মেসির সঙ্গে ‘গোল্ডেন স্যু’র দৌড়ে এমবাপে

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম
সর্বোচ্চ গোলদাতার লড়াইয়ে মেসির সঙ্গে আছেন এমবাপে

সর্বোচ্চ গোলদাতার লড়াইয়ে মেসির সঙ্গে আছেন এমবাপে

  • Font increase
  • Font Decrease

রাশিয়া বিশ্বকাপ ফুটবলেই নিজেকে চিনিয়েছেন তিনি। এরপর আর পিছু ফিরে তাকাতে হয়নি কিলিয়ান এমবাপেকে। মৌসুম জুড়েই দুর্দান্ত খেলেছেন প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) এই ফরাসি মহাতারকা। লিগ ওয়ানের শেষ প্রান্তে এসেও ঠিকই নিশানা খুঁজে নিচ্ছেন তিনি।

শনিবার রাতেই জোড়া গোল পেলেন এমবাপে। তার ম্যাজিকে ফ্রেঞ্চ লিগে দিজোঁকে ৪-০ গোলে হারিয়েছে পিএসজি। এই সাফল্যে নতুন একটি অর্জন হাতছানি দিচ্ছে তাকে।

ইউরোপিয়ান ফুটবলে শীর্ষ লিগের সর্বোচ্চ গোলদাতার জন্য থাকে গোল্ডেন স্যু পুরস্কার। এক যুগেরও বেশি সময় ধরে এই পুরস্কারটি ভাগাভাগি করে নিচ্ছেন দুই মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনালদো ও লিওনেল মেসি। এবার অবশ্য লড়াইয়ে নেই জুভেন্টাস তারকা সিআর-সেভেন। তবে মেসি ঠিকই রয়েছেন শীর্ষে।

বার্সেলোনা তারকার আধিপত্যে ভাগ বসানোর পথে আছেন এমবাপে। ফরাসি এই বিশ্বকাপ জয়ী তারকার লিগে গোল সংখ্যা ৩২টি। মেসির চেয়ে মাত্র ২ গোল পিছিয়ে তিনি।

তবে পাঁচবার ‘গোল্ডেন স্যু’ জেতা মেসি আরেকটির সুবাস পাচ্ছেন। স্প্যানিশ লা লিগায় ৩৪ গোল করে শীর্ষে আছেন এই আর্জেন্টাইন প্লেমেকার। রোববার রাতেই লা লিগায় এ মৌসুমের শেষ ম্যাচটি খেলতে নামবেন তিনি। যেখানে কাতালান ক্লাবটির প্রতিপক্ষ এইবার।

এমবাপের বাকী একটি ম্যাচ। এক্ষেত্রে মেসি গোল না পেলে আর শেষ ম্যাচে এমবাপে হ্যাটট্রিক করতে পারলেই পেয়ে যাবেন প্রথমবারের মতো ‘গোল্ডেন স্যু’!

আপনার মতামত লিখুন :