Alexa

আঙ্গুলে চোট, প্রস্তুতি ম্যাচে বিশ্রামে ইংল্যান্ড অধিনায়ক মরগান

আঙ্গুলে চোট, প্রস্তুতি ম্যাচে বিশ্রামে ইংল্যান্ড অধিনায়ক মরগান

ইংল্যান্ড অধিনায়ক মরগান/ছবি: সংগৃহীত

বিশ্বকাপ শুরুর আগেই চোটে পড়েছেন ইংল্যান্ড অধিনায়ক ইয়ুন মরগান। শুক্রবার, অনুশীলনে ক্যাচ ধরার সময় আঙ্গুলের চোট নিয়ে মাঠ ছাড়েন তিনি। এক্সরে রিপোর্টে জানা গেছে, সামান্য চিড় ধরেছে তার আঙ্গুলে। সেই চোট ঠিকমতো সারিয়ে উঠতেই শনিবার, ২৫ মে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে খেলবেন না ইংলিশ অধিনায়ক।

এবারের বিশ্বকাপে ইংল্যান্ড দল হট ফেভারিট হয়ে নামছে। কিছুদিন আগে পাকিস্তানের বিপক্ষে সিরিজ জিতেছে ইংল্যান্ড ৪-০ তে। পুরো দলের খেলোয়াড়রা বেশ ভালো ফর্মে আছেন। বিশেষ করে ওয়ানডে ব্যাটিংয়ের আমেজটাই বদলে দিচ্ছে ইংল্যান্ড। প্রায় প্রতি ম্যাচেই বিশাল রান তুলছে অথবা তিনশ’ সাড়ে তিনশ’ রান তাড়া করে ম্যাচ জিতেও নিচ্ছে।

৩০ মে বিশ্বকাপের উদ্বোধনী দিনে স্বাগতিক ইংল্যান্ড মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকার। তার আগে ২৫ ও ২৭ মে দুটো প্রস্তুতি ম্যাচে খেলবে তারা। ২৫ মে তাদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। ২৭ মে তারা প্রস্তুতিতে নামছে আফগানিস্তানের বিপক্ষে। বাড়তি সতর্কতা হিসেবে এই দুটি প্রস্তুতি ম্যাচে বিশ্রামেই থাকছেন ইয়ূন মরগান। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে যাতে পুরোদুস্তর ফিট হয়ে নামতে পারেন সেজন্যই প্রস্তুতি ম্যাচ না খেলার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

ইংল্যান্ডর শক্তিশালী ব্যাটিং লাইনআপের গুরুত্বপূর্ণ ব্যাটসম্যান মরগান। প্রচুর অভিজ্ঞতা আছে তার। ২২২টি ওয়ানডে ম্যাচে তার রান ৬৯৭৭। সেঞ্চুরি হাঁকিয়েছেন ১২টি। হাফসেঞ্চুরি ৪৫টি। রান গত ৩৯.৬৪।

এখন পর্যন্ত বিশ্বকাপ জিততে পারেনি এমন দেশের একটি ইংল্যান্ড। এনিয়ে ইংল্যান্ডের মাটিতে পঞ্চমবারের মতো বিশ্বকাপের আসর বসছে। বেশ কয়েকবার ফাইনালে উঠলেও ট্রফি জিততে পারেনি তারা। তবে এবারই প্রথম বিশ্বকাপ শুরুর আগে তারা হট ফেভারিটের মর্যাদা পাচ্ছে।

আপনার মতামত লিখুন :