ইংল্যান্ডকেই চ্যাম্পিয়ন দেখছেন নাসের হুসেইন

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
নিজ দেশকেই এগিয়ে রাখলেন নাসের হুসেইন

নিজ দেশকেই এগিয়ে রাখলেন নাসের হুসেইন

  • Font increase
  • Font Decrease

সেমি-ফাইনালে কে কার মুখোমুখি তা সবারই জানা। কিন্তু ফাইনালে কে কার মুখোমুখি হবে? এমন প্রশ্নই এখন ক্রিকেট অনুরাগীদের মনে। তবে ক্রীড়াপ্রেমীদের এখন এ নিয়ে না ভাবলেও চলবে। কারণ তাদের কাজটি সহজ করে দিয়েছেন ইংল্যান্ডের সাবেক গ্রেট ক্রিকেটার নাসের হুসেইন।

সাবেক এ ইংলিশ তারকার ভবিষ্যদ্বাণীতে কোনো সন্দেহ নেই তার নিজের দেশ থাকবে। বাস্তবেও তেমনটাই হয়েছে। নিজের প্রিয় দলকে রেখেই বাজি ধরেছেন তিনি। সঙ্গে রেখেছেন অধিনায়ক বিরাট কোহলির ভারতকে।

তার মানে দাঁড়াল- ১৪ জুলাই লর্ডসের ফাইনালে শিরোপা লড়াইয়ে ক্যাপ্টেন ইয়ন মরগানের ইংল্যান্ডের মুখোমুখি হবে ভারত।

তাহলে শিরোপা জিতবে কে? নাসেরের মতে, ইংল্যান্ডই হবে এবারের বিশ্বকাপে চ্যাম্পিয়ন।

শিরোপা নির্ধারণী ম্যাচে কে উঠছে? এমন প্রশ্নের উত্তরে ইংল্যান্ডের সাবেক অধিনায়ক নাসের হুসেইন বলেন, ‘ভারত অনেক শক্তিশালী। তারা সব সময় ভালো স্কোর করবে। নিউজিল্যান্ড খানিকটা পিছিয়ে। সৌভাগ্যের জোরে সেমি-ফাইনালে পৌঁছেছে তারা।’

ইংল্যান্ডের পক্ষে হুসেইন বলেন, ‘এজবাস্টনে অস্ট্রেলিয়াকে পেয়ে খুশী। কারণ এখানে তাদের সুইং বোলার বেশি ভয়ানক। তাই আমি শুধু ইংলিশদের পক্ষেই যাব।’

আট ম্যাচ খেলে সাত জয়ে ১৫ পয়েন্ট নিয়ে লিগ পর্বে শীর্ষে থেকে শেষ চারে জায়গা করে নিয়েছে ভারত। দ্বিতীয় স্থানে সেমি-ফাইনালে উঠেছে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। তাদের পরে রয়েছে স্বাগতিক ইংল্যান্ড ও চতুর্থ স্থানে থাকা নিউজিল্যান্ড।

নিজের দ্বিতীয় ও দেশের জন্য তৃতীয় বিশ্বকাপ জয়ের লক্ষ্য নিয়ে মঙ্গলবার ওল্ড ট্রাফোর্ডে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে বিরাট কোহলিরা।

১১ জুলাই এজবাস্টনে দ্বিতীয় সেমিফাইনালে অস্ট্রেলিয়া লড়বে আয়োজক ইংল্যান্ডের বিপক্ষে।

আপনার মতামত লিখুন :