Alexa

পয়েন্ট হারালেন ফাহাদ, শীর্ষে নোশিন

পয়েন্ট হারালেন ফাহাদ, শীর্ষে নোশিন

রাজধানীতে চলছে জাতীয় জুনিয়র দাবা চ্যাম্পিয়নশিপ

দুর্দান্ত দাপটে এগিয়ে যাচ্ছিলেন মোহাম্মদ ফাহাদ রহমান। টানা পাঁচ জয়ে ছিলেন উন্মুক্ত বিভাগে এককভাবে শীর্ষে। কিন্তু সোমবার ষষ্ঠ রাউন্ডে হোঁচট খেলেন পিরোজপুরের এই ফিদে মাস্টার। ওয়ালটন জাতীয় জুনিয়র দাবা চ্যাম্পিয়নশিপে পয়েন্ট হারালেন তিনি।

জিততে না পেরে একক আধিপত্যও শেষ হলো ফাহাদের। ময়মনসিংহের ক্যান্ডিডেট মাস্টার সুব্রত বিশ্বাসের সঙ্গে সাড়ে পাঁচ পয়েন্ট করে নিয়ে যুগ্মভাবে শীর্ষে রয়েছেন তিনি। উন্মুক্ত বিভাগে ফিদে মাস্টার ফাহাদের সঙ্গে ড্র করেন স্বর্নাভো।

উন্মুক্ত বিভাগে পাঁচ পয়েন্ট করে নিয়ে এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির স্বর্নাভো চৌধুরী ও ইয়াসীর আলী খান ইভান যৌথভাবে আছেন দ্বিতীয় স্থানে। সাড়ে চার পয়েন্ট করে নিয়ে তৃতীয় স্থানে আছেন নারায়ণগঞ্জের ক্যান্ডিডেট মাস্টার মনন রেজা নীড়, এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির সাজিদুল ইসলাম ও সাদনান হাসান দিহান।

জাতীয় ক্রীড়া পরিষদে বাংলাদেশ দাবা ফেডারেশনের ক্রীড়া কক্ষে সোমবার ষষ্ঠ রাউন্ডের খেলা অনুষ্ঠিত হয়।

মেয়েদের বিভাগে শীর্ষস্থান ধরে রেখেই এগিয়ে যাচ্ছেন ক্যান্ডিডেট মাস্টার নোশিন আঞ্জুম। পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে এককভাবে নাম্বার ওয়ান তিনি। পাঁচ পয়েন্ট নিয়ে এরপরই আছেন এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির আহমেদ ওয়ালিজা।

মেয়েদের বিভাগে নোশিন হারান সানজিদা সাকিবকে।

জুনিয়র দাবার উন্মুক্ত বিভাগে ঢাকা ও ২৫টি জেলার ৬৪ জন ও বালিকা বিভাগে ২৪ জন খেলোয়াড় অংশ নিচ্ছেন। টুর্নামেন্ট চলবে মঙ্গলবার পর্যন্ত।

আপনার মতামত লিখুন :