প্রস্তুতি ম্যাচে ভারতকে সহজেই হারালো নিউজিল্যান্ড

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনের ব্যাটে ৬৭

নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনের ব্যাটে ৬৭

  • Font increase
  • Font Decrease

সহজ টার্গেট কিভাবে আরো সহজে পেরিয়ে যেতে হয় সেটা বেশ দক্ষতার সঙ্গে করে দেখালো নিউজিল্যান্ড প্রস্তুতি ম্যাচে। ভারতের গড়া ১৭৯ রানের মামুলি স্কোর হেসেখেলেই পেরিয়ে গেলো তারা। প্রস্তুতি ম্যাচটা জিতলো ৬ উইকেটের বড় ব্যবধানে।

 কেনসিংটন ওভালে টস জিতে ভারত ব্যাটিং বেছে নেয়। সাধারণত প্রস্তুতি ম্যাচে লম্বা সময় ধরে যাতে ব্যাটিংটা নেয়া যায় সেজন্যই টসে জয়ী দল ব্যাটিংটাই পছন্দ করে বেশি। তবে ভারত এই প্রস্তুতি ম্যাচে যে ধারার ব্যাটিং করলো সেটা যে কারো পছন্দ হওয়ার মতো নয়! দলের টপ থেকে মিডলঅর্ডারের সব ব্যাটসম্যান ব্যর্থ। স্কোরবোর্ডে ১০০ রান পুরো হওয়ার আগেই ভারতের শুরুর ৭ উইকেট নেই। তারপরও স্কোর কোনো মতো ১৭৯ রানে পৌছালো মুলত রবিন্দু জাদেজার হাফসেঞ্চুরির কল্যানেই। ৫০ বলে ৫৪ রান করে আট নম্বরে ব্যাট করতে নামা জাদেজা।

নিউজিল্যান্ডের তেজি পেস বোলিংয়ের জবাবই খুঁজে পায়নি ভারতের ব্যাটসম্যানরা। দুই ওপেনার ব্যর্থ। বিরাট কোহলিও ফিরলেন মাত্র ১৮ রান করে। হার্দিক পান্ডে একটু বেশি আক্রমণাত্মক হতে গিয়ে উইকেট খোয়ালেন। দিনেশ কার্তিকের জন্য পুরো ম্যাচটা কাটলো যন্ত্রণার মধ্যে। ব্যাট হাতে করলেন মাত্র ৪ রান। কিপিংয়ে আবার ক্যাচও ফেললেন!

 ট্রেন্ট বোল্ট ও জিমি নিসামের দুরন্ত গতির সামনে বড়ো অসহায় দেখাচ্ছিলো ভারতের ব্যাটসম্যানদের।

জবাব দিতে নামা নিউজিল্যান্ড ৩৭ রানের মধ্যে দুই ওপেনারকে হারালেও মিডল অর্ডারে কেন উইলিয়ামসন ও রস টেইলরের হাফসেঞ্চুরিতে সহজ জয় তুলে নেয়। উইলিয়ামসন ৮৭ বলে ৬৭ এবং অভিজ্ঞ টেইলর ৭৫ বলে করলেন ৭১ রান।

পুরো ম্যাচে জাসপ্রিত বুমরার বোলিংটাই অধিনায়ক বিরাট কোহলির মুখে হাসি ফোটাচ্ছেন। ৪ ওভারে ২ মেডেনসহ মাত্র ২ রানে ১ উইকেট পান বুমরা।

 যেহেতু প্রস্তুতি ম্যাচ, তাই বুমরাকে আর বেশি পরিশ্রম করাননি কোহলি।

সংক্ষিপ্ত স্কোর: ভারত: ১৭৯/১০ (৩৯.২ ওভারে, রোহিত ২, ধাওয়ান ২, কোহলি ১৮, রাহুল ৬, পান্ডে ৩০, ধোনি ১৭, কার্তিক ৪, জাদেজা ৫৪, ভুবেনশ্বর ১, কুলদ্বীপ ১৯, বোল্ট ৪/৩৩, জিমি নিসাম ৩/২৬)। নিউজিল্যান্ড: ১৮০/৪ ( ৩৭.১ ওভারে, গাপটিল ২২, উইলিয়ামসন ৬৭, টেইলর ৭১, বুমরা ১/২)। ফল: নিউজিল্যান্ড ৬ উইকেটে জয়ী।

আপনার মতামত লিখুন :