ভারতের ব্যাটিং তাণ্ডবে কোণঠাসা পাকিস্তান

সিনিয়র করেসপন্ডেন্ট বার্তা২৪.কম
ব্যাট হাতে ফের দাপট রোহিত শর্মার

ব্যাট হাতে ফের দাপট রোহিত শর্মার

  • Font increase
  • Font Decrease

ভারত-পাকিস্তান ক্রিকেট লড়াই মানেই টান টান উত্তেজনায় ভরা শ্বাসরুদ্ধকর এক ম্যাচ। ময়দানের লড়াইয়ে পাকিস্তানকে পেলেই ভারত যেন নিজের রূপ পাল্টে ফেলে। মাঠের পারফরম্যান্সে হয়ে উঠে ভয়ানক। রোববার ওল্ড ট্রাফোর্ডের স্নায়ুচাপের ম্যাচেও তার ব্যতিক্রম ঘটেনি। টস হেরে শুরু মাঠে নেমে ব্যাটিং তাণ্ডব চালিয়ে যাচ্ছে ভারত। এই প্রতিবেদন লেখা পর্যন্ত এক উইকেট হারিয়ে ২৬ ওভারে ১৫১ রান তুলেছে অধিনায়ক বিরাট কোহলির দল।

শুরুতে নিয়ন্ত্রিত বোলিংয়ের আভাস দিলেও ভারতের ব্যাটিং প্রতিরোধের দেয়াল ভাঙতে পাকিস্তানের লেগে গেছে ২৩.৫ ওভার। ওপেনার লোকেশ রাহুল ফিরলেও দলীয় স্কোরে যোগ করে গেছেন ৫৭ রান।

অন্য উদ্বোধনী ব্যাটসম্যান রোহিত শর্মা এখনো বিস্ফোরক ব্যাটিং পারফরম্যান্স দেখিয়ে চলেছেন। ৮৫ রানে অপরাজিত থেকে বড় স্কোরের আভাস দিয়ে যাচ্ছেন এ তারকা হার্ড হিটার। তাকে সঙ্গ দিয়ে চলেছেন ওয়ান ডাউনে নামা অধিনায়ক বিরাট কোহলি। তিনি সংগ্রহ ৪ রান। পাকিস্তানের হয়ে এক মাত্র উইকেটটি নিয়েছেন পেসার ওয়াহাব রিয়াজ।

ওয়ানডে বিশ্বকাপে এখনো পর্যন্ত পাকিস্তানের বিপক্ষে ছয় ম্যাচ খেলে কখনোই হারেনি ভারত। আজ রেকর্ডটা আরো একধাপ বাড়িয়ে নিতে মাঠে নেমেছে মেন ইন ব্লু শিবির। চলতি বিশ্বকাপে এখনো পর্যন্ত অজেয় থেকে যাওয়া ভারত জয়রথটা চালিয়ে যেতে চায় দাপটে পারফরম্যান্স উপহার দিয়ে।

আর বিশ্বকাপে টিম ইন্ডিয়ার বিপক্ষে জয়ের জন্য ক্ষুধার্ত পাকিস্তান প্রস্তুত দুঃস্বপ্ন ঝেড়ে ফেলতে। ইংল্যান্ডের আগ্রাসী ব্যাটিং ও বোলিং-র বিপক্ষে জয় পেয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে এখন তারা। তাই জয় খড়া কাটানোর দৃঢ় প্রত্যয় নিয়ে ময়দানের লড়াইয়ে নেমেছে পাকিস্তান।

তিন ম্যাচের দুই জয়ে (দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে) ৫ পয়েন্ট নিয়ে তালিকার চতুর্থ স্থানে এখন অধিনায়ক বিরাট কোহলির ভারত। নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচটি অবশ্য ভেসে গেছে বৃষ্টিতে।

ভারতীয়দের চেয়ে এক ম্যাচ বেশি খেলে এক জয় (ইংল্যান্ডের বিপক্ষে) ও দুই হারে (ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার বিপক্ষে) ৩ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে ক্যাপ্টেন সরফরাজ আহমেদের পাকিস্তান। শ্রীলঙ্কার বিপক্ষে তাদের ম্যাচ মাঠে গড়ায়নি বৃষ্টির কারণে।

আপনার মতামত লিখুন :