টিভি পর্দায় বিশ্বকাপ ফাইনালের রোমাঞ্চ

সিনিয়র করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম
শিরোপা লড়াইয়ে আজ মুখোমুখি ইয়ন মরগান-কেন উইলিয়ামসন

শিরোপা লড়াইয়ে আজ মুখোমুখি ইয়ন মরগান-কেন উইলিয়ামসন

  • Font increase
  • Font Decrease

ক্রিকেটপ্রেমীদের জন্য আজ রোববার অনেক কাঙ্খিত এক দিন। দীর্ঘ অপেক্ষা শেষে ফাইনাল দিয়ে আজ শেষ হচ্ছে ওয়ানডে ক্রিকেটের শ্রেষ্ঠত্বের লড়াই। আগামী চার বছরের জন্য বিশ্ব চ্যাম্পিয়ন কে তারও উত্তর মিলবে। লন্ডনের ঐতিহাসিক লর্ডসের ময়দানে শিরোপা নির্ধারণী ম্যাচে মুখোমুখি নিউজিল্যান্ড ও স্বাগতিক ইংল্যান্ড।

দুদল এখনো পর্যন্ত বিশ্বকাপ ট্রফির দেখা পায়নি। ২৭ বছর বছর পর ফাইনালে ইংল্যান্ড। তিনবার ফাইনাল খেলেও শিরোপার দেখা মিলেনি তাদের। গতবার ফাইনালে নিউজিল্যান্ড শিরোপা হাতছাড়া করেছে অস্ট্রেলিয়ার কাছে। তাই প্রথমবারের মতো বিশ্বকাপ জিততে মরিয়া হয়েই মাঠে নামবে দুদল। তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ফাইনালের মঞ্চটাও প্রস্তুত!

ওল্ড ট্রাফোর্ডের প্রথম সেমি-ফাইনালে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা ভারতকে ১৮ রানে হারিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছে নিউজিল্যান্ড (২৩৯/৮)। আর বৃহস্পতিবার বার্মিংহামে দ্বিতীয় সেমি-ফাইনালে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে থাকা গতবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে (২২৩/১০) ১০৭ বল হাতে রেখে ৮ উইকেটে উড়িয়ে দিয়ে শিরোপা নির্ধারণী ম্যাচের টিকিট পেয়েছে স্বাগতিক ইংল্যান্ড।

লিগ পর্বে ৯ ম্যাচে ৬ জয় আর ৩ হারে ১২ পয়েন্ট নিয়ে তৃতীয় হয়ে সেমি-ফাইনালে পা রাখে ইংল্যান্ড। সমান ম্যাচে ৫ জয় আর ৩ হারে ১১ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে থাকা গতবারের ফাইনালিস্ট নিউজিল্যান্ড উঠে যায় শেষ চারের লড়াইয়ে।

ওয়ানডেতে এখন অব্দি ইংল্যান্ড-নিউজিল্যান্ড মুখোমুখি হয়েছে ৯০টি ম্যাচ। এরমধ্যে ইংল্যান্ড জয় পেয়েছে ৪১টিতে। ৪৩টিতে জিতেছে নিউজিল্যান্ড। ৪টি ম্যাচ পরিত্যক্ত। আর ২টি ম্যাচ টাই। চারটি ম্যাচ ফল আসেনি।

বিশ্বকাপে তাদের ৯ বারের মুখোমুখি লড়াইয়ে ৫ বার জিতেছে নিউজিল্যান্ড। ইংল্যান্ড ৪ বার হাসিমুখে ছেড়েছে মাঠ।

ফাইনালের রোমাঞ্চ টেলিভিশনের পর্দায় ক্রিকেটপ্রেমীরা সরাসরি উপভোগ করতে পারবেন বিকেল সাড়ে ৩টা থেকে। এদিন টেলিভিশনের পর্দায় দেখা যাবে উইম্বলডন চ্যাম্পিয়নশিপও। বিকেল থেকেই বছরের তৃতীয় ও সবচেয়ে মর্যাদাকর গ্র্যান্ড স্ল্যাম আসরের ম্যাচ উপভোগ করতে পারবেন দর্শকরা।

চলুন দেখে নেই টেলিভিশনের পর্দায় রোববার কখন কী থাকছে-

ক্রিকেট
আইসিসি বিশ্বকাপ ২০১৯
ফাইনাল
ইংল্যান্ড-নিউজিল্যান্ড
সরাসরি বিকেল সাড়ে ৩টা  
বিটিভি, জিটিভি, মাছরাঙা, স্টার স্পোর্টস ওয়ান ও স্টার স্পোর্টস সিলেক্ট ওয়ান

টেনিস
উইম্বলডন
সরাসরি বিকেল সাড়ে ৪টা ও সন্ধ্যা সাড়ে ৬টা
স্টার স্পোর্টস সিলেক্ট ওয়ান ও স্টার স্পোর্টস সিলেক্ট টু

গলফ
স্কটিশ ওপেন
সরাসরি বিকেল সাড়ে ৩টা
ডি-স্পোর্ট

আপনার মতামত লিখুন :