ব্রিস্টলের বৃষ্টিতে মাঠেই আসেনি দল, হোটেলবন্দি!

এম. এম. কায়সার, স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম ব্রিস্টল কাউন্টি গ্রাউন্ড, ইংল্যান্ড থেকে
বৃষ্টির কারণে এভাবেই ঢেকে রাখা হয়েছে ব্রিস্টলের উইকেট- ছবি:বার্তা২৪

বৃষ্টির কারণে এভাবেই ঢেকে রাখা হয়েছে ব্রিস্টলের উইকেট- ছবি:বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

সাংবাদিকরা মাঠে এসেছেন। কিন্তু ক্রিকেট দল হোটেলে। ব্রিস্টলে যে হারে বৃষ্টি হচ্ছে তাতে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচের ভবিষৎ বড়ই অনিশ্চতায়। বৃষ্টির মধ্যে খামোখা মাঠে এসে ক্রিকেট দল কি করবে? তাই হোটেলেই বিশ্রামে দুই দলের ক্রিকেটাররা। বৃষ্টি থামলে এবং মাঠ খেলার মতো উপযোগী হওয়ার সবুজ সঙ্কেত পেলেই ক্রিকেটাররা হোটেল থেকে মাঠে আসবেন বলে টিম ম্যানেজমেন্ট জানায়।

ম্যাচের আগের দিন অনুশীলন শেষে লম্বা সময় বৈঠক করে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। শ্রীলঙ্কার বিপক্ষে পরদিনের ম্যাচ নিয়ে চলে লম্বা পরিকল্পনা। রাতে টিম হোটেলে আরেকদফা বৈঠকে বাংলাদেশ দল। বৃষ্টি, কার্টেল ওভাল, দলে বদল, শ্রীলঙ্কার শক্তি-দুর্বলতা ইত্যাদি এজেন্ডা নিয়ে সভায় আলোচনা। কিন্তু সব আলোচনা যে বাতিল হওয়ার উপক্রম ব্রিস্টলের বৃষ্টিতে!

সোমবার রাতভরই ঝিরিঝিরি বৃষ্টি ঝরে ব্রিস্টলে। সকালে থামেনি সেই বৃষ্টির রেশ। মাঠের প্রবেশ পথের অনেক দুরের পথ থেকে রোড ক্লোজড! দুরে ট্যাক্সি থেকে নেমে বৃষ্টি মাথায় নিয়ে স্টেডিয়ামে ঢুকতেই ভিজে একসার! মাঠের দিকে তাকাতেই মন খারাপ করা দৃশ্য! লম্বা কাভার দিয়ে পিচ ঢাকা। তিনটি সুপার সপার দিয়ে ভেজা মাঠ শুকানোর চেষ্টা চলছে। প্রচন্ড বাতাস পুরো মাঠ জুড়ে। ঝিরি ঝিরি বৃষ্টি ঝরছেই। যতোদুর চোখ গেলো কাছে-দুরের গোটা আকাশ মেঘে ঢাকা। ব্রিস্টলের ‘সূর্যমামা’ আজ ঘুমাচ্ছেন!

সকাল ১০টায় টস হওয়ার কথা ছিলো। সেটা কবে হবে-তা নিশ্চিত নয়। খেলা হওয়াই যে বড় শঙ্কায়!

আপনার মতামত লিখুন :