Barta24

মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬

English

নেপালের চ্যাম্পিয়ন ক্লাবকে উড়িয়ে শীর্ষে আবাহনী

নেপালের চ্যাম্পিয়ন ক্লাবকে উড়িয়ে শীর্ষে আবাহনী
পাঁচ গোলের আনন্দে ভাসছে আবাহনীর ফুটবলাররা- ছবি:বাফুফে
সিনিয়র করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

নিজেদের মাঠে দুর্দান্ত ফুটবলের পসরা সাজাল আবাহনী লিমিটেড। ধানমন্ডির ক্লাবটি রীতিমতো উড়িয়ে দিয়েছে নেপালের চ্যাম্পিয়ন ক্লাব মানাং মার্সিয়াংদিকে। এএফসি কাপে হেসে-খেলেই জয় তুলে নিয়েছে আবাহনী।

বুধবার (১৯ জুন) সন্ধ্যায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফিরতি লেগের ম্যাচে ৫-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে আবাহনী।

জয়ী দলের হয়ে পাঁচটি গোল করেন নবীন নেওয়াজ জীবন, কেরভেন্স ফিলস বেলফোর্ট, জুয়েল রানা, সানডে চিজোবা ও মমিনুল ইসলাম।

এর আগে প্রথম লেগে ১-০ গোলে মানাং মার্সিয়াংদিকে হারিয়েছিল ঢাকা আবাহনী।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jun/19/1560956140153.jpg

এ অবস্থায় ৫ ম্যাচে ৩ জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে ‘ই’ গ্রুপে শীর্ষে আছে বাংলাদেশের চ্যাম্পিয়ন ক্লাবটি। ৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে চেন্নাইন এফসি। তারা মিনেরভা পাঞ্জাবের সঙ্গে ১-১ ড্র করে পিছিয়ে পড়েছে।

খেলার ১১তম মিনিটে এগিয়ে যায় আবাহনী। প্রতিপক্ষের ডিফেন্ডার শাহিদ আজিজের ভুলে বল পেয়ে যান জীবন। সেই সুযোগটা কাজে লাগাতে ভুল করেন নি এই ফরোয়ার্ড (১-০)। এরপর প্রথমার্ধের ইনজুরি সময়ে ব্যবধান দ্বিগুণ করেন বেলফোর্টে।

দুই গোলে এগিয়ে এগিয়ে আক্রমণ থেকে সরে যায়নি আবাহনী। তবে গোল মিসের মহড়া দিয়েছেন দলের ফুটবলাররা। বিশেষ করে চিজোবা একের পর সুযোগ নষ্ট করেছেন। এরইমধ্যে ৬৩তম মিনিটে জুয়েল রানার গোলে আরও এগিয়ে যায় আবাহনী।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jun/19/1560956156192.jpg

খেলার ৭৬তম মিনিটে এসে স্বস্তি খুঁজে পান চিজোবা। একের পর গোল মিসের পর খুঁজে পান নিশানা। নাইজেরিয়ার ফরোয়ার্ডের গোলে আরো এগিয়ে যায় দল। শেষ বাঁশির কয়েক সেকেন্ড আগে দলের হয়ে শেষ গোলটি করেন মামুনুল।

গোল উৎসবের আনন্দ সঙ্গী করে বঙ্গবন্ধু স্টেডিয়ামের গ্যালারিতে সমর্থকরা হাসিমুখেই ছাড়েন মাঠ।

আপনার মতামত লিখুন :

পগবার পেনাল্টি মিস, আটকে গেল ম্যানইউ

পগবার পেনাল্টি মিস, আটকে গেল ম্যানইউ
পল পগবাকে আটকাতে ব্যস্ত উলভারহ্যাম্পটনের ফুটবলাররা

শেষ অব্দি ভিলেন পল পগবা। তার পেনাল্টি মিসেই আক্ষেপে পুড়ল ম্যানচেস্টার ইউনাইটেডের ভক্তরা। চেলসিকে ৪-০ গোলে উড়িয়ে শুরু করা দলটাই কীনা এবার মুদ্রার অন্য পিঠটাও দেখল। ইংলিশ প্রিমিয়ার লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের মাঠে খেলতে নেমে জয় অধরা ম্যানইউর।

প্রতিপক্ষের মাঠে সোমবার রাতে ১-১ গোলে ড্র নিয়ে মাঠ ছাড়ে রেড ডেভিলরা।

অবশ্য ম্যাচের শুরু থেকে শেষ, পুরোটা জুড়েই দাপট ছিল ম্যানচেস্টার ইউনাইটেডেরই। খেলার ২৭ মিনিটে এগিয়েও যায় ওল্ড ট্র্যাফোর্ডের ক্লাবটি। মার্কাস র‌্যাশফোর্ডের পাসে নিশানা খুঁজে নেন অ্যান্তোনিও মার্সিয়াল। ম্যানইউর হয়ে সব মিলিয়ে এটি তার পঞ্চাশ নম্বর গোল!

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/20/1566269665180.jpg

তবে এই ব্যবধানটা ধরে রাখা হয়নি। ৫৫তম মিনিটে খেলায় সমতা ফেরান রুবেন নেভেস (১-১)। তবে খেলার ৬৭তম মিনিটে এগিয়ে যেতে পারতো রেড ডেভিলরা। কিন্তু হতাশ করেন দলের ফরাসি মিডফিল্ডার পগবা। তার পেনাল্টি শট আটকে দেন উলভারের গোলরক্ষক রুই পাত্রিসিও। পেনাল্টি অবশ্য আদায় করে নিয়েছিলেন পগবাই!

এভাবেই বল দখলে এগিয়ে (৬৫%) থেকেও পয়েন্ট হারাল ম্যানইউ। নিজেদের মাঠে এক পয়েন্ট তুলে নিয়েছে  উলভারহ্যাম্পটন।

প্রিমিয়ার লিগে আগের রাতেই লেস্টার সিটির সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল চেলসি। কোচ হিসেবে স্ট্যামফোর্ড ব্রিজে ফিরে টানা দুই ম্যাচে জয় অধরা থাকল ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের। ম্যানইউর বিপক্ষে বড় হারে শুরু হয় তার মিশন!

প্রীতি ম্যাচে মেসিহীন আর্জেন্টিনা

প্রীতি ম্যাচে মেসিহীন আর্জেন্টিনা
নিষেধাজ্ঞার কারণে প্রীতি ম্যাচে খেলতে পারছেন না মেসি, ছবি: সংগৃহীত

লিওনেল মেসিকে ছাড়াই প্রীতি ম্যাচ খেলতে যাচ্ছে আর্জেন্টিনা। শুধু মেসি নন। দলে নেই সার্জিও আগুয়েরো এবং অ্যাঞ্জেল ডি মারিয়া। তাদের অনুপস্থিতিতে আলবিসেলেস্তের আক্রমণভাগে নেতৃত্ব দিবেন পাওলো দিবালা।

৫ সেপ্টেম্বর চিলির বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। পাঁচ দিন পর মোকাবেলা করবে মেক্সিকোকে। এই দুই প্রীতি ম্যাচকে সামনে রেখে ২৭ সদস্যের দল ঘোষণা করেছে কোচ লিওনেল স্কালোনি।

সম্প্রতি শেষ হওয়া কোপা আমেরিকা চলাকালে দক্ষিণ আমেরিকা ফুটবলের সর্বোচ্চ সংস্থার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে বেফাঁস মন্তব্য করে ছিলেন মেসি।

সে অপরাধে আন্তর্জাতিক ফুটবলে তিন মাসের জন্য নিষিদ্ধ হয়েছেন আর্জেন্টাইনে এ ফুটবল জাদুকর। একারণেই দল থেকে ছিটকে গেছেন বার্সার প্রাণভোমরা।

অক্টোবরে জার্মানির বিপক্ষে একটি প্রীতি ম্যাচ ও বিশ্বকাপ বাছাই পর্বের একটি ম্যাচও মিস করবেন মেসি।

প্রীতি ম্যাচের আগে বার্সার হয়ে লা লিগায় প্রথম ম্যাচ মিস করেছেন মেসি। ম্যাচে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে অবশ্য ১-০ গোলে হেরে যায় তার দল। কাফ ইনজুরি কাটিয়ে এখন একা একা অনুশীলন করছেন তিনি। তবে ধারণা করা হচ্ছে, সতীর্থদের সঙ্গে অনুশীলন করতে প্রস্তুত এখন মেসি।

 

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র