মেসি ম্যাজিকে উড়ল আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
আর্জেন্টিনার জার্সিতেও অপ্রতিরোধ্য লিওনেল মেসি

আর্জেন্টিনার জার্সিতেও অপ্রতিরোধ্য লিওনেল মেসি

  • Font increase
  • Font Decrease

বার্সেলোনার হয়ে ফুটবল জাদু দেখানো তো লিওনেল মেসির কাছে মুড়ি মুড়কির ব্যাপার। আর্জেন্টাইন সুপারস্টার এবার আলোর ঝলকানি দেখালেন দেশের হয়ে। ঘরের মাঠেই অসাধারণ পারফর্ম করে পেলেন জোড়া গোল। সুবাদে আজ শনিবার ভোরে নিকারাগুয়ার বিপক্ষে আর্জেন্টিনা জিতে ৫-১ গোলের বড় ব্যবধানে।

মেসির সঙ্গে ম্যাচে ডাবল গোলের পারফর্ম উপহার দিয়েছেন লাউতারো মার্তিনেজও।

দারুণ এ জয়ে আত্মবিশ্বাসটা বাড়িয়ে কোপা আমেরিকায় অংশ নিতে ব্রাজিল যাচ্ছে কোচ লিওনেল স্কালোনির শিষ্যরা।

অবসরে যাওয়ার আগে আর্জেন্টিনাকে শিরোপা উপহার দেওয়ার স্বপ্ন বুনে যাচ্ছেন লিওনেল মেসি। স্বপ্নটা পূরণে সামনে এখন বড় সুযোগ। লাতিন আমেরিকার সর্বোচ্চ ফুটবল আসর কোপা আমেরিকা যে এখন দোর গড়ায়।

টুর্নামেন্টকে সামনে রেখে প্রস্তুতিমূলক শেষ প্রীতি ম্যাচে দ্যুতি ছড়িয়ে বার্সা মহাতারকা প্রমাণ করলেন তার চাওয়া এখন শুধু স্বপ্ন দেখার মধ্যে সীমাবদ্ধ নয়। লালিত স্বপ্নকে আলোর মুখ দেখাতে দৃঢ় প্রতিজ্ঞ তিনি। এজন্য নিজেকে ঝালিয়ে নিয়েছেন। প্রস্তুত করেছেন ফুটবল ময়দানের চ্যালেঞ্জ মোকাবেলায়।

আন্তর্জাতিক ফুটবলের দুঃস্বপ্ন ঝেড়ে ফেলে ভিনগ্রহের এ ফুটবলার হাসতে চান শিরোপার রূপালি হাসি। ভুলতে চান তিন ফাইনালে (বিশ্বকাপ ২০১৪ এবং কোপা আমেরিকা ২০১৫ ও ২০১৬ ) হারের কষ্টটা। ঝেটে বিদায় করতে চান নিজের বদনামও। শুধু বার্সেলোনার হয়ে নয়। দুর্দান্ত পারফরম্যান্স দিতে জানেন আলবিসেস্তে শিবিরের জার্সি গায়ে চাপিয়েও। এজন্য সঙ্গী করতে চান ন্যু ক্যাম্পের দুরন্ত ফর্মটা।

আন্তর্জাতিক ফুটবলে দীর্ঘ বিরতি শেষে মার্চে ফিরে হারের তেতো স্বাদ হজম করে ছিলেন ভেনেজুয়েলার বিপক্ষে। কিন্তু এ ম্যাচে দুই মিনিটে দুটি গোল করলেন পাঁচ বারের ব্যালন ডি’অর জয়ী মেসি। দর্শনীয় একক প্রচেষ্টায় ৩৭তম মিনিটে গোলমুখ খোলেন এ মেগাস্টার।

সার্জিও আগুয়েরোর শট জালে জড়িয়ে দিতে ফুটবল মাঠের নাচনে তিন ডিফেন্ডারকে পাশ কাটান মেসি। কয়েক সেকেন্ড পরেই আন্তর্জাতিক ফুটবলে নিজেদের গোলের সংখ্যা ৬৭ তে নিয়ে যান।

বেঞ্চ থেকে মাঠে নেমে মধ্য আমেরিকার অতিথি দলের বিপক্ষে দ্বিতীয়ার্ধে জোড়া গোল করেন লাউতারো মার্তিনেজ। নিকারাগুয়ার হোয়ান বারেরা ৯১ মিনিটে পেনাল্টির সুযোগ কাজে লাগানোর আগে রবার্তো পেরেরা যোগ করে পঞ্চম গোল।

১২তম মিনিটে স্ববর্ণ সুযোগ নষ্ট করেন ষষ্ঠ ইউরোপিয়ান গোল্ডেন শু জয়ী মেসি। গিওভানি লো সেলসোর কাছ থেকে পাওয়া বলে কাছ থেকে ঠিক ভাবে আঘাত করতে পারেননি তিনি। তার আগে আর্জেন্টিনার হয়ে ৯০তম ম্যাচে আগুয়েরো প্রায় গোল মুখ খুলেই ফেলেছিলেন।

১৫ জুন আর্জেন্টিনা কোপা আমেরিকা মিশন শুরু করবে কলম্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে।

আপনার মতামত লিখুন :