ক্রিকেট ছেড়ে দেওয়ার হুমকি শাহজাদের!

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ক্রিকেটকেই বিদায় জানানোর কথা ভাবছেন এবার শাহজাদ

ক্রিকেটকেই বিদায় জানানোর কথা ভাবছেন এবার শাহজাদ

  • Font increase
  • Font Decrease

নিজের প্রতি অন্যায়টা মেনে নিতে পারছেন না মোহাম্মদ শাহজাদ। বিশ্বকাপ থেকে ছিটকে গিয়ে ভেঙে পড়েছেন মানসিকভাবে। আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ তুলে মনের ভেতর জ্বলতে থাকা আগুনটা যেন কিছুতেই নেভাতে পারছেন না। যে কারণে ক্ষিপ্ত শাহজাদ এবার দিলেন ক্রিকেট খেলা ছেড়ে দেওয়ার হুমকি!

আফগান ক্রিকেটের অভিভাবক সংস্থার প্রতি অবসরে চলে যাওয়ার হুমকি দিয়ে শাহজাদ বলেন, ‘যদি তারা আমাকে খেলতে দিতে না চায়, তাহলে আমি ক্রিকেট খেলাটাই ছেড়ে দিব।’

টানা দুই বিশ্বকাপ থেকে বাদ পড়ায় ক্রিকেট থেকে মনটাই উঠে গেছে শাহজাদের। জানালেন তেমনটাই, ‘২০১৫ বিশ্বকাপ থেকে আমি বাদ পড়ে ছিলাম। এবারও তাই হল। পরিবার ও বন্ধুদের সঙ্গে পরামর্শ নিতে যাচ্ছি। আমার হৃদয়টা এখন আর ক্রিকেটের মধ্যে নেই।’

একদিনের ক্রিকেটে আফগানিস্তানের সর্বোচ্চ রানের মালিক শাহজাদ (২৭২৭) ফিটনেস না থাকায় গত বিশ্বকাপে দলে ডাকই পাননি। ২০১৭ সালে ডোপ নেওয়ার অভিযোগে নিষিদ্ধ হয়েছিলেন ১২ মাসের জন্য।

৩২ বছরের এ তারকা ক্রিকেটার অভিযোগ করেন, হাঁটুর চোট থাকলেও কয়েক দিনের মধ্যে ফিট হয়ে যাবেনÑ এমন মেডিকেল পরামর্শই তিনি পেয়ে ছিলেন। কিন্তু বোর্ড বলছে মিথ্যা বলে তার বদলি হিসেবে নিয়েছে ১৮ বছরের ইকরাম আলী খিলকে।

শাহজাদ বলেন, ‘খেলার মাঠে নিজেকে আর দেখছি না। যদি তাদের (এসিবি) কোনো সমস্যা থাকে। তাদের উচিত আমাকে তা জানানো। লন্ডনে এক চিকিৎসকের শরণাপন্ন হয়েছিলাম। তিনি জানিয়ে ছিলেন, আমি দুই-তিন দিন বিশ্রাম নিয়ে খেলতে পারব।’

বিশ্বকাপে আফগানিস্তানের হয়ে প্রথম দুই ম্যাচ খেলেছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান শাহজাদ। কিন্তু তারপরও এসিবি তাকে বিশ্বকাপ দল থেকে বাদ দিয়েছে গত বৃহস্পতিবার। কারণ হিসেবে তারা জানায়, হাঁটুর ইনজুরি এ ওপেনারকে টুর্নামেন্টের বাকি অংশে খেলতে দিচ্ছে না।

এসিবির প্রধান নির্বাহী আসাদুল্লাহ খান উল্টো শাহজাদের বিরুদ্ধে মিথ্যা বলার অভিযোগ এনেছে।

বিশ্বকাপের আগে আসগর আফগানকে সড়িয়ে গুলবাদিন নাইবের হাতে নেতৃত্ব তুলে দিয়ে বিতর্কের জন্ম দেয় এসিবি। এবার শাহজাদকে বাদ দিয়ে নতুন বিতর্কে জড়িয়ে পড়ল যুদ্ধ বিধ্বস্ত দেশটির সর্বোচ্চ ক্রিকেট সংস্থা।

শনিবার আফগানরা মাঠে নামছে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। কার্ডিফে দুই দলই মুখোমুখি হবে চলতি বিশ্বকাপে নিজেদের প্রথম জয় ছিনিয়ে নেওয়ার লক্ষ্য নিয়ে।

আপনার মতামত লিখুন :