Alexa

জুনিয়র দাবায় চ্যাম্পিয়ন নোশিন আঞ্জুম

জুনিয়র দাবায় চ্যাম্পিয়ন নোশিন আঞ্জুম

জাতীয় জুনিয়র দাবায় মেয়েদের বিভাগে সেরা এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির নোশিন আঞ্জুম- ছবি: ওয়ালটন

শুরু থেকে শেষ অব্দি একই দাপটে খেললেন নোশিন আঞ্জুম। টানা সাত জয়ে  জিতে নিয়েছেন ওয়ালটন জাতীয় জুনিয়র দাবা চ্যাম্পিয়নশিপের বালিকা বিভাগে শিরোপা। এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির এই ক্যান্ডিডেট মাস্টার ৭ খেলায় পেয়েছেন পূর্ণ ৭ পয়েন্ট।

প্রতিযোগিতায় মেয়েদের বিভাগে ৭ খেলায় ৬ পয়েন্ট নিয়ে এরপরই আছেন এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির ওয়ালিজা আহমেদ। পাঁচ পয়েন্ট নিয়ে একই প্রতিষ্টানের কাজী জারিন তাসনিম তৃতীয় হয়েছেন।

বালিকা বিভাগে ক্যান্ডিডেট মাস্টার নোশিন হারান ওয়ারসিয়া খুশবুকে। আরেক ম্যাচে ওয়ালিজা হারিয়েছেন ইশরাত জাহাস দিবাকে।

উন্মুক্ত বিভাগে সপ্তম রাউন্ডের খেলা শেষে শীর্ষে রয়েছেন মোহাম্মদ ফাহাদ রহমান। পিরোজপুরের এই ফিদে মাস্টার অর্জন সাড়ে ছয় পয়েন্ট। সাড়ে পাঁচ পয়েন্ট করে নিয়ে এরপরই ময়মনসিংহের ক্যান্ডিডেট মাস্টার সুব্রত বিশ্বাস, এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির স্বর্নাভো চৌধুরী ও সাদনান হাসান দিহান ও ইয়াসীর আলী খান ইভান।

পাঁচ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন- দিবাকর দিব্য, মোতুর্জা মাহাথির ইসলাম, নাফিম আল করীম, মাহিন আহমেদ শুভ, মোহাম্মদ শফিকুল ইসলাম ও মোঃ আনোয়ার হোসেন।

উন্মুক্ত বিভাগে ফিদে মাস্টার ফাহাদ হারিয়েছেন ক্যান্ডিডেট মাস্টার সুব্রতকে। দিহান হারান ক্যান্ডিডেট মাস্টার মনন রেজা নীড়কে।

মঙ্গলবার রাজধানীর জাতীয় ক্রীড়া পরিষদের বাংলাদেশ দাবা ফেডারেশনের ক্রীড়া কক্ষে সপ্তম রাউন্ডের খেলা অনুষ্ঠিত হয়। জুনিয়র দাবার উন্মুক্ত বিভাগে ঢাকা ও ২৫টি জেলার ৬৪ জন ও বালিকা বিভাগে ২৪ জন খেলোয়াড় অংশ নিয়েছেন।

আপনার মতামত লিখুন :