আবাহনীকে ফের হারিয়ে শিরোপার পথে বসুন্ধরা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম
বল দখলে এগিয়ে থাকলেও জিততে পারেনি আবাহনী- ছবি: বাফুফে

বল দখলে এগিয়ে থাকলেও জিততে পারেনি আবাহনী- ছবি: বাফুফে

  • Font increase
  • Font Decrease

ঢাকার ফুটবলের নতুন শক্তি হয়ে উঠেছে বসুন্ধরা কিংস। চলতি মৌসুমে আবাহনী লিমিটেডের চোখে চোখ রেখেই কথা বলেছে দলটি। চ্যাম্পিয়নদের দুই দফায় হারিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের পথে আরো এগিয়ে গেলো নবাগত ক্লাবটি।

রোববার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ১-০ গোলে জয় তুলে নেয় বসুন্ধরা কিংস। আবাহনীকে প্রথম পর্বে ৩-০ গোলে হারিয়েছিল তারা।

তবে সন্ধ্যায় অনুষ্ঠিত এই ম্যাচের স্কোরলাইন সব কথা বলছে না। ম্যাচে আধিপত্য ছিল আবাহনীরই। কিন্তু ধানমন্ডির ক্লাবটি দেখা পায়নি গােলের। সুযোগ কাজে লাগিয়ে শিরোপা জয়ের পথে এগিয়ে গেছে অপরাজিত দল বসুন্ধরা। ১৪ ম্যাচে ১৩ জয় ও এক ড্রয়ে তাদের অর্জন ৪০ পয়েন্ট। অন্যদিকে সমান ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে এরপরই আবাহনী।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/19/1558282013411.jpg

বল দখলের লড়াইয়ে এগিয়ে থাকলেও নিশানা খুঁজে নিতে পারেনি চ্যাম্পিয়নরা। একাধিকবার আক্রমণে গেলেও হতাশ হয়ে ফিরতে হয়েছে তাদের। বিশেষ করে খেলার শুরুর দিকেই জুয়েল রানা দুটো সুযোগ কাজে লাগাতে পারেন নি। গোলকিপার আনিসুর রহমান জিকোকে কঠীন পরীক্ষা ফেলতে পারেন নি তিনি।

একইভাবে খেলার ৩০তম মিনিটে মামুনুল ইসলাম দারুণ ফ্রি কিক ভাসিয়েছিলেন বসুন্ধরার পোষ্টে। কিন্তু বল কারোর মাথা স্পর্শ করেনি।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/19/1558282032840.jpg

এরমধ্যে স্রোতের বিপরীতে ৩৮তম মিনিটে লিড নেয় বসুন্ধরা কিংস। দলের কিরগিজস্তানের ফরোয়ার্ড বখতিয়ার দুইশবেকভ বল পাঠঅন আবাহনীর পোষ্টে। ৪৫তম মিনিটে অবশ্য ব্যবধানটা দ্বিগুণ হয়েই যাচ্ছিল। কিন্তু মার্কোস দি সিলভাকে সফল হতে দেননি গোলকিপার শহীদুল ইসলাম সোহেল।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/19/1558282055942.jpg

এরপর ম্যাচে ফেরার আপ্রাণ চেষ্টা করে গেছে আবাহনী। কিন্তু সানডে চিজোবা, নাবীব নেওয়াজ জীবন আর মামুনুলরা নিশানা খুঁজে নিতে পারলেন না! বারবারই সুযোগগুলো মিস করেছেন তারা। আর এভাবেই আক্ষেপ নিয়ে মাঠ ছাড়ে আবাহনী।

বড় কোন বিপর্যয় না হলে এবার লিগ শিরোপা জিততে যাচ্ছে বসুন্ধরা কিংসই।

আপনার মতামত লিখুন :