Barta24

বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬

English

প্রস্তুতি ম্যাচে ভারতকে সহজেই হারালো নিউজিল্যান্ড

প্রস্তুতি ম্যাচে ভারতকে সহজেই হারালো নিউজিল্যান্ড
নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনের ব্যাটে ৬৭
স্পেশাল করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

সহজ টার্গেট কিভাবে আরো সহজে পেরিয়ে যেতে হয় সেটা বেশ দক্ষতার সঙ্গে করে দেখালো নিউজিল্যান্ড প্রস্তুতি ম্যাচে। ভারতের গড়া ১৭৯ রানের মামুলি স্কোর হেসেখেলেই পেরিয়ে গেলো তারা। প্রস্তুতি ম্যাচটা জিতলো ৬ উইকেটের বড় ব্যবধানে।

 কেনসিংটন ওভালে টস জিতে ভারত ব্যাটিং বেছে নেয়। সাধারণত প্রস্তুতি ম্যাচে লম্বা সময় ধরে যাতে ব্যাটিংটা নেয়া যায় সেজন্যই টসে জয়ী দল ব্যাটিংটাই পছন্দ করে বেশি। তবে ভারত এই প্রস্তুতি ম্যাচে যে ধারার ব্যাটিং করলো সেটা যে কারো পছন্দ হওয়ার মতো নয়! দলের টপ থেকে মিডলঅর্ডারের সব ব্যাটসম্যান ব্যর্থ। স্কোরবোর্ডে ১০০ রান পুরো হওয়ার আগেই ভারতের শুরুর ৭ উইকেট নেই। তারপরও স্কোর কোনো মতো ১৭৯ রানে পৌছালো মুলত রবিন্দু জাদেজার হাফসেঞ্চুরির কল্যানেই। ৫০ বলে ৫৪ রান করে আট নম্বরে ব্যাট করতে নামা জাদেজা।

নিউজিল্যান্ডের তেজি পেস বোলিংয়ের জবাবই খুঁজে পায়নি ভারতের ব্যাটসম্যানরা। দুই ওপেনার ব্যর্থ। বিরাট কোহলিও ফিরলেন মাত্র ১৮ রান করে। হার্দিক পান্ডে একটু বেশি আক্রমণাত্মক হতে গিয়ে উইকেট খোয়ালেন। দিনেশ কার্তিকের জন্য পুরো ম্যাচটা কাটলো যন্ত্রণার মধ্যে। ব্যাট হাতে করলেন মাত্র ৪ রান। কিপিংয়ে আবার ক্যাচও ফেললেন!

 ট্রেন্ট বোল্ট ও জিমি নিসামের দুরন্ত গতির সামনে বড়ো অসহায় দেখাচ্ছিলো ভারতের ব্যাটসম্যানদের।

জবাব দিতে নামা নিউজিল্যান্ড ৩৭ রানের মধ্যে দুই ওপেনারকে হারালেও মিডল অর্ডারে কেন উইলিয়ামসন ও রস টেইলরের হাফসেঞ্চুরিতে সহজ জয় তুলে নেয়। উইলিয়ামসন ৮৭ বলে ৬৭ এবং অভিজ্ঞ টেইলর ৭৫ বলে করলেন ৭১ রান।

পুরো ম্যাচে জাসপ্রিত বুমরার বোলিংটাই অধিনায়ক বিরাট কোহলির মুখে হাসি ফোটাচ্ছেন। ৪ ওভারে ২ মেডেনসহ মাত্র ২ রানে ১ উইকেট পান বুমরা।

 যেহেতু প্রস্তুতি ম্যাচ, তাই বুমরাকে আর বেশি পরিশ্রম করাননি কোহলি।

সংক্ষিপ্ত স্কোর: ভারত: ১৭৯/১০ (৩৯.২ ওভারে, রোহিত ২, ধাওয়ান ২, কোহলি ১৮, রাহুল ৬, পান্ডে ৩০, ধোনি ১৭, কার্তিক ৪, জাদেজা ৫৪, ভুবেনশ্বর ১, কুলদ্বীপ ১৯, বোল্ট ৪/৩৩, জিমি নিসাম ৩/২৬)। নিউজিল্যান্ড: ১৮০/৪ ( ৩৭.১ ওভারে, গাপটিল ২২, উইলিয়ামসন ৬৭, টেইলর ৭১, বুমরা ১/২)। ফল: নিউজিল্যান্ড ৬ উইকেটে জয়ী।

আপনার মতামত লিখুন :

প্রথম ম্যাচেই হতাশ করল বাংলাদেশের মেয়েরা

প্রথম ম্যাচেই হতাশ করল বাংলাদেশের মেয়েরা
শুরুটা ভাল হয়নি বাংলাদেশ অনূর্ধ্ব ২১ নারী হকি দলের

জয়ের লক্ষ্য নিয়ে মাঠে নেমে উল্টো অর্ধ ডজন গোল হজম! হতাশা নিয়েই প্রথম প্রস্তুতি ম্যাচ শেষ করেছে বাংলাদেশ অনূর্ধ্ব ২১ নারী হকি দল। ভারতের সাই একাডেমির মেয়েরা অনায়াসেই হারাল স্বাগতিকদের।

আগামী ৯ সেপ্টেম্বর থেকে ১৫ সেপ্টেম্বর সিঙ্গাপুরে ওমেন্স জুনিয়র এএইচএফ কাপ। এই লড়াইয়ের আগে ঘরের মাঠে প্রস্তুতি পর্বে ভারতের সাই জাতীয় হকি একাডেমির নারী দলের সঙ্গে লড়েছে মেয়েরা। ৬ ম্যাচের সিরিজ খেলবে দল দুটো।

তবে শুরুতেই মঙ্গলবার মওলানা ভাসানী স্টেডিয়ামে বাংলাদেশ অনূর্ধ্ব ২১ নারী হকি হার মেনেছে ৬-০ গোলে।

অবশ্য ভারতের সাই (স্পোর্টস অথরিটি অব ইন্ডিয়া) একাডেমি বেশ শক্তিশালী। গত ৩ বছর ধরে অনুশীলন করছে তারা। আর বাংলাদেশ প্রস্তুতি নিচ্ছে মাত্র ৩ মাস ধরে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/20/1566314459387.jpg

অবশ্য ম্যাচের প্রথম কোয়ার্টারে বেশ প্রতিরোধ গড়েছিল স্বাগতিক মেয়েরা। কিন্তু হতাশ করে দ্বিতীয় কোয়ার্টারে। ম্যাচের ১৮তম মিনিটে সাই একাডেমির বিনব্রতা যাদব পেনাল্টি স্ট্রোকে গোল করে এগিয়ে নেন দলকে। তারপর ২০তম মিনিটের মাথায় লালান পুই ফিল্ড গোলে দ্বিগুণ করেন ব্যবধান।

২৯তম মিনিটে বিনব্রতা করেন আরেকটি গোল। ৩২ মিনিটে তানিয়ার ফিল্ড গোলে আরও পিছিয়ে পড়ে মেয়েরা। ৪২ মিনিটে লতিয়া মেরি ও ৪৬ মিনিটে গোল করেন লালরুয়াতফেলি মেসাবি।

এর আগে প্রস্তুতি সিরিজের উদ্বোধন করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. জাফর উদ্দীন।

সিরিজের পরের দুই ম্যাচ ২২ ও ২৩ আগস্ট। শেষ তিনটি ২৫, ২৬ ও ২৭ আগস্ট অনুষ্ঠিত হবে।

ডিআরইউ মিডিয়া ফুটবলে বার্তাটোয়েন্টিফোর

ডিআরইউ মিডিয়া ফুটবলে বার্তাটোয়েন্টিফোর
টুর্নামেন্টের ট্রফি হাতে ডিআরইউ ও স্পন্সর প্রতিষ্ঠানের কর্মকর্তা

আগামী বৃহস্পতিবার শুরু হচ্ছে ওয়ালটন-ডিআরইউ মিডিয়া ফুটবল টুর্নামেন্ট-২০১৯। ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) আয়োজনে ও ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় এই টুর্নামেন্ট চলবে ২৯ আগস্ট পর্যন্ত। রাজধানীর ক্যাপ্টেন এম মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে বৃহস্পতিবার সকালে এই টুর্নামেন্টের উদ্বোধন হবে।

এবারের আসরে খেলবে দেশের প্রথম মাল্টিমিডিয়া অনলাইন নিউজপোর্টাল বার্তাটোয়েন্টিফোর.কম। সব মিলিয়ে ৪০টি গণমাধ্যমের রিপোর্টাররা অংশ নেবেন এবারের টুর্নামেন্টে। প্রতি গ্রুপের চ্যাম্পিয়ন দল কোয়ার্টার ফাইনালে উঠে যাবে।

নকআউট পদ্ধতিতে ৪০ দল ৮টি গ্রুপে ভাগ হয়ে লড়বে। বার্তাটোয়েন্টিফোর.কম রয়েছে গ্রুপ-জি'তে। যেখানে তাদের প্রতিপক্ষ জিটিভি, ইত্তেফাক, আলোকিত বাংলাদেশ এবং বাসস।

মঙ্গলবার (২০ আগস্ট) ডিআরইউ সভাপতি ইলিয়াস হোসেনের সভাপতিত্বে সাগর-রুনি মিলনায়তনে অনুষ্ঠিত ড্র অনুষ্ঠানে এসব তথ্য জানান ক্রীড়া সম্পাদক শফিকুল ইসলাম শামীম। এ সময় পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফ এম ইকবাল বিন আনোয়ার ডন, ডিআরইউ অর্থ সম্পাদক জিয়াউল হক সবুজ, সাংগঠনিক সম্পাদক আফজাল বারী, দফতর সম্পাদক মো. জেহাদ হোসেন চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক শেখ মাহমুদ এ রিয়াতসহ অনেকেই উপস্থিত ছিলেন।

টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল পাবে ট্রফি, মেডেল ও ৩০ হাজার টাকা প্রাইজমানি। রানার্স-আপ দল ট্রফি, মেডেলের সঙ্গে পাবে ২০ হাজার টাকা প্রাইজমানি। প্রত্যেকটি দল প্রতি ম্যাচে ১ হাজার টাকা করে ম্যাচ ফি পাবে। গ্রুপ পর্বের প্রতিটি ম্যাচের ম্যাচসেরা খেলোয়াড় ক্রেস্ট পাবেন।

টুর্নামেন্টের গ্রুপিং-

গ্রুপ-এ: ১. আমাদের সময় ২. ডেইলি সান ৩.বাংলাদেশ পোস্ট ৪.বাংলা ট্রিবিউন ৫. চ্যানেল ২৪
গ্রুপ-বি: ১. এটিএন বাংলা ২. সময়ের আলো ৩. ভোরের কাগজ ৪. রাইজিং বিডি ৫. জনকন্ঠ
গ্রুপ-সি: ১. বাংলাভিশন ২. নয়া দিগন্ত ৩. বাংলাদেশের খবর ৪. ইনকিলাব ৫. আমাদের অর্থনীতি
গ্রুপ-ডি: ১. চ্যানেল আই ২. কালের কন্ঠ ৩. দ্য ইন্ডিপেন্ডেন্ট ৪. মানবজমিন ৫. জাগোনিউজ২৪
গ্রুপ-ই: ১. এসএ টিভি ২. আজকালের খবর ৩. সারাবাংলা.নেট ৪. বাংলাদেশ টেলিভিশন ৫. বিডিনিউজ২৪.কম
গ্রুপ-এফ: ১. আরটিভি ২. আমার সংবাদ ৩. যুগান্তর ৪. এটিএন নিউজ ৫. বাংলাদেশ প্রতিদিন
গ্রুপ-জি: ১. বার্তাটোয়েন্টিফোর.কম ২. জিটিভি ৩. ইত্তেফাক ৪. আলোকিত বাংলাদেশ ৫. বাসস
গ্রুপ-এইচ: ১. এনটিভি ২. নাগরিক টিভি ৩. ঢাকা টাইমস ৪. সংগ্রাম ৫. জাগরণ।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র