জয়রথে ছুটছে রামোসের স্পেন

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ফের স্পেনকে জয় এনে দিয়েছেন সার্জিও রামোস

ফের স্পেনকে জয় এনে দিয়েছেন সার্জিও রামোস

  • Font increase
  • Font Decrease

ইউরো ২০২০ বাছাই পর্বে স্পেন যেন অপ্রতিরোধ্য হয়ে উঠেছে। একের পর এক জয় দিয়ে যেন আকাশেই উড়ে বেড়াচ্ছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা। সোমবার রাতে আরো একটি অনায়াস জয় পেল দ্য রোজারা। রামোসের পেনাল্টি গোলের সুবাদে দেশের মাটিতে সুইডেনকে ৩-০ ব্যবধানে হারিয়েছে স্প্যানিশরা।

শুধু স্পেনই নয়। দলের সঙ্গে আলো ছড়িয়ে যাচ্ছেন সার্জিও রামোসও। মাতৃভ’মির হয়ে গত চার ম্যাচের তিনটিতেই একটি করে গোলের দেখা পেয়েছেন এ তারকা ডিফেন্ডার। মাঝে মাল্টার বিপক্ষেই কেবল গোলের দেখা পাননি। আর সুইডশিদের বিপক্ষে অনায়াস জয়ের ভিত্তিটা তো তৈরী হয়েছিল তারই গোলে।

গত ম্যাচে ফ্যারো আইল্যান্ডসের বিপক্ষে গোল করে তো বিশ্ব রেকর্ড গড়ে ফেলেন রামোস। ইকার ক্যাসিয়াসকে পিছনে ফেলে আন্তর্জাতিক ফুটবলে সর্বাধিক (১২৩) জয়ের মালিক বনে গেছেন রিয়াল মাদ্রিদের এই রক্ষণভাগ তারকা। পোর্তোর এ গোলরক্ষক ১৬৭ ম্যাচ খেলে জেতেন ১২১ ম্যাচ।

মাদ্রিদের সান্টিয়াগো বার্নাব্যুতে কোনো দলই গোলের দেখা পাচ্ছিল না। গোল শূন্য থেকে কেটে যায় প্রথমার্ধ। বিরতির পর অতিথি সুইডেনের দুর্ভেদ্য রক্ষণদূর্গে প্রথম চিড় ধরান রামোস। ৬৪ মিনিটে পেনাল্টির সুযোগ কাজে লাগিয়ে দলকে লিড এনে দেন তিনি।

জাতীয় দলের জার্সিতে ১৬৫ ম্যাচে এটি রামোসের ২০তম গোল। তার মানে ক্যাসিয়াসের রেকর্ড ভেঙে স্পেনের হয়ে সর্বাধিক ম্যাচ খেলার নতুন রেকর্ড গড়তে রামোসের প্রয়োজন এখন মাত্র তিন ম্যাচ।

 আলভারো মোরাতাও গোল করেন স্পট কিক থেকে। তার দুই মিনিট বাদে বদলি হিসেবে মাঠে নেমে আন্তর্জাতিক ফুটবলে প্রথম গোল পেয়ে যান মিকেল ওয়াইরজবল।

চার ম্যাচে চার জয় নিয়ে স্প্যানিশদের সংগ্রহ ১২ পয়েন্ট। সুবাদে ‘এফ’ গ্রুপের শ্রেষ্ঠত্ব এখন তাদেরই দখলে।

অন্য দিকে চেকপ্রজাতন্ত্র ৩-০ গোলে হারিয়েছে মন্টেনেগ্রোকে। ডেনমার্ক ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে জর্জিয়াকে। নরওয়ে ২-০ গোলে ধরাশায়ী করেছে ফ্যারো আইল্যান্ডসকে। আর ইউক্রেন ১-০ গোলে জয় ছিনিয়ে নিয়েছে লুক্সেমবার্গের বিপক্ষে।

আপনার মতামত লিখুন :