Alexa

‘পাকিস্তানকে অবশ্যই হারাবে ভারত’

‘পাকিস্তানকে অবশ্যই হারাবে ভারত’

বিরাট কোহলির দলকেই এগিয়ে রাখছেন কপিল দেব

সন্দেহ নেই এটিই বিশ্বকাপ ক্রিকেটের রাউন্ড রবিন লিগের সবচেয়ে আলোচিত ম্যাচ। টুর্নামেন্ট শুরুর আগে থেকেই চলছে এই ম্যাচ নিয়ে নানা হিসাব-নিকাশ। চলছে কথার যুদ্ধ। ভারত-পাকিস্তানের ক্রিকেট লড়াই দেখার অপেক্ষায় গোটা বিশ্ব! এই লড়াইয়ের আগে বৃহস্পতিবার নিউজিল্যান্ডের মুখোমুখি বিরাট কোহলির দল।

তবে ভারতীয় ক্রিকেট ভক্তদের চোখ আগামী রোববারের ম্যাচে। ওল্ড ট্র্যাফোর্ডের ভারত-পাকিস্তান মহারণ ঘিরে উত্তেজনা বেড়েই চলেছে দুই দেশের সীমান্তে। অনেকে তো এটাও বলছেন-বিশ্বকাপ চাইনা এই ম্যাচটা জিততে পারলেই হবে!

বিশ্বকাপের অফিসিয়াল সম্প্রচার সংস্থা স্টার স্পোর্টস এই ম্যাচকে ঘিরে অনেক আগেই শুরু করে দিয়েছে প্রচারণা। গত বিশ্বকাপে আলোচনা তৈরি করা ‘মওকা মওকা’ বিজ্ঞাপনকে আরও একটু মশলা দিয়ে নিয়ে এসেছে স্টার স্পোর্টস! থেমে নেই পাকিস্তানও। দেশটির টেলিভিশন চ্যানেলে প্রচার করা হযচ্ছে ভারতীয় বিমানসেনা অভিনন্দন বর্তমানকে নিয়ে তৈরি করা বিদ্রুপাত্মক প্রোমোশনাল। যিনি আটক হয়েছিলেন পাকিস্তানের হাতে।

সব মিলিয়ে ভারত-পাকিস্তান ম্যাচকে ঘিরে উত্তেজনা তুঙ্গে। পুলওয়ামা জঙ্গি হামলার পর বিশেষ করে এই ম্যাচটি শুধু নিছকই ক্রিকেট ম্যাচে আটকে নেই।

চির শত্রুর দুই লড়াইয়ের আগে অবশ্য কাগজ-কলমের হিসাবে এগিয়ে ভারতই। বিশেষ করে সাম্প্রতিক সময়ে দুর্দান্ত খেলছে বিরাট কোহলির দল। এ কারণেই চোখ বন্ধ করে ভারতেই জয় দেখছেন ১৯৮৩ সালে দেশটিকে বিশ্বকাপ এনে দেওয়া ক্যাপ্টেন কপিল দেব। তার মতে পাকিস্তানকে অবশ্যই হারাবে ভারত।

কপিল দেব সাফ জানিয়ে রাখলেন, ‘দেখুন, আমি বাস্তবতার নিরিখেই বলছি-পাকিস্তানের পক্ষে অবশ্যই জয় তুলে নেবে ভারতীয় দল। আবারও বলছি-পাকিস্তানকে অবশ্যই হারাবে ভারত! এখন বিরাট কোহলিরা দারুণ ক্রিকেট খেলছে। বলতে আপত্তি নেই যখন আমি ক্রিকেট খেলতাম- তখন পাকিস্তানকেই ফেভারিট বলা হতো। এখন দৃশ্যপট পাল্টে গেছে। এখন পাকিস্তানের থেকে অনেক ভালো দল ভারত।’

তবে এই লড়াইয়ের আগে শিখর ধাওয়ানের ইনজুরি ভাবাচ্ছে দলকে। বিশেষ করে এমন একজন ইনফর্ম ওপেনারকে হারানোর ধাক্কা সামলে উঠা সহজ নয়। কপিল দেবও অবশ্য চোখ রাখছেন সামনে। সাবেক এই কিংবদন্তি ক্রিকেটার বলছিলেন, ‘সত্যি বলতে কী বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্টে চোট-আঘাত নিয়ে সমস্যা থাকবেই। একটি ঘটনায় হতাশ হওয়ার কিছু নেই। আমরা আশা করা করছি ওর পরিবর্তে যাকে দলে নেওয়া হবে, সে সেটা সুযোগটা কাজে লাগাবে।’

আপনার মতামত লিখুন :

খেলা এর আরও খবর