চোট কাটিয়ে একাদশে সাইফ-মোসাদ্দেক



সিনিয়র করেসপন্ডেন্ট বার্তা২৪.কম
আফগানদের বিপক্ষে দলে সাইফউদ্দিন ও মোসাদ্দেক

আফগানদের বিপক্ষে দলে সাইফউদ্দিন ও মোসাদ্দেক

  • Font increase
  • Font Decrease

তাকে নিয়ে গুঞ্জনের শেষ নেই। বলা হচ্ছিল ইচ্ছে করেই নাকি অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ থেকে সরিয়ে নিয়েছিলেন নিজেকে। যদিও কোচ স্টিভেন রোডস পাশে দাঁড়ান মোহাম্মদ সাইফউদ্দিনের। জানিয়ে দেন পুরোটাই গুজব। সত্যিকার অর্থেই ইনজুরিতে ছিলেন তিনি। পিঠের সেই চোট কাটিয়ে ফের বাংলাদেশের একাদশে এই পেসার। বাদ পড়েছেন রুবেল হোসেন ও সাব্বির রহমান।

চোট কাটিয়ে একাদশে ফিরেছেন মোসাদ্দেক হোসেন সৈকতও। হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে মাঠে দেখা যায়নি এই অলরাউন্ডারকে। পূর্ণ শক্তির দল নিয়েই সাউদাম্পটনের রোজ বৌলে সোমবার বিশ্বকাপের ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ।

তবে ম্যাচে টস ভাগ্য সঙ্গে ছিল না মাশরাফি বিন মর্তুজার দল। আফগানিস্তান অধিনায়ক গুলবাদিন নাইব টস জিতে শুরুতে ব্যাটিংয়ে পাঠালেন টাইগারদের।

ভারতের বিপক্ষে খেলা ম্যাচ থেকে একাদশে দুটি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে আফগানিস্তান। দলে জায়গা পেলেন পেসার দৌলত জাদরান। আছেন সামিউল্লাহ শিনওয়ারি। বাদ ওপেনার হজরতউল্লাহ জাজাই ও পেসার আফতাব আলম।

সেমি-ফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখতে জিততেই হবে বাংলাদেশকে। হারলে শেষ সেমিতে খেলার সম্ভাবনা। সোমবার তেমনই চ্যালেঞ্জে সাউদাম্পটনের রোজ বৌলে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নেমেছে টাইগাররা।

চলতি বিশ্বকাপে ৬ ম্যাচে দুই জয়ে (দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে) ও তিন হারে (নিউজিল্যান্ড, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে) পাঁচ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে এখন বাংলাদেশ।

৬ ম্যাচের প্রতিটিতেই হেরে (অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড ও ভারতের বিপক্ষে) শূন্য পয়েন্ট নিয়ে তালিকার সবার নিচে আফগানিস্তান। বিরাট কোহলিদের কাছে হারের পরই বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত হয়ে গেছে তাদের।

বাংলাদেশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা, মুস্তাফিজুর রহমান।
আফগানিস্তান: গুলবাদিন নাইব, সামিউল্লাহ শিনওয়ারি, রহমত শাহ, হাশমতউল্লাহ শাহিদি, আসগর আফগান, নাজিবউল্লাহ জাদরান, মোহাম্মদ নবি, রশিদ খান, ইকরাম আলি খিল, দৌলত জাদরান, মুজিব উর রহমান।


আরো পড়ুন-

আফগানিস্তানের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদ�...