চ্যাম্পিয়ন-রানার্স আপ পাচ্ছে কত টাকা?

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
ফাইনালে উঠেই ২ মিলিয়ন ডলার নিশ্চিত হয়ে গেছে ইংল্যান্ডের

ফাইনালে উঠেই ২ মিলিয়ন ডলার নিশ্চিত হয়ে গেছে ইংল্যান্ডের

  • Font increase
  • Font Decrease

দেড় মাসের ক্রিকেট যুদ্ধে বিদায়ী সুর! লর্ডসে ফাইনালে নেমেছে স্বাগতিক ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। এই ম্যাচ শেষেই উত্তর মিলবে-কারা চারবছরের জন্য ওয়ানডে ক্রিকেটের বিশ্বসেরা! ৪৬ দিনে ৪৮ ম্যাচের লড়াই শেষে সেরা দলের জন্য থাকছে লোভনীয় অর্থ পুরস্কার!

ফাইনালিস্ট দুই দলের জন্যই মোটা অঙ্কের প্রাইজমানি রেখেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। বিশ্বকাপের চ্যাম্পিয়ন দল পাবে ৪ মিলিয়ন ডলার। বাংলাদেশের মুদ্রায় যা প্রায় ৩৪ কোটি টাকা। রানার্সআপ দলের জন্য থাকছে ২ মিলিয়ন ডলার অর্থ পুরস্কার। মানে ১৭ কোটি টাকা এরইমধ্যে নিশ্চিত হয়ে গেছে ইংল্যান্ড আর নিউজিল্যান্ডের।

সেমি-ফাইনাল থেকে ছিটকে যাওয়া ভারত ও অস্ট্রেলিয়া পেয়েছে ৮ লাখ ডলার করে। প্রায় ৬ কোটি ৮০ লাখ টাকা করে পাচ্ছে বিরাট কোহলি ও অ্যারন ফিঞ্চের দল। বাংলাদেশসহ অন্য যে ৬ দল রাউন্ড রবিন লিগ খেলেই বাদ পড়েছে তারা পাচ্ছে- ১ লাখ ডলার করে। ৮৫ লাখ টাকা যোগ হবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অ্যাকাউন্টে।

অবশ্য এখানেই শেষ নয়, প্রতিটি ম্যাচ জয়ের জন্য ছিল আলাদা প্রাইজমানি। প্রথম পর্বের একটি ম্যাচে জেতার জন্য মিলেছে ৪০ হাজার ডলার। মানে এক ম্যাচ জয়েই প্রায় ৩৪ লাখ টাকা!

আইসিসি আগেই জানিয়েছিল এবারের বিশ্বকাপের মোট প্রাইজমানি ১০ মিলিয়ন ডলার। যা প্রায় ৮৫ কোটি টাকার মতো।

আপনার মতামত লিখুন :