মেসির লালকার্ড, চিলিকে হারিয়ে তৃতীয় আর্জেন্টিনা

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম
দল জিতলেও মেসি পেলেন লালকার্ড

দল জিতলেও মেসি পেলেন লালকার্ড

  • Font increase
  • Font Decrease

নাটকীয় এক ম্যাচ। যেখানে আলোচনায় থাকলেন লিওনেল মেসি ও রেফারি। কোপা আমেরিকার শিরোপা স্বপ্ন শেষ হয়েছিল আগেই। তবে তৃতীয়স্থান নির্ধারণী খেলায় ঠিকই জয় তুলে নিয়েছে আর্জেন্টিনা। ম্যাচে লালকার্ড দেখে মাঠ ছাড়েন দলটির সেরা তারকা মেসি।

ব্রাজিলের অ্যারেনা করিন্থিয়াসে শনিবার রাতে চিলিকে ২-১ গোলে হারিয়ে তৃতীয় হয়েছে আর্জেন্টিনা। কোপার দ্বিতীয় সর্বোচ্চ ১৪ বারের চ্যাম্পিয়নরা দাপুটে ফুটবল খেলেই মাঠ ছেড়েছে।

লড়াইয়ে ক্যারিয়ারের দ্বিতীয় লাল কার্ডটি দেখতে হলো মেসিকে। আর্জেন্টিনার হয়ে অভিষেক ম্যাচেই প্রথম লাল কার্ড দেখেন মেসি।

খেলার ৩৭তম মিনিটের মাথায় পাওলো দিবালার পাস ধরতে গিয়ে চিলির ডিফেন্ডার গ্যারি মেডেলের সঙ্গে সংঘর্ষ হয় মেসির। মেডেল ধাক্কা মারতে থাকেন মেসিকে। তবু মেডেলকে ফাউল করতে উৎসাহিত করার অপরাধে আর মাথা দিয়ে আঘাত করার ইঙ্গিত করার জন্য মেসিকে লাল কার্ড দেখান রেফারি। একইসঙ্গে লালকার্ড পান মেডেলও।

এর আগেই অবশ্য খেলার ১২তম মিনিটে মেসির ফ্রি-কিক থেকে বল পেয়ে গোল করেন সার্জিও আগুয়েরো। তারপর ২২ মিনিটে ব্যবধানটা দ্বিগুণ করে আর্জেন্টিনা। এবার গোলদাতা পাওলো দিবালা। জিওভানি লো সেলসোর দেওয়া পাস থেকে বল পেয়ে গোল করতে ভুল করেন নি তিনি (২-০)।

এরপর অবশ্য ৫৯ মিনিটে পেনাল্টি থেকে গোল করে খেলায় উত্তেজনা ফিরিয়ে আনেন আর্তুরো ভিদাল (১-২)। তবে শেষরক্ষা হয়নি। হাসিমুখেই মাঠ ছাড়ে মেসির দল। যদিও ব্রাজিলের কাছে ২-০ গোলে হেরে সেমি-ফাইনাল থেকে ছিটকে গিয়েছিল তারা। তবে কোপা আমেরিকায় তৃতীয়স্থানের তৃপ্তি নিয়ে ফিরছে দলটি।

রোববার লাতিন আমেরিকার ফুটবল শ্রেষ্টত্বের ফাইনালে মুখোমুখি হচ্ছে ব্রাজিল ও পেরু।

আপনার মতামত লিখুন :