রথম রাউন্ডের বাধা উতড়ে যায় বাংলাদেশ।

শুক্রবার (২৩ আগস্ট) কোচ জেমি ডের অধীনে শুরু হবে প্রস্তুতি ক্যাম্প। ১ সেপ্টেম্বর দল দেশ ছাড়বে তাজিকিস্তানের উদ্দেশে।

প্রাথমিক স্কোয়াড

গোলরক্ষক : আশরাফুল ইসলাম রানা, শহিদুল আলম সোহেল, আনিসুর রহমান জিকু ও মাজহারুল ইসলাম হিমেল।

ডিফেন্ডার: বিশ্বনাথ ঘোষ, টুটুল হোসেন বাদশা, সুশান্ত ত্রিপুরা, রহমত মিয়া, মনজুরুর রহমান, ইয়াসিন খান, রিয়াদুল হাসান, নুরুল নাইয়ুম ফয়সাল ও ইয়াসিন আরাফাত।

মিডফিল্ডার: মাসুক মিয়া জনি, জামাল ভুঁইয়া, মামুনুল ইসলাম, সোহেল রানা, রবিউল হাসান, বিপলু আহমেদ, আরিফুর রহমান ও মোহাম্মদ ইব্রাহিম।

ফরোয়ার্ড : নাবিব নেওয়াজ জীবন, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, সাদ উদ্দিন ও জুয়েল রানা।

 

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র