Alexa

প্রস্ততি ম্যাচে দক্ষিণ আফ্রিকার বড় জয়

প্রস্ততি ম্যাচে দক্ষিণ আফ্রিকার বড় জয়

পেলুকুওয়া: ৩৪ বলে ৩৫ রান ও ৩৬ রানে ৪ উইকেট শিকার, ছবি: সংগৃহীত

প্রস্ততি ম্যাচে ৩৩৭ রান তুলে দক্ষিণ আফ্রিফা ব্যাটিংয়ের সবল পেশি দেখালো। আর সেই রানে ভর করে তাদের বোলাররা ম্যাচে অনুশীলন সেরে নিলো। দক্ষিণ আফ্রিকা এই দুই কাজের ফাঁকে ৮৭ রানের বড় ব্যবধানে ম্যাচও জিতে নিলো।

ভালো ব্যাটিংয়ের সঙ্গে ভালো বোলিং-বাড়তি পাওনা হিসেবে সহজে ম্যাচ জয়। এমন একটা প্রস্তুতি ম্যাচই তো চেয়েছিলো দক্ষিণ আফ্রিকা।

কার্ডিফের সোফিয়া গার্ডেনের এই ম্যাচে দক্ষিণ আফ্রিকা টসে হেরে ব্যাটিংয়ে নামে। ওপেনার কুইন্টন ডি কককে এই ম্যাচে বিশ্রামে রাখে তারা। ওপেনার হাসিম আমলা ৬১ বলে ৬৫ রানের ইনিংস খেলে ফর্মে ফেরার ইঙ্গিত দিলেন।

ওয়ানডাউন পজিশনে অধিনায়ক ফাফ ডু প্লেসি ৭ বাউন্ডারি ও ৪ ছক্কায় ৬৯ বলে ৮৮ রানের ঝড়ো ইনিংস খেলেন। ভান ডার ডুসেন করেন ৪১ বলে ৪০।

এরপর লোয়ার অর্ডার ব্যাটিংয়ে জেপি দুমিনি করলেন ২৯ বলে ২২। আর অলরাউন্ডার আন্দেলি পেলুকুওয়ার ব্যাট হাসেন ৩৪ বলে ৩৫ রানে।

খানিকবাদে বল হাতেও ডানহাতি এই মিডিয়াম ফাস্ট বোলার ৩৬ রানে ৪ উইকেট শিকার করে প্রস্তুতি ম্যাচে নিজের প্রস্তুতিটা সবচেয়ে ভালো মেজাজে সারেন।

শ্রীলঙ্কার ব্যাটিংয়ে অধিনায়ক দিমুথ করুনারত্নে ও সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলা ম্যাথুস হাফসেঞ্চুরি পান। কুশাল মেন্ডিস করেন ৩১ বলে ৩৭ রান। দলের বাকি সব ব্যাটসম্যানরা ব্যর্থ।

ছয়জন ব্যাটসম্যান ডাবল ফিগারে পৌছাতে ব্যর্থ হন। প্রস্তুতি ম্যাচের কোনো প্রস্তুতিই শ্রীলঙ্কার মন মতো হলো না!

সংক্ষিপ্ত স্কোর:

দক্ষিণ আফ্রিকা: ৩৩৭/৭(৫০ ওভারে, আমলা ৬৫, ফাফ ডু প্লেসি ৮৮, দুসেন ৪০, পেলুকুওয়া ৩৫, লাকমাল ২/৬৩, নুয়ান প্রদ্বীপ ২/৭৭)।

শ্রীলঙ্কা: ২৫১/১০ (৪২.৩ ওভারে, করুনারত্নে ৮৭, মেন্ডিস ৩৭, ম্যাথুস ৬৪, পেলুকুওয়া ৪/৩৬, এনগিডি ২/১২)।

ফল: দক্ষিণ আফ্রিকা ৮৭ রানে জয়ী।

আপনার মতামত লিখুন :