রেটিং দাবায় মিনহাজের দাপট

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম
দাবা ফেডারেশনের ক্রীড়াকক্ষে চলছে আন্তর্জাতিক রেটিং দাবার লড়াই- ছবি: ওয়ালটন

দাবা ফেডারেশনের ক্রীড়াকক্ষে চলছে আন্তর্জাতিক রেটিং দাবার লড়াই- ছবি: ওয়ালটন

  • Font increase
  • Font Decrease

ওয়ালটন আন্তর্জাতিক রেটিং দাবায় দাপট দেখাচ্ছেন বাংলাদেশের মোহাম্মদ মিনহাজ উদ্দিন। প্রতিযোগিতার পঞ্চম রাউন্ড শেষে শীর্ষে রয়েছেন বাংলাদেশ নৌবাহিনীর এই আন্তর্জাতিক মাস্টার। শনিবার রাজধানীর জাতীয় ক্রীড়া পরিষদের বাংলাদেশ দাবা ফেডারেশনের ক্রীড়াকক্ষে অনুষ্ঠিত হয় টুর্নামেন্টের চতুর্থ ও পঞ্চম রাউন্ড।

মোহাম্মদ মিনহাজ উদ্দিন ৫ খেলায় পূর্ণ ৫ পয়েন্ট পেয়ে আছেন এককভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে। রেটিং দাবায় সাড়ে চার পয়েন্ট করে নিয়ে এরপরই আছেন ক্যান্ডিডেট মাস্টার সুব্রত বিশ্বাস, ক্যান্ডিডেট মাস্টার সোহেল চৌধুরী ও মোহাম্মদ আমিনুল ইসলাম।

চার পয়েন্ট করে নিয়ে তৃতীয় স্থানে আছেন দশ দাবাড়ু। তারা হলেন- ভারতের সৌমিক দত্ত, ফিদে মাস্টার সৈয়দ মাহফুজুর রহমান, ফিদে মাস্টার শেখ নাসির আহমেদ, ক্যান্ডিডেট মাস্টার মো. শরীফ হোসেন, ফিদে মাস্টার মোহাম্মদ জাভেদ, মো. আবু হানিফ, সব্যসাচী মন্ডল, আনিস শিকদার, জাবেদ আল আজাদ ও ক্যান্ডিডেট মাস্টার মনন রেজা নীড়।

শনিবার পঞ্চম রাউন্ডের খেলায় আন্তর্জাতিক মাস্টার মিনহাজ হারিয়েছেন ক্যান্ডিডেট মাস্টার শরীফকে। আরেক ম্যাচে ক্যান্ডিডেট মাস্টার সুব্রত হারান ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগকে। আমিনের বিপক্ষে জয় তুলে নেন ক্যান্ডিডেট মাস্টার সোহেল। ভারতের সৌমিক হারিয়েছেন মিহির লাল দাসকে।

৮ রাউন্ড-সুইস-লিগ পদ্ধতির এই টুর্নামেন্টে অংশ নিচ্ছেন বাংলাদেশ ও ভারতের ১১৪ জন দাবাড়ু। প্রতিযোগিতা চলবে ২৯ মে পর্যন্ত। টুর্নামেন্টে বিজয়ীরা পাবেন দেড় লাখ টাকার প্রাইজমানি। সঙ্গে থাকছে স্পন্সর প্রতিষ্ঠানের উপহার।

আপনার মতামত লিখুন :