ফিঞ্চের ব্যাটে ১৫৩, রান পাহাড়ে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ফিঞ্চের ব্যাটে দেড়শ ছাড়ানো ইনিংস, পেছনে দাঁড়ানো স্মিথ তুলেছেন ফিফটি

ফিঞ্চের ব্যাটে দেড়শ ছাড়ানো ইনিংস, পেছনে দাঁড়ানো স্মিথ তুলেছেন ফিফটি

  • Font increase
  • Font Decrease

আগের ম্যাচে পাকিস্তানের বিপক্ষেও ব্যাটিং দৃঢ়তা দেখিয়ে ছিলেন অ্যারন ফিঞ্চ। কিন্তু বঞ্চিত হন সেঞ্চুরি থেকে। শনিবার আর ভুল করেননি অস্ট্রেলিয়ান অধিনায়ক। শ্রীলঙ্কার বিপক্ষে ঠিকই সেঞ্চুরি (১৫৩) তুলে নিয়েছেন। তার ওয়ানডে ক্যরিয়ারের ১৪তম সেঞ্চুরির ওপর ভর করে ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে অজিদের সংগ্রহ দাঁড়িয়েছে ৩৩৪।

ওভালে টস হেরে শুরুতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই করেছিল অস্ট্রেলিয়া। তবে দলীয় ৮০ রানে ফেরেন আগের ম্যাচের সেঞ্চুরিয়ান ডেভিড ওয়ার্নার (২৬)। এ তারকা ওপেনারের বিদায়ের পর দলের ব্যাটিং হাল ধরেন অ্যারন ফিঞ্চ-স্টিভেন স্মিথ জুটি। দুজনে মিলে তুলেন ১৭৩ রান। ১৫ চার আর ৫ ছক্কায় দলীয় স্কোরে ফিঞ্চ একাই যোগ করেন ১৫৩ রান। সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ ফেরেন ব্যক্তিগত ৭৩ রান নিয়ে।

স্পিনার ধনাঞ্জয়া ডি সিলভা ও পেসার ইসুরু উদানা দুটি করে উইকেট নেন।

চার ম্যাচে তিন জয় আর এক হারে ৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। আফগান ও ক্যারিবিয়ানদের হারিয়ে তারা ধরাশায়ী হয় ভারতের কাছে। তবে সবশেষ ম্যাচে পাকিস্তানকে হারিয়ে জয়ের ধারায় ফিরেছে অজিরা।

চার ম্যাচে এক জয় এক হারে ২ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে শ্রীলঙ্কা। নিউজিল্যান্ডের কাছে হারের পর জয় পায় আফগানদের বিপক্ষে। আর বৃষ্টির কারণে পাকিস্তান ও বাংলাদেশের বিপক্ষে তাদের ম্যাচ মাঠে না গড়ায় দুটি পয়েন্ট এমনিতেই পেয়ে যায় লঙ্কানরা।


আপনার মতামত লিখুন :