Alexa

আয়ারল্যান্ড হারিয়ে দিল আফগানিস্তানকে

আয়ারল্যান্ড হারিয়ে দিল আফগানিস্তানকে

আফগানিস্তানের উইকেট পতনের পর আয়ারল্যান্ড ক্রিকেটারদের উল্লাস, ছবি: সংগৃহীত

২১০ রান কি খুব বড় স্কোর?

বেলফাস্টের সিভিল সার্ভিস ক্রিকেট ক্লাবের মাঠে ৭২ রানে ম্যাচ হেরে এখন এই প্রশ্নের উত্তর খুঁজছে আফগানিস্তান। আয়ারল্যান্ডের মাঝারি মানের দলের কাছে এই ম্যাচ হেরে বিশ্বকাপের আগে বেশ বড় একটা ধাক্কা খেলো আফগানিস্তান।

এই হারের সঙ্গে দুই ম্যাচের সিরিজে পিছিয়ে গেলো আফগানিস্তান ০-১ ব্যবধানে। বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে আয়ারল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের এই সিরিজ খেলছে আফগানরা। আফগানিস্তানের নতুন অধিনায়ক গুলবুদ্দিন নায়েবের অধিনায়কত্বের অভিষেকটা সুখকর কিছু হলো না। হার দিয়েই অধিনায়ক ক্যারিয়ার শুরু তার।

বেলফাস্টে টসে জিতে আফগানিস্তান বোলিং বেছে নেয়। আয়ারল্যান্ডকে ২১০ রানে আটকে দিয়ে বেশ উপভোগ্য আমেজ নিয়েই লাঞ্চে যায় আফগানিস্তান। আফতাব আলম ও দৌলত জাদরান ৩টি করে উইকেট পান। আর লেগস্পিনার রশিদ খান ৪১ রানে শিকার করেন ২ উইকেট। আইরিশদের ব্যাটিং বলতে গেলে করলেন মাত্র দুজন। ওপেনার পল স্টার্লিং ৯৪ বলে ৭১ রান করেন। মিডলঅর্ডারে উইলিয়ামস পোর্টারফিল্ডের ব্যাট থেকেও আসে ৫৩ রানের হাফসেঞ্চুরি।

২১০ রানের মাঝারি মানের এই স্কোরের পিছু তাড়া করতে নামা আফগানিস্তান উইকেট হারাতে শুরু করে প্রথম পাওয়ার প্লে থেকেই। সেই ধাক্কা আর সামাল দিতেই পারেনি তারা। ৯৪ রানে হারায় তারা ৫ উইকেট। শুরুতে, মাঝে বা শেষে-দলের কেউ এই ব্যাটিং ধস ঠেকাতে পারেননি। দুই আইরিস পেসার মার্ক আদেয়ার ও অভিজ্ঞ বয়েড র‌্যাঙ্কিনের বোলিং তোপে গুটিয়ে যায় আফগানিস্তানের ইনিংস মাত্র ১৩৮ রানে। ৩৫.৪ ওভারে শেষ আফগানদের ব্যাটিং! আদেয়ার ৪টি এবং র‌্যাঙ্কিন ৩টি উইকেট পান।

সিরিজের দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে ২১ মে।

সংক্ষিপ্ত স্কোর: আয়ারল্যান্ড: ২১০/১০ (৪৮.৫ ওভারে, স্টার্লিং ৭১, পোর্টারফিল্ড ৫৩, কেভিন ও ব্রায়ান ৩২, দৌলত ৩/৩৫, আফতাব ৩/২৮, রশিদ ২/৪১)। আফগানিস্তান: ১৩৮/১০ (৩৫.৪, আসগর ২৯, নবী ২৭, নায়েব ২০, আদেয়ার ৪/১৯, মার্টগ্রা ২/১২, র‌্যাঙ্কিন ৩/৪০)। ফল: আয়ারল্যান্ড ৭২ রানে জয়ী। দ্বিতীয় ওয়ানডে: ২১ মে।

আপনার মতামত লিখুন :