ইয়র্কার ও বাউন্সার নিয়েই ভাবছেন আর্চার

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
জোফরা আর্চার : বিশ্বকাপের নতুন তারকা

জোফরা আর্চার : বিশ্বকাপের নতুন তারকা

  • Font increase
  • Font Decrease

ক্রিকেট বিশ্বের নতুন সেনসেশন জোফরা আর্চার। বিশ্বকাপের প্রথম ম্যাচেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বল হাতে দাপট দেখিয়েছেন তিনি। বিশ্বকাপের নতুন তারকা বলা হচ্ছে ক্যারিবিয়ান বংশোদ্ভুত এই ইংলিশ ক্রিকেটারকে। বিশ্বকাপে বাকী ম্যাচেও এভাবে বল হাতে ঝড় তোলার অপেক্ষায় এই পেসার।

এক সাক্ষাৎকারে এখন বিশ্বকাপ উপভোগের কথাই জানালেন পেসার জোফরা আর্চার।

বিশ্বকাপে আপনার কাছে প্রতাশা অনেক। আপনি কী চাপ অনুভব করছেন?
না। সত্যি চাপ অনুভব করছি না। আমার ধারণার চেয়ে আমি চার বছর আগে ক্রিকেটের বিশ্ব আসরে খেলে যাচ্ছি। বিশ্বকাপে ইংল্যান্ডের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলছি। শুধু নিজের খেলাটা উপভোগ করে যাচ্ছি।

রাজস্থান রয়্যালসের হয়ে আপনার পারফরম্যান্স কতটা গুরুত্বপূর্ণ?
ক্রিকেটার হিসেবে আমার বিকাশে আইপিএল অনেক কাজে দিয়েছে। সপ্তাহের পর সপ্তাহ গ্যালারি ভর্তি দর্শকের সামনে আপনি বিশ্বের সেরা ক্রিকেটারদের বিপক্ষে খেলতে পারেন। সত্যি বলতে কী আইপিএল বিশ্বকাপের চাপের জন্য ক্রিকেটারদের গড়ে তুলে।

আইপিএল কী আপনার আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে। ইংল্যান্ডের কন্ডিশনে কী ভিন্ন কিছু হবে?
নিজের ওপর আস্থা নিয়ে খেলতে নামাটা সব সময়ই সুখকর ব্যাপার। আস্থার প্রতিদান দিলে পারলে আপনা আত্মবিশ্বাসী থাকবেন। জানি ইংল্যান্ড কন্ডিশন অন্য যে কোনো দেশের কন্ডিশনের চেয়ে ভালো। তাই এটা নিয়ে মোটেই চিন্তিত নই।

বিশেষ কোনো ডেলিভারি নিয়ে কাজ করছেন?
সত্যি না। আমি শুধু নিজের ডেলিভারির ধারাবাহিকতা ধরে রাখতে মনোযোগী। ইতিমধ্যে আমি ইয়র্কার, স্লোয়ার বল ও বাউন্সার দিয়ে যাচ্ছি।

আপনার দৃষ্টিতে সবচেয়ে ভয়ঙ্কর ব্যাটসম্যান কারা?
আমার দিক থেকে বলতে গেলে জস বাটলার, বিরাট কোহলি ও ডেভিড ওয়ার্নার। জস আপনার সেরা বলটিও মাঠের বাইরে পাঠিয়ে দিতে পারেন। খামখেয়ালিপনা কাজ করে তার মধ্যে। বাকি দুজন আলাদা। আপনি কী ধরণের বল করতে যাচ্ছেন সেটা বুঝেই ম্যাচে এগিয়ে যান কোহলি। প্রতিপক্ষকে খুটিয়ে খুটিয়ে বিশ্লেষণ করাই তার কাজ। আমার মনে হয় না ওয়ার্নারের মতো অন্য কেউ শক্ত ভাবে বল আঘাত করতে পারে।

আপনার মতামত লিখুন :