এএফসি কাপে ইতিহাস গড়ল আবাহনী

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম
নতুন উচ্চতায় ঢাকা আবাহনী লিমিটেড

নতুন উচ্চতায় ঢাকা আবাহনী লিমিটেড

  • Font increase
  • Font Decrease

ফুটবল হারানো শ্রেষ্টত্ব ফিরে পেতে লড়ছে বাংলাদেশ। ঠিক এমন সময় দেশসেরা ক্লাব আবাহনী লিমিটেড গড়ল নতুন এক ইতিহাস। বাংলাদেশের প্রথম ক্লাব হিসেবে এএফসি কাপের গ্রুপ পর্ব পেরিয়ে গেল ধানমন্ডির ক্লাবটি।

বুধবার ‘ই’ গ্রুপের শেষ ম্যাচে ভারতের মিনেরভা পাঞ্জাবকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে আবাহনী।

গুয়াহাটির ইন্দিরা গান্ধী স্টেডিয়ামে গ্রুপের নিজেদের শেষ ম্যাচে মিনেরভা পাঞ্জাবকে ১-০ গোলে হারাল আবাহনী লিমিটেড। দলের জয়ে নায়ক আফগানিস্তানের রিক্রুট মাসিহ সাইঘানি।

খেলায় মামুনুল ইসলাম, নাবীব নেওয়াজ জীবন অবশ্য গোল মিসের মহড়াই দিয়েছেন। মনে হচ্ছিল ম্যাচটা বুঝি ড্রই হতে যাচ্ছে। খেলার ইনজুরি সময়ে এসে গোলের দেখা পায় আবাহনী। জীবনের ভাসানো কর্নারে বেলফোর্ট হেড থেকে বল যায় সাইঘানির কাছে। তিনিও হেডেই খুঁজে নেন নিশানা।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jun/26/1561555575659.jpg

তার এই গোলেই ইন্টার জোনাল প্লে-অফ সেমি-ফাইনালসে খেলা নিশ্চিত হয় আবাহনীর। প্রথম পর্বে ঢাকায় মিনেরভার সঙ্গে ২-২ ড্র করেছিল আবাহনী।

‘ই’ গ্রুপে ৬ ম্যাচে চার জয় ও এক ড্রয়ে আবাহনীর অর্জন ১৩ পয়েন্ট। গ্রুপ সেরা হয়ে ইন্টার জোনাল প্লে-অফ সেমি-ফাইনালে পা রাখল ঢাকার এই ক্লাবটি ১১ পয়েন্ট নিয়ে গ্রুপে রানার্স আপ চেন্নাইয়ান। তারা বুধবারের আরেক ম্যাচে ৩-২ গোলে হারায় নেপালের মানাং মার্সিয়াংদিকে। মিনার্ভার ৫ ও মার্সিয়াংদির পয়েন্ট ২।

এএফসি কাপ এশিয়ান ফুটবলে তৃতীয় সারির টুর্নামেন্ট। এবার এই টুর্নামেন্টে প্রথমবারের মতো গ্রুপ পর্বের বাধা টপকে নকআউট পর্বে গেল বাংলাদেশের কোন ক্লাব। তৃতীয়বারের মতো এএফসি কাপ গিয়ে এবারই প্রথম দ্বিতীয় রাউন্ডে খেলার যোগ্যতা অর্জন করছে আবাহনী।

আপনার মতামত লিখুন :