ফাইনালেও বৃষ্টি থাকলে চ্যাম্পিয়ন হবে কারা?

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম
ভক্তদের মনে প্রশ্ন-ফাইনাল না হলে এই ট্রফি উঠবে কাদের হাতে?

ভক্তদের মনে প্রশ্ন-ফাইনাল না হলে এই ট্রফি উঠবে কাদের হাতে?

  • Font increase
  • Font Decrease

এবারের বিশ্বকাপের শুরু থেকেই সঙ্গী হয়েছে বেরসিক বৃষ্টি। দর্শকদের হতাশ করে ৪টি ম্যাচ পরিত্যক্ত হয়েছে ইংল্যান্ড ও ওয়েলসে। যা কীনা বিশ্বকাপ ইতিহাসে রীতিমতো এক অপ্রত্যাশিত রেকর্ড। বৃষ্টি সঙ্গ ছাড়েনি সেমি-ফাইনালেরও। রিজার্ভ ডে থাকাতেই রক্ষা।

মঙ্গলবার ভারত-নিউজিল্যান্ড ম্যাচটা শেষ হতে পারেনি। আজ বুধবার ফের মাঠে নামছে এই দুই দল। অবশ্য এদিনও খেলা শেষ না করা গেলে ফাইনালের টিকিট পেয়ে যাবে ভারত। বিশ্বকাপের রাউন্ড রবিন লিগে শীর্ষে থাকার সুবিধাটাই পাবে বিরাট কোহলির দল।

যদিও আবহাওয়া অফিস জানাচ্ছে, ম্যানচেস্টারে রিজার্ভ ডে-তেও থাকতে পারে বৃষ্টির আনাগোনা!

দ্বিতীয় সেমি-ফাইনালেও থাকবে একই হিসাব। ম্যাচের নির্ধারিত দিনে খেলা না হলে রিজার্ভ ডেতে মাঠে নামবে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। সেদিনও বৃষ্টি কিংবা বৈরি আবহাওয়ার কারণে খেলা শেষ না করা গেলে অজিরাই পাবে ফাইনালের টিকিট। কারণ রাউন্ড রবিন লিগে ইংলিশদের চেয়ে তারাই এগিয়ে।

এটা তো গেল সেমি-ফাইনালের সমীকরণ। আর ফাইনালটাই যদি বৃষ্টিতে ভাসিয়ে নেয় তাহলে কি হবে? কারা হবে বিশ্বকাপের চ্যাম্পিয়ন?

বৃষ্টিকাপ- নামে ট্রল হওয়া ইংল্যান্ড বিশ্বকাপের ভক্তদের মনে এখন এমনই প্রশ্ন। ১৪ জুলাই লর্ডসে খেলা না হলে পরের দিন হবে ফাইনাল। কিন্তু সেই দিনটাও যদি বৃষ্টি নেমে এসে সর্বনাশ করে দেয় তাহলে কি হবে? কারা হবে ২০১৯ আইসিসি ওয়ানডে বিশ্বকাপের চ্যাম্পিয়ন?

বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি এই নিয়মটাও ঠিক করে রেখেছে। যেখানে কাউকেই হতাশ হতে হবে না। প্রথমবারের মতো বিশ্বকাপে দেখা মিলবে যৌথ চ্যাম্পিয়ন। গত ১১বারই সেরা হয়েছে এক দেশ। এবার ইতিহাস গড়ে দুই দেশকেই চ্যাম্পিয়ন ঘোষণা করবে আইসিসি!

আপনার মতামত লিখুন :