রোজা রেখেই খেলছেন হাশিম আমলা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম
রমজান মাসের অপেক্ষায় থাকেন হাশিম আমলা

রমজান মাসের অপেক্ষায় থাকেন হাশিম আমলা

  • Font increase
  • Font Decrease

তিনি যে ধর্মপরায়ণ সে কথা সবারই জানা। ক্যারিয়ারের শুরু থেকেই সুশৃঙ্খল জীবন যাপন করে যাচ্ছেন তিনি। সতীর্থ আর দক্ষিণ আফ্রিকান ক্রিকেট বোর্ডও সব সময় পাশে আছে হাশিম আমলার। এবার বিশ্বকাপ শুরু হচ্ছে পবিত্র রমজানে। তাই বলে রোজা ত্যাগ করছেন না মুসলিম এই তারকা ক্রিকেটার।

শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচেই রোজা রেখেই খেললেন। তার ব্যাট থেকেও এসেছে ৬৫ রানের দারুণ এক ইনিংস। বিশ্বকাপে ৩০ মে ইংল্যান্ডের বিপক্ষে ধর্মীয় এই রীতি মেনেই মাঠে নামার পরিকল্পনা রয়েছে তার।

হাশিম আমলা জানিয়ে রাখলেন রোজা রাখার কারণেই তিনি ভালো খেলছেন। রোজা রাখার কারণে কন্ডিশনের সঙ্গে নিজেকে মানিয়ে নিতে সহজ হচ্ছে তার। দীর্ঘক্ষণ না খেয়ে থাকতে কোন সমস্যা হচ্ছে না এই ওপেনারের।

দক্ষিণ আফ্রিকার এই ওপেনার ক্রিকেটের একটি ওয়েবসাইটে জানাচ্ছিলেন, ‘কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে আমাকে রোজা রাখাটা সাহায্য করছে। কোন সমস্যাই হচ্ছে না আমার। দেখুন, রমজান মাসের অপেক্ষায় থাকি আমি। আমার দৃষ্টিতে এটি বছরের সেরা মাস। আর রোজা রাখাটা ভালো একটা মানসিক ব্যায়াম। এটি একই সঙ্গে আত্মার শান্তি এনে দেয়।’

অবশ্য এভাবে রোজা রেখে মাঠে নামাটা হাশিম আমলার জন্য নতুন নয়। ২০১২ সালে রমজান মাসে ইংল্যান্ড সফরে গিয়েছিলেন এই প্রোটিয়া ক্রিকেটার। তখন দিনভর ব্যাট করে ওভাল টেস্টে করেন ৩১১ রান। যা কীনা দক্ষিণ আফ্রিকার পক্ষে ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংস।’ 

এবারের বিশ্বকাপেও ব্যাট হাতে ঝড় তুলতে চান ৩৬ বছর বয়সী এই ক্রিকেটার। জানিয়ে রেখেছেন প্রস্তুতির কোন ঘাটতিই নেই তার! ওয়ানডে ক্রিকেটে এরইমধ্যে ১৭৪ ম্যাচে তার ব্যাট থেকে এসেছে ৭৯১০ রান। শতরান রয়েছে ২৭টি।

বিশ্বকাপ মিশনে বৃহস্পতিবার উদ্বোধনী দিনই মাঠে নামছে আমলার দক্ষিণ আফ্রিকা। শুরুতেই প্রতিপক্ষ স্বাগতিক ইংল্যান্ড।

আপনার মতামত লিখুন :