আত্মবিশ্বাসী প্লাঙ্কেটের হুঙ্কার

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
অজিদের বিপক্ষে নিজেদেরই এগিয়ে রাখলেন ইংলিশ ফাস্ট বোলার লিয়াম প্লাঙ্কেট

অজিদের বিপক্ষে নিজেদেরই এগিয়ে রাখলেন ইংলিশ ফাস্ট বোলার লিয়াম প্লাঙ্কেট

  • Font increase
  • Font Decrease

অস্ট্রেলিয়ার বিপক্ষে সেমি-ফাইনালের লড়াইয়ে ইংল্যান্ডই ফেভারিট। এজবাস্টনে বৃহস্পতিবার বর্তমান চ্যাম্পিয়নদের হারিয়ে ফাইনালে তারাই উঠবে। এমনটাই মনে করছেন ইংলিশ ফাস্ট বোলার লিয়াম প্লাঙ্কেট।  

সেমির লড়াইয়ের আগে দলের ফর্মে ফেরার কথাই স্মরণ করিয়ে দিলেন প্লাঙ্কেট, ‌‘আমরা সেখানে ফিরেছি যেখানে আমরা ফিরতে চাই। আমরা জানি আমরা যখন আমাদের ভালো ক্রিকেট খেলি। তখন আমরা বিশ্বের যে কোনো দলকে হারিয়ে দিতে পারি।’ কোন রাখডাক নেই তার।

লর্ডসে অস্ট্রেলিয়ার কাছে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার দ্বার প্রান্তে পৌঁছে গিয়েছিল ইংল্যান্ড। গ্রুপ পর্বে এটি ছিল তাদের তৃতীয় হার। গ্রুপ পর্বের শেষ দুটি ম্যাচ তাদের জিততেই হতো। তারা সেটাই করে দেখিয়েছে। অন্য দুই সেমিফাইনালিস্ট ভারত ও নিউজিল্যান্ডকে হারিয়ে শেষ চারে জায়গা করে নিয়েছে।  এনিয়ে প্লাঙ্কেট বলেন, ‘আমাদের সামনে ছোট সতর্ক সংকেত ছিল। কিন্তু আমার মতে, সেটা এসেছিল সঠিক সময়ে। আমরা পিছিয়ে পড়েছিলাম। এখন আমরা ভালো জায়গায় অবস্থান করছি।’

সেমি-ফাইনালে আরো ভালো খেলতে চান প্লাঙ্কেট, ‌‘দৃঢ় প্রত্যয়ের সঙ্গে আমরা দুটি ম্যাচ জিতেছি। এখনো মনে করি আমরা এর চেয়ে ভালো পারফর্ম করতে পারি। অধিনায়ক ইয়ন মরগান চান আমরা আমাদের সামর্থ্যের প্রমাণ দিই। এমনকি শেষ দুই ম্যাচের চেয়েও আমরা যাতে ভালো খেলতে পারি।’

সারে পেসারম্যান প্লাঙ্কেট হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস দিয়ে জানান ম্যাচে তারাই রয়েছে এগিয়ে, ‌‘ম্যাচটি কঠিন হবে। কিন্তু আমাদের কাছে মনে হচ্ছে আমরাই সম্ভবত ফেভারিট।’ নিজের ঢোল নিজেই পেটালেন তিনি।

১৯৯২ সালের পর থেকে ইংল্যান্ড এখনো পর্যন্ত বিশ্বকাপে তারা কোনো নক-আউট ম্যাচ জিততে পারেনি।  বিপরীতে অস্ট্রেলিয়া গত পাঁচ আসরের চারটিই জিতে নিয়েছে।   

বিশ্বকাপের গ্রুপ পর্বে স্বাগতিক ইংল্যান্ডকে হারিয়েছিল অস্ট্রেলিয়া। কিন্তু লিগ পর্বে নিজেদের শেষ দুটি ম্যাচ জিতে শেষ চারে জায়গা নিয়েছে আয়োজকরা। বিপরীতে শনিবার দক্ষিণ আফ্রিকার কাছে হেরে পয়েন্ট তালিকার শীর্ষ স্থান খুইয়ে শেষ চারে প্রতিপক্ষ হিসেবে ইংল্যান্ডকে পেয়েছে অস্ট্রেলিয়া। বৃহস্পতিবার ফাইনালে উঠার লড়াইয়ে এজবাস্টনে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার মুখোমুখি হচ্ছে ইংলিশরা।

আপনার মতামত লিখুন :