চলে গেলেন কিংবদন্তি হকি তারকা ইব্রাহিম সাবের

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম
হকি তারকা ইব্রাহিম সাবের আর নেই

হকি তারকা ইব্রাহিম সাবের আর নেই

  • Font increase
  • Font Decrease

বাংলাদেশ হকির কিংবদন্তি এক তারকা তিনি। ইব্রাহিম সাবের, হকির পুরনো দর্শকের কাছে এক নামে পরিচিত। স্বাধীনতা পুর্ববর্তী সময়ে ৭০ দশকে পাকিস্তান জাতীয় দলের হয়ে খেলেছেন এই লেফট হাফ। ১৯৭১ বার্সেলোনা বিশ্বকাপে পাকিস্তান জাতীয় দলের অন্যতম সদস্যও ছিলেন তিনি। স্বাধীনতার পর হকির ত্রিরত্ন খ্যাত সাদেক-মহসিন-সাবের জুটি এখনও বিস্ময় হয়েই আছে।

সাবেক জাতীয় হকি তারকা ও জাতীয় পুরস্কারপ্রাপ্ত ক্রীড়াবিদ ইব্রাহিম সাবের বুধবার বিকেলে রাজধানীর ধানমন্ডিস্থ নিজ বাসভবনে মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মৃত্যুকালে ইব্রাহিম সাবেরের বয়স হয়েছিলো ৭৪ বছর। এই তারকা শুধু হকি নয়, ক্রিকেট ও বাস্কেটবলেও সমান পারদর্শী ছিলেন। তারই স্বীকৃতি হিসেবে পেয়েছেন জাতীয় ক্রীড়া পুরস্কার। তিনি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ব্লু’ খেতাব প্রাপ্ত হকি খেলোয়াড়।

গুণী এই ক্রীড়া ব্যক্তিত্বের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ হকি ফেডারেশনের সাধারন সম্পাদক একেএম মমিনুল হক সাঈদ, সিনিয়র সহসভাপতি আব্দুর রশীদ শিকদার ও ফেডারেশনের কর্মকর্তারা। তার মৃত্যুর খবর পাওয়ার পরই বুধবার দ্বিতীয় বিভাগ হকি লিগে রায়েরবাজার বনাম তেজগাঁও অগ্রগামী ম্যাচে দুই মিনিট নিরবতা পালন করা হয়।


আপনার মতামত লিখুন :