Alexa

তারপরও একাদশে থাকছেন না কোল্টার-নাইল?

তারপরও একাদশে থাকছেন না কোল্টার-নাইল?

দুর্দান্ত ইনিংস খেলেও একাদশে জায়গা পোক্ত হচ্ছে না কোল্টার নাইলের

পাকিস্তানের বিপক্ষে ম্যাচ থেকে বাদ পড়তে পারেন নাথান কোল্টার-নাইল। কেননা কোচ জাস্টিন ল্যাঙ্গার বুধবার পাকিস্তানের বিপক্ষে দুজন বাঁ-হাতি পেসার নিয়ে মাঠে নামতে চাইছেন।

অজি ক্রিকেট গুরুর মাথায় রয়েছেন জেসন বেহরেনডোর্ফ। অথচ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ ম্যাচে নাথান কোল্টার-নাইল ছিলেন নায়ক। তার ৯২ রানের বিস্ফোরক ব্যাটিং স্কোর অস্ট্রেলিয়াকে উদ্ধার করে ছিল ব্যাটিং বিপর্যয় থেকে। উপহার দিয়েছিল জয়।

কিন্তু সেই কোল্টার-নাইল ভারতের বিপক্ষে বল হাতে এক উইকেট নিয়ে ব্যাট হাতে সংগ্রহ করেন মাত্র ৪ রান। সব মিলিয়ে তিন ম্যাচে ১৬৯ রান দিয়ে তার শিকার মাত্র এক উইকেট। কোল্টার-নাইলের এ বোলিং পারফরম্যান্সটাই এখন বড় ইস্যু হয়ে দাঁড়িয়েছে। তাই ওভালের ম্যাচের জন্য বেহরেনডোর্ফকে বিবেচনায় রেখেছেন ল্যাঙ্গার।

ভারতের বিপক্ষে হারের ম্যাচে প্যাট কামিন্স ও মিচেল স্টার্ক শুরুর দিকে উইকেট খড়ায় ভুগেছেন। পরে অবশ্য একটি করে উইকেট যোগ হয় তাদের থলেতে।

তাই রণকৌশলে পরিবর্তন আনতে চাচ্ছেন কোচ ল্যাঙ্গার, ‘রোববারই আমি দুজন বাঁ-হাতি বোলার খেলানোর চিন্তা করেছিলাম। জেসনেরই খেলার কথা ছিল। কিন্তু ভাগ্য ক্রমে কোল্টার সুযোগটা পেয়ে যায়। আমার মতে সে ভালো করেছে।’

বেহরেনডোর্ফের খেলার সম্ভাবনার ইঙ্গিত দিয়ে ল্যাঙ্গার বলেন, ‘এখন আমি দেখতে পারি (স্টার্ক ও বেহরেনডোর্ফকে টুর্নামেন্টে এক সঙ্গে)। আমি অবশ্যই দেখতে পারি। আমি জানি পাকিস্তান দুজন বাঁ-হাতি বোলার খেলাবে।’

আইসিসি বিশ্বকাপ ২০১৯
অস্ট্রেলিয়া-পাকিস্তান
সরাসরি বিকেল সাড়ে ৩টা
বিটিভি, জিটিভি, মাছরাঙা ও স্টার স্পোর্টস ওয়ান এশিয়া

আপনার মতামত লিখুন :