আর্চারের বাউন্সারে রক্তাক্ত অ্যালেক্স ক্যারি

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
বাউন্সার ঠিকঠাক সামাল দিতে পারেন নি ক্যারি

বাউন্সার ঠিকঠাক সামাল দিতে পারেন নি ক্যারি

  • Font increase
  • Font Decrease

১৪ রানে ৩ উইকেট হারিয়ে সেমি-ফাইনালের লড়াইয়ের শুরুতেই বিপদে পড়ে যায় অস্ট্রেলিয়া। দলকে খাদের কিনারা থেকে টেনে তুলতে বুক চিতিয়ে ব্যাট চালাতে থাকেন অ্যালেক্স ক্যারি। ইংল্যান্ডের পেস আক্রমণের বিরুদ্ধে গড়ে তুলেন দুর্বার প্রতিরোধ।

কিন্তু দেশের হয়ে লড়তে গিয়ে এক সময় নিজেই বিপদের মুখে পড়ে যান অস্ট্রেলিয়ার এ উইকেটরক্ষক-ব্যাটসম্যান। জোফরা আর্চারের বাউন্স আঘাতে আহত হন তিনি।

অঘটনটা ঘটে অস্ট্রেলিয়ান ইনিংসের অষ্টম ওভারের শেষ বলে। ইংলিশ পেসার আর্চারের শর্ট বল মাথা নিচু করে এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন ক্যারি। কিন্তু বলটি আঘাত করে বসে তার থুতনিতে। খুলে আসে তার হেলমেট। সৌভাগ্যবশত স্টাম্পের ওপর পড়ার আগেই হেলমেট ধরে ফেলেন ক্যারি।

আঘাত পাওয়ার সঙ্গে সঙ্গে রক্ত গড়িয়ে পড়তে থাকে ২৭ বছরের বাঁ-হাতি এ ব্যাটসম্যানের চিবুক থেকে। দ্রুত চিকিৎসা নেন ক্যারি। তবে মাঠ ছাড়েননি। অস্ট্রেলিয়ার হয়ে ব্যাট চালাতে থাকেন। ব্যক্তিগত ৪৬ রান নিয়েই ফেরেন সাজঘরে।

বৃহস্পতিবার এজবাস্টনে দ্বিতীয় সেমিফাইনালে টস জিতে ব্যাটিংর সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। চোট নিয়ে বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়া উসমান খাজার বদলে পিটার হ্যান্ডসকম্বকে নিয়ে একাদশ সাজিয়ে ব্যাটিংয়ে নামে বর্তমান চ্যাম্পিয়নরা। তবে ইংলিশ দলে কোনো পরিবর্তন আসেনি।

আপনার মতামত লিখুন :