Alexa

ইনজুরি বাড়ছে ইংল্যান্ডের, বদলি ফিল্ডার সহকারি কোচ!

ইনজুরি বাড়ছে ইংল্যান্ডের, বদলি ফিল্ডার সহকারি কোচ!

ইনজুরিতে পড়লেন জোফরা আর্চার

বিশ্বকাপ শুরুর আগে ইংল্যান্ডের ইনজুরির তালিকা বাড়ছে! আঙ্গুলের ইনজুরির কারণে শনিবারের প্রস্তুতি ম্যাচে খেলেননি অধিনায়ক এউইন মরগান। আর ম্যাচে খেলতে গিয়ে আরো দুজন ইনজুরিতে পড়েন। এরা হলেন বোলার মার্ক উড এবং অলরাউন্ডার জোফরা আর্চার!

ইনজুরি তালিকাটা আরো লম্বা। স্পিনার রশিদ আদিলের কাঁধের পুরানো চোট এখনো পুরোপুরি সারেনি। অলরাউন্ডার ক্রিস ওকস প্রস্ততি ম্যাচে খেলছেন শুধুমাত্র ব্যাটসম্যান হিসেবে। হাঁটুতে চোট আছে তার। বিশ্বকাপের ম্যাচে বোলিংয়ের শুরুটা করবেন ক্রিস ওকস। ৩০ মে’র উদ্বোধনী ম্যাচের আগে যাতে তার হাঁটু বাড়তি কোনো সমস্যা না করে সেজন্যই বাড়তি সতর্কতা হিসেবে প্রস্তুতি ম্যাচে শুধু ব্যাটসম্যান হিসেবে খেলেন ওকস।

শনিবার, সাউদাম্পটনে ম্যাচের চতুর্থ ওভারের সময় বল করতে এসে হঠাৎ থেমে যান মার্ক উড। কিছুটা খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছাড়েন তিনি। তারপর আর মাঠে ফিরতে পারেননি। ৩.১ ওভারে ১৯ রানে ১ উইকেট নিয়ে শেষ হয় তার প্রস্তুতি ম্যাচ। ইসিবি জানিয়েছে বাম পায়ের পুরানো চোটে ভুগছেন মার্ক উড। গোড়ালির চোটের সমস্যাটা তার অনেক পুরানো। মাঠ ছাড়ার পর মেডিকেল টিম তাকে চেকআপ করে। ম্যাচের বাকি সময়টায় তাকে বিশ্রামে থাকার পরামর্শ দেয়া হয়েছে।

ম্যাচে মার্ক উডের বদলি খেলোয়াড় হিসেবে নামেন জোফরা আর্চার। কিন্তু মাঠে নামার পর মাত্র দু’বল পরে তাকেও ফিরে আসতে হয়েছে ড্রেসিংরুমে। মিডউইকেট বাউন্ডারিতে স্লাইড করে একটা বল ধরতে গিয়ে চোট পান আর্চার। সঙ্গে সঙ্গে তাকেও মাঠ ছাড়তে হয়। তবে স্বস্তির বিষয় হলো আধঘন্টা পরে মাঠে আবার ফিরেন তিনি।

এক ম্যাচে এত ফিল্ডার ইনজুরিতে পড়ায় মাঠে এগারো জন নিয়ে ফিল্ডিং করতে সমস্যায় পড়ে ইংল্যান্ড! বাধ্য হয়ে সহকারি কোচ পল কলিংউডকে ফিল্ডিংয়ে নামতে হয়! ৪৩ বছর বয়সী কলিংউড গতবছর ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। এই ম্যাচে বিশ্রামে থাকা জো রুটও বাধ্য হয়েছেন বদলি ফিল্ডার হিসেবে মাঠে নামতে।

এক ম্যাচে এতোজন ইনজুরিতে পড়লে সমস্যা তো হবেই। প্রস্তুতি ম্যাচ বলেই যে কাউকে ফিল্ডিংয়ে নামিয়ে দেয়া গেলো। কিন্তু আর্ন্তজাতিক ওয়ানডে ম্যাচে সেই সুযোগটা নেই।

আপনার মতামত লিখুন :