Alexa

ঈদের পরই শুরু হকি লিগ

ঈদের পরই শুরু হকি লিগ

প্রাণ ফিরছে রাজধানীর মওলানা ভাসানী স্টেডিয়ামে

নতুন কমিটি দ্বায়িত্ব নেওয়ার পরই জেগে উঠছে দেশের হকি অঙ্গন। ১২ মাস মাঠে হকি খেলা রাখতে চাইছেন মমিনুল হক সাঈদের নেতৃত্বাধীন নতুন কমিটি। আন্তর্জাতিক হকির সঙ্গে নিয়মিত থাকবে ঘরোয়া হকিও। তারই অংশ হিসেবে রোজার ঈদের পরই শুরু হবে দ্বিতীয় বিভাগ হকি লিগ।

১৫ জুন থেকে দ্বিতীয় বিভাগ হকি লিগ শুরু করবে বাংলাদেশ হকি ফেডারেশন। এবার ৭ দল নিয়ে চলবে লিগ লড়াই। তার আগে আগামী ৩০ ও ৩১ মে অনুষ্ঠিত হবে সাত দলের দলবদল।

টুর্নামেন্টের প্রতিটি দলকেই ফেডারেশন দেবে ১ লক্ষ টাকা অংশগ্রহণ ফি। একইসঙ্গে ১৫টি স্টিকসহ প্রয়োজনীয় হকি সরঞ্জামও দেবে বাংলাদেশ হকি ফেডারেশন।

লিগ সামনে রেখে অনুষ্ঠিত হয় বাংলাদেশ হকি ফেডারেশনের সভা। যেখানে সভাপতিত্ব করেন ফেডারেশনের সাধারণ সম্পাদক একেএম মমিনুল হক সাঈদ।

এখানেই শেষ নয়, চলছে নারী হকি খেলোয়াড়দের প্রশিক্ষণ ক্যাম্পও। আগামী ৯ থেকে ২১ সেপ্টেম্বর সিঙ্গাপুরে অনুষ্ঠেয় এএইচএফ কাপ অনূর্ধ্ব-২১ নারী বাছাই হকির জন্য দল গঠন করতে চলছে নারীদের প্রশিক্ষণ কর্মসূচি। মওলানা ভাসানী স্টেডিয়ামে ক্যাম্প চলবে ২৯ মে পর্যন্ত। যেখানে আছে ৫০জন নারী খেলোয়াড়।

পাশাপাশি হকির বর্তমান কমিটি চ্যাম্পিয়ন্স ট্রফির আগামী আসর ছাড়াও বয়সভিত্তিক এশিয়া কাপ ও বয়সভিত্তিক বিশ্বকাপ আয়োজন করতে প্রস্তুতি নিচ্ছে। এনিয়ে এশিয়ান হকি ফেডারেশনের সঙ্গে কথাও বলেছেন মমিনুল হক সাঈদ।

আরো পড়ুন-

আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজনে আগ্রহ হকি ফেডারেশনের

আপনার মতামত লিখুন :