আয়ে রোনালদোকে টেক্কা মেসির

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
আয়ে সবাইকে ছাড়িয়ে শীর্ষে লিওনেল মেসি

আয়ে সবাইকে ছাড়িয়ে শীর্ষে লিওনেল মেসি

  • Font increase
  • Font Decrease

ক্রিশ্চিয়ানো রোনালদো পর্তুগালের হয়ে ইউরোর পর জিতলেন উয়েফা নেশন্স লিগ শিরোপা। লিওনেল মেসি যেখানে আর্জেন্টিনার হয়ে কোনো শিরোপা জেতেননি। এমন সমালোচনা এখন হজম করতে হচ্ছে মেসি ভক্তদের। তাদের জবাব দিয়ে আয়ের দিক থেকে রোনালদোকে ঠিকই টপকে গেলেন এ বার্সা মেগাস্টার। বিশ্বের সবচেয়ে বেশি আয়ের ক্রীড়াবিদ এখন মেসি।

ক্রিশ্চিয়ানো রোনালদোর পর দ্বিতীয় ফুটবলার হিসেবে আয়ের র‌্যাঙ্কিংয়ে শীর্ষ স্থান ছিনিয়ে নিলেন বার্সেলোনার ফুটবল জাদুকর মেসি। গত ১২ মাসে আর্জেন্টাইন এ সুপারস্টার আয় করেছেন ১২ কোটি ৭০ লাখ ডলার।

র‌্যাঙ্কিংয়ের দ্বিতীয় স্থানে রয়েছেন জুভেন্টাসের তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। পর্তুগিজ মহাতারকা গত এক বছরে পকেটে পুরেছেন ১০ কোটি ৯০ লাখ ডলার।

১০ কোটি ৫০ লাখ ডলার নিয়ে তৃতীয় পিএসজির ব্রাজিলিয়ান স্ট্রাইকার নেইমার। চারে মেক্সিকান বক্সার ক্যানেলো আলভারেজ (৯ কোটি ৪০ লাখ ডলার) ও পাঁচে সুইস টেনিস মহাতারকা রজার ফেদেরার (৯ কোটি ৩৪ লাখ ডলার)।

আয়ের দিক থেকে এগিয়ে থাকা খেলোয়াড়দের ১০০ জনের একটি তালিকাও করেছে মার্কিন বিজনেস ম্যাগাজিন ফোর্বস। এতে এবারই প্রথম শীর্ষ তিনে জায়গা করে নিয়েছেন তিন ফুটবলার।

গত বছর সব চেয়ে বেশি উপার্জনকারী ছিলেন মার্কিন বক্সার ফ্লোয়েড মেওয়েদার। তবে এবার তিনি তালিকাতেই নেই।

একমাত্র নারী ক্রীড়াবিদ হিসেবে শীর্ষ ১০০ জনের মধ্যে জায়গা করে নিয়েছেন সেরেনা উইলিয়ামস। ২৩ গ্র্যান্ড স্ল্যামের মালিক আয় করেন ২ কোটি ৯২ লাখ ডলার।

ফোর্বস খেলোয়াড়দের আয়ের হিসেব করেছে জুন, ২০১৮ থেকে জুন, ২০১৯ পর্যন্ত। খেলোয়াড়দের প্রাইজমানি, বেতন-ভাতাদি ও মেধাস্বত্ব চুক্তি থেকে প্রাপ্ত আয় দিয়েই হয়েছে র‌্যাঙ্কিং।

আয়ে শীর্ষ পাঁচ ক্রীড়াবিদ

ক্রীড়াবিদ               দেশ            ক্রীড়া        আয় (ডলার)
লিওনেল মেসি          আর্জেন্টিনা        ফুটবল        ১২ কোটি ৭০ লাখ
ক্রিশ্চিয়ানো রোনালদো    পর্তুগাল        ফুটবল        ১০ কোটি ৯০ লাখ
নেইমার                   ব্রাজিল         ফুটবল        ১০ কোটি ৫০ লাখ
ক্যানেলো আলভারেজ    মেক্সিকো        বক্সিং        ৯ কোটি ৪০ লাখ
রজার ফেদেরার        সুইজারল্যান্ড        টেনিস        ৯ কোটি ৩৪ লাখ

আপনার মতামত লিখুন :